Sat. Apr 4th, 2020

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

১৭ জানুয়ারি বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু

1 min read

তুরাগ তীরে আগামী ১৭ জানুয়ারি শুরু হচ্ছে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব। দ্রুতগতিতে এগিয়ে চলেছে ময়দান প্রস্তুতের কাজ। সিটি করপোরেশন, স্থানীয় প্রশাসন ও তাবলিগের সাথীরা পুরোদমে এ কাজ চালিয়ে যাচ্ছেন। ময়দানের নিচুস্থানে বালি ফেলা হচ্ছে, ময়লা-আবর্জনা পরিষ্কার-পরিচ্ছন্ন ও চারপাশে ব্লিচিং পাউডার ছিটানো হচ্ছে। আগামী দুই-একদিনের মধ্যে দেশের প্রত্যন্ত অঞ্চল ও বিদেশ থেকে তাবলিগ অনুসারী মুসল্লিরা ইজতেমা ময়দানে জড়ো হবেন। এ পর্বে উল্লেখযোগ্য সংখ্যক বিদেশি মুসল্লি ময়দানে অংশ নিবেন বলে আয়োজক কমিটি ধারণা করছেন।

আগামী শুক্রবার বাদ ফজর আম বয়ানের মধ্য দিয়ে শুরু হয়ে ১৯ জানুয়ারি দুপুরে অর্থাৎ জোহরের নামাজের আগে যে কোনো সময় আখেরি মোনাজাতের মধ্য দিয়ে এবার বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব তথা ৫৫তম বিশ্ব ইজতেমার সমাপ্তি ঘটবে। ইজতেমা ময়দানে মুসল্লিদের অবাধ প্রবেশ নিশ্চিত করতে সেনাবাহিনীর ইঞ্জিনিয়ারিং কোরের সদস্যরা তুরাগ নদে সাতটি ভাসমান পন্টুন সেতু নির্মাণ করেছেন। ১৬০ একর জমির ওপর নির্মিত সুবিশাল প্যান্ডেলের কাজ, খুঁটিতে নম্বর প্লেট, খিত্তা নম্বর, জুড়নেওয়ালি জামাতের কামরা, মুকাব্বির মঞ্চ, বয়ান মঞ্চ, তাশকিল কামরা, পাহারা ও এস্তেকবালের জামাত তৈরি, হালকা নম্বর বসানোর কাজ শেষ হয়েছে।

গাজীপুর সিটি করপোরেশন (টঙ্গী অঞ্চল) উপসহকারী প্রকৌশলী (যান্ত্রিক) মো. আমজাদ হোসেন বলেন, ময়দানে নতুন করে ৫০০ ট্রাক বালি ফেলে উঁচু করা হচ্ছে। দ্বিতীয় পর্বের মুসল্লিদের সুবিধার্থে ইজতেমার পুরো ময়দানে ৮০০ ড্রাম ব্লিচিং পাউডার ছিটানো হচ্ছে।

 

এদিকে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের কার্যক্রম চালানোর জন্য ময়দানের দায়িত্ব বুঝিয়ে দেওয়া হয়েছে সংশ্লিষ্টদের। সোমবার রাতে গাজীপুর জেলা প্রশাসক কর্তৃপক্ষের কাছে ময়দানের মাইক, লাইট, সামিয়ানার চটসহ যাবতীয় মালামাল বুঝিয়ে দেওয়া হয়। এ ব্যাপারে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের মিডিয়া সমন্বয়কারী হাজী মো. মনির হোসেন বলেন, ময়দানের কাজ দ্রুতগতিতে এগিয়ে চলেছে। এবার রেকর্ডসংখ্যক দেশি-বিদেশি মুসল্লি অংশগ্রহণ করবেন বলে আশা করা যাচ্ছে।

 

 

Copyright © Banglanewsus.com All rights reserved. | Newsphere by AF themes.