Sun. Sep 15th, 2019

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

২০০ মিলিয়ন ডলার বিনিয়োগ করবে কোকাকোলা

1 min read

কোমল পানীয় প্রস্তুতকারী প্রতিষ্ঠান কোকাকোলা আগামী ৫ বছরে বাংলাদেশে ২০০ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগের পরিকল্পনা গ্রহণ করেছে।

এর মধ্যে আগামী বছর ৫০ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে এই বহুজাতিক প্রতিষ্ঠান। বৃহস্পতিবার শিল্প মন্ত্রণালয়ে কোকাকোলা কোম্পানির ৬ সদস্যের একটি প্রতিনিধিদল শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূনের সঙ্গে সাক্ষাতকালে এই পরিকল্পনার কথা জানান।

কোম্পানির প্রেসিডেন্ট ও চিফ অপারেটিং অফিসার ব্রায়ান স্মিথ প্রতিনিধিদলের নেতৃত্ব দেন। এ সময় আরও উপস্থিত ছিলেন, শিল্প সচিব মোঃ আবদুল হালিম, অতিরিক্ত সচিব বেগম পরাগ।

শিল্পমন্ত্রী কোকাকোলার সুনির্দিষ্ট বিনিয়োগ প্রস্তাব শিল্প মন্ত্রণালয়ে প্রেরণের আহবান জানিয়ে বলেন, ‘এক্ষেত্রে শিল্প মন্ত্রণালয়ের পক্ষ হতে সবধরণের সহায়তা প্রদান করা হবে।’

কোকাকোলা কোম্পানি বেভারেজ পানীয় ছাড়াও অন্যান্য ধরণের পানীয় উৎপাদন করছে। বাংলাদেশে বোতলজাত পানিসহ অন্যান্য স্বাস্থ্যসম্মত পানীয় তৈরিতে এগিয়ে আসার জন্য আহ্বান জানান মন্ত্রী।

শিল্প সচিব বলেন, বাংলাদেশের একটি বিশাল বাজার রয়েছে কোকাকোলার। জনগণের ক্রয় ক্ষমতা বাড়ছে। নতুন নতুন পণ্যের প্রতি মানুষ অধিক আগ্রহ দেখাচ্ছে।

ব্রায়ান স্মিথ বলেন, বাংলাদেশে কোকাকোলার বাজার অত্যন্ত সম্ভাবনাময়। গ্রামীণ ও আধা-গ্রামীণ অঞ্চলে সরবরাহ বাড়াতে কোকাকোলার উৎপাদন ক্ষমতা বৃদ্ধি করা হবে। আগামীতে বাংলাদেশে বিভিন্ন মাত্রার চিনিযুক্ত কোকাকোলা পানীয় উৎপাদন করা হবে।

Copyright © Banglanewsus.com All rights reserved. | Developed By by Positive it USA.

Developed By Positive itUSA