হাঁটুর চোটে বিশ্বকাপ স্বপ্ন ভাঙল আলভেসের

প্রাথমিক দল ঘোষণার আগে বড় একটা ধাক্কা খেল ব্রাজিল। হাঁটুর চোটের জন্য ২০১৮ বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন ডিফেন্ডার দানি আলভেস।

 

ফরাসি ক্লাব পিএসজির ট্রেবল জয়ে বড় অবদান রাখা আলভেস গত মঙ্গলবার ফরাসি কাপের ফাইনালে ডান হাঁটুতে চোট পান। ধারণা করা হচ্ছিল বিশ্বকাপের জন্য যথা সময়ে সেরে উঠবেন এই রাইট ব্যাক। তবে শুক্রবার ব্রাজিলিয়ান ফেডারেশন জানায় তা ‘অসম্ভব’।

 

আলভেস চোট পাওয়ার পর তার অবস্থা দেখতে প্যারিসে উড়ে যান ব্রাজিল দলের চিকিৎসক রদ্রিগো লাসমার। চোট পরীক্ষার পর তিনি অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেন।

 

আগামী ৩ জুন ক্রোয়েশিয়া ও ১০ জুন অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে ব্রাজিল। সুইজারল্যান্ড ম্যাচ দিয়ে শুরু হবে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের বিশ্বকাপ অভিযান। ‘ই’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ কোস্টা রিকা ও সার্বিয়া।

 

দারুণ সব ক্রসে প্রতিপক্ষের রক্ষণে ভীতি ছড়ানো আলভেস ব্রাজিলের ড্রেসিংরুমে সবচেয়ে জনপ্রিয় খেলোয়াড়দের একজন। তার অনুপস্থিতি প্রভাব ফেলবে ড্রেসিংরুমে।

 

৩৫ বছর বয়সী এই ডিফন্ডার দেশের হয়ে খেলেছেন একশর বেশি ম্যাচ। স্কোয়াডের অন্যতম অভিজ্ঞ খেলোয়াড়কে হারানো ব্রাজিল কোচ তিতের জন্য বড় এক ধাক্কা।

 

বার্সেলোনা ও ইউভেন্তেুসের সাবেক ডিফেন্ডার আলভেস ব্রাজিলের হয়ে খেলেছেন ২০১০ ও ২০১৪ বিশ্বকাপে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *