Tue. Sep 17th, 2019

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

হ্যাজার্ডের অভিষেকে বায়ার্নে ধরাশায়ী রিয়াল

1 min read

রিয়াল মাদ্রিদের হয়ে প্রথম ম্যাচে সবাইকে মুগ্ধ করতে চেয়েছিলেন। তবে এডেন হ্যাজার্ড রিয়ালের জার্সিতে অভিষেকটা এখন নিশ্চিতভাবেই ভুলে যেতে চাইবেন! তার অভিষেকের ম্যাচে ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নস কাপে বায়ার্ন মিউনিখের কাছে যে ৩-১ গোলে হেরেছে জিনেদিন জিদানের দল।

 

যুক্তরাষ্ট্রের হিউস্টনের এনআরজি স্টেডিয়ামে বাংলাদেশ সময় রোববার সকালে হওয়া ম্যাচে শুরুর একাদশেই ৫০ নম্বর জার্সিতে নেমেছিলেন এই মৌসুমে চেলসি থেকে রিয়ালে যোগ দেওয়া হ্যাজার্ড। গ্যারেথ বেলকে অবশ্য একাদশে রাখেননি রিয়াল কোচ জিদান।

 

 

 

 

ম্যাচের প্রথম ১১ মিনিটে অন্তত দুই গোলে এগিয়ে যেতে পারত রিয়াল। তবে সেটি হতে দেননি বায়ার্ন গোলরক্ষক ম্যানুয়েল নয়্যার। জার্মান গোলরক্ষক প্রথমে খুব কাছ থেকে ইসকোর শট ফেরান এক হাতে। এরপর কাছ থেকে করিম বেনজেমার প্রচেষ্টা গোললাইন থেকে ফেরান পা দিয়ে।

 

চার মিনিট পরই এগিয়ে যায় বায়ার্ন। বক্সের ভেতর থেকে কিংসলে কোম্যানের নিচু ক্রসে তলিসোর শট প্রথমে গোললাইন থেকে ফিরিয়েছিলেন রিয়াল গোলরক্ষক থিবো কোর্তোয়া। ফিরতি শটে আর ভুল করেননি ফরাসি মিডফিল্ডার।

 

 

 

 

সমতায় ফেরার সুযোগ পেয়েছিল রিয়াল। তবে বেনজেমা কাছ থেকে দুটি সুযোগ কাজে লাগাতে পারেননি। সার্জি রামোস, লুকা মডরিচ আর হ্যাজার্ডও সুযোগ পেয়েছিলেন প্রথমার্ধে। কিন্তু গোল এনে দিতে পারেননি কেউই। মডরিচের জোরালো শট দুর্দান্তভাবে সেভ করেন নয়্যার।

 

প্রীতি ম্যাচ হওয়ায় দ্বিতীয়ার্ধে ১১ জনই বদলি নামিয়েছিলেন জিদান। তবে এই অর্ধে রিয়ালকে চেপে ধরে বায়ার্ন। ৬৭ মিনিটে দারুণ এক গোলে বায়ার্নের ব্যবধান দিগুণ করেন বদলি হিসেবে নামা রবার্ট লেভানডফস্কি। সুলের উড়ে আসা ক্রস বক্সের ভেতর নিয়ন্ত্রণে নিয়ে এক ডিফেন্ডারকে কাটিয়ে জালে পাঠান পোলিশ ফরোয়ার্ড।

 

 

 

 

পরের মিনিটে দারুণ একটি সেভ করেছিলেন কেইলর নাভাস। এর পরের মিনিটেই স্কোরলাইন ৩-০ করে ফেলে বায়ার্ন। আগের মিনিটে নাভাস ফিরিয়েছিলেন যার শট, সেই জিন্যাবি করেন গোলটা।

 

৮১ মিনিটে উলরিচ রিয়ালের রদ্রিগোকে ফাউল করে লাল কার্ড দেখলে ১০ জনের দলে পরিণত হয় বায়ার্ন। ৮৪ মিনিটে রদ্রিগোর গোলে শুধু পরাজয়ের ব্যবধানই কমাতে পারে রিয়াল। দুর্দান্ত এক ফ্রি কিকে ২০ গজ দূর থেকে গোলটি করেন রদ্রিগো।

Copyright © Banglanewsus.com All rights reserved. | Developed By by Positive it USA.

Developed By Positive itUSA