Thu. Aug 22nd, 2019

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

‘হ্যালো ওসি’তে খুলে বলুন মনের কথা

চট্টগ্রাম মহানগর পুলিশ (সিএমপি) ‘হ্যালো ওসি’নামে নতুন সেবা কার্যক্রম চালু করেছে। মানুষকে সহজে পুলিশি সেবা নিশ্চিত করতে সিএমপির এই উদ্যোগ।

 

নগরবাসীকে নিজের মনের কথা খুলে বলার অনুরোধ জানান সিএমপি কমিশনার মাহবুবর রহমান।

 

তিনি বলেন, আপনারা যারা থানায় গিয়ে কথা বলতে সংকোচবোধ করেন তারা আমাদের ‘হ্যালো ওসি’ কার্যক্রমে এসে ওসির সঙ্গে মন খুলে কথা বলুন। সংকোচ ছাড়াই ওসির কাছে সব অভিযোগ আর পরামর্শ জানান আমরা আপনাদের সাহায্য করতে পাশে থাকবো।

 

 

 

১৭ জুলাই সিএমপি’র মাসিক অপরাধ সভায় নগরবাসীর উদ্দেশ্যে এ আহবান জানান তিনি। এ সময় সিএমপির ১৬টি থানায় ‘হ্যালো ওসি’ কার্যক্রম শুরু করার জন্য সিএমপির ওসি কর্মকর্তাদের নির্দেশ দেয়া হয়।

 

এর আগে ১০ জুলাই নগরীর কোতোয়ালি থানার চৌদ্দ জামতলা এলাকায় নিজ উদ্যোগে বুথ বসিয়ে ‘হ্যালো ওসি’ কার্যক্রম শুরু করেন কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ মহসিন। ‘হ্যালো ওসি’ কার্যক্রমের শুরুর দিনই আশানুরূপ সাড়া পেয়েছেন তিনি।

 

নগরীর কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ মহসিন বলেন, মানুষ থানায় আসতে নাকি লজ্জা পায়। আর ওসির কাছে যেতে ভয় পায়! মানুষের সেই লাজ ভাঙাতে আর ভয় কাটাতে এখন নিজেরাই যাচ্ছি তাদের কাছে। বিভিন্ন এলাকায় বুথ স্থাপন করে নিজে উপস্থিত থেকে মানুষের সঙ্গে কথা বলছি।

 

ওসি বলেন, নিজের এলাকায় ওসিকে পেয়ে মানুষ তাদের অভাব অভিযোগ জানিয়েছে। অপরাধমুক্ত এলাকা গড়তে সুন্দর অনেক প্রস্তাব পাচ্ছি। সমাধানযোগ্য বিষয়গুলো আমরা তাৎক্ষণিকই সমাধান করেছি। বাকিগুলোর ক্ষেত্রে আইনি সহযোগিতার আশ্বাস দিয়েছি। কোতোয়ালি থানাকে সবার আস্থা ও ভরসার কেন্দ্র করারও কথা দিয়েছি।

 

 

 

সিএমপি কমিশনার মাহবুবর রহমান বলেন, আস্থা অর্জন করে জনগণের কাছে যেতে ‘হ্যালো ওসি’ একটি অনুকরণীয় উদ্যোগ। এই উদ্যোগে ব্যাপক সাড়া আমাকে আশান্বিত করেছে বলেই আমি নগরীর ১৬ থানায় এই কার্যক্রম চালানোর নির্দেশ দিয়েছি।

Copyright © Banglanewsus.com All rights reserved. | Developed By by Positive it USA.

Developed By Positive itUSA