Sun. Nov 17th, 2019

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

হবিগঞ্জে প্রিয়জন সাহিত্য পরিষদ এর ঈদ পূর্ণর্মিলনী ও সাহিত্য আড্ডা অনুষ্ঠিত।।

হবিগঞ্জ প্রতিনিধিঃ প্রিয়জন সাহিত্য পরিষদের উদ্যোগে গতকাল রোজ শনিবার বিকাল ৫ টায় হবিগঞ্জের প্রেসক্লাব মিলনায়তনে ঈদ পূর্ণর্মিলনী ও সাহিত্য আড্ডায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অনুশীলন সাহিত্য পরিষদ এর জাতীয় পর্ষদের সভাপতি বিশিষ্ট কবি ও অভিনেতা এবিএম সোহেল রশিদ। অনুষ্ঠান উদ্বোধন করবেন হবিগঞ্জ প্রেসক্লাবে সভাপতি হারুনুর রশীদ চৌধুরী,অনুষ্ঠানের প্রধান আলোচক ছিলেন জাতীয় কবিতা পরিষদের সভাপতি কবি টিপু রহমান, কথাসাহিত্যিক জুবায়দা গুলশা

আরা হেনা, শিশু সংগঠক বাদল রায়, কবি মোসলেহ উদ্দিন, কবি আমির হোসেন ।

 

হবিগঞ্জ ব্যাংকার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাহিত্যপ্রেমী মোঃ আব্দুল্লাহ সঞ্চালনায় প্রিয়জন সাহিত্য পরিষদ এর কার্যনির্বাহী সভাপতি কবি রুনা আক্তার স্বপ্নার সভাপতিত্বে অনুষ্ঠানে কবিতা আবৃত্তি ও বক্তৃতা করেন কবি মোস্তফা মঈন, মৌচাক সাহিত্য পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি কবি বাদল কৃষ্ণ বনিক, বৃন্দাবন সরকারি কলেজের সহকারী অধ্যাপক তানসেন আমীন, হবিগঞ্জ সাহিত্য পরিষদের সাধারণ সম্পাদক এম এ ওয়াহিদ, কথাসাহিত্যিক ও নাট্যকার সিদ্দিকী হারুন,  কবি অপু চৌধুরী, লিটলম্যাগ আমাদের শব্দকথার সম্পাদক ও প্রকাশক মনসুর আহমেদ, এডভোকেট কামরুল হাসান চৌধুরী,কবি কামরুন্নাহার রুনু, কবি আব্দুর রশিদ, হবিগঞ্জস্থ চুনারুঘাট যুব এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোঃ আখতারুজ্জামান তরফদার জামান, কবিতায় কবির চেতনার সভাপতি কবি যোশেফ হাবিব, আবৃত্তি শিল্পী হাবিবুর রহমান খোকন, কবি মাহাথির মোহাম্মদ, হবিগঞ্জ ছাত্র ইউনিয়নের যুগ্ম সম্পাদক প্রণব দেব, কবি তানভীর তোয়াহ প্রমুখ।

প্রধান অতিথি এবিএম সোহেল রশিদ বলেন,কবি অকবি বলতে কিছু নেই, যারা লিখতে পারেন তারাই কবি, তিনি আরো বলেন, বঙ্গবন্ধু নিজেও জানতেন না উনার ৭ই মার্চের ভাষণ একটি অমর কবিতা। কবিতা এ ভাবেই ভূমিষ্ট হয় পৃথিবীতে। হবিগঞ্জের সাহিত্য অঙ্গনের প্রসংশা করে কবি বলেন, আপনাদের পূর্ব পুরুষরা মহাকবি,আপনারা সৈয়দ সুলতান এর উত্তরসূরী। আজকের তরুণদের ঝলমলে চোখে আমি কবিতা খোঁজে পাই।

 

প্রধান আলোচক কবি টিপু রহমান বলেন, আপনাকে ভালো লেখক হতে হলে বেশি বেশি পড়তে হবে। আপনার ভান্ডারে থাকতে হবে শব্দের গাথনি। আপনি রবীন্দ্র নজরুল পড়বেন ঠিকই, কিন্তু লিখবেন আপনার মত করে এসময়ের আধুনিক কবিতা। যা বেঁচে থাকবে একশ বছর।

Copyright © Banglanewsus.com All rights reserved. | Newsphere by AF themes.