Fri. Oct 18th, 2019

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

২০ দলের সভায় ৩ দাবি, ২ সিদ্ধান্ত

1 min read

গুলশানে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে ২০ দলীয় জোটের সভা হয়। বৃহস্পতিবার সন্ধ্যায় সভায় সভাপতিত্ব করেন মওলানা নুর হোসেন কাশেমী।

সভায় জোটরে নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন গয়েশ্বর চন্দ্র রায়, মোস্তফা জামাল হায়দার, মাওলানা আব্দুল হালিম, ড. ফরিদুজ্জামান ফরহাদ, ডা. মোস্তাফিজুর রহমান ইরান, লুতফর রহমান, মওলানা আব্দুল করিম, অ্যাডভোকেট আজহারুল ইসলাম, অ্যাডভোকেট জুলফিকার বুলবুল চৌধুরী, ড. মো. নেয়ামুল বশির, সাইফুদ্দিন আহমেদ মনি, সৈয়দ ইহসানুল হুদা, মাওলানা মহিউদ্দিন একরাম, ক্বারী (মো.) আবু তাহের, মাহমুদ খান, এম এম শাওন সাদেকী ও জোটের সমন্বয়কারী নজরুল ইসলাম খান। সভায় সর্বসম্মতিক্রমে ৩টি দাবি ও ২টি সিদ্ধান্ত গ্রহণ করা হয় বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

তিন দাবি:

প্রধানমন্ত্রীর সম্প্রতিক ভারত সফরকালে তিস্তার পানিসহ বাংলাদেশের স্বার্থে কোনো অর্জন ছাড়াই ফেনী নদীর পানি প্রদান, চট্টগ্রাম ও মোংলা বন্দর নির্বিঘ্নে ব্যবহারের অনুমতি, আমদানিকৃত বোতলজাত গ্যাস রফতানি এবং সমুদ্র উপকূলে যৌথ নজরদারির বিষয়ে যেসব চুক্তি ও সমঝোতা হয়েছে-২০ দলীয় জোটের এই সভা তার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়ে দেশ ও দেশের জনগণের স্বার্থ বিরোধী এসব চুক্তি ও সমঝোতা বাতিলের দাবি ।

বুয়েটের মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদের নৃশংস হত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এই হত্যার জন্য দায়ী সকল অপরাধীর দৃষ্টান্তমূলক কঠোর শাস্তি দাবি।

গণতন্ত্রের মাতা ও ২০ দলীয় জোটের শীর্ষ নেত্রী খালেদা জিয়াকে তার প্রাপ্য জামিন না দিয়ে প্রচলিত আইন অগ্রাহ্য করা এবং গণতন্ত্র পুনউদ্ধার আন্দোলনকে দুর্বল রাখার সরকারি অপচেষ্টার তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে তার নিঃশর্ত মুক্তি দাবি করা হয়।

দুই সিদ্ধান্ত:

দেশবিরোধী চুক্তি বাতিল ও আবরার ফাহাদ হত্যাকাণ্ডের প্রতিবাদে বিএনপি কর্তৃক ১২ ও ১৩ অক্টোবর দেশের সব বিভাগ ও জেলা সদরে গণসমাবেশ অনুষ্ঠানের কর্মসূচির প্রতি সমর্থন জানিয়ে এসব সভায় উপস্থিত হয়ে ২০ দলীয় জোটের নেতারা সংহতি জানাবেন।

আগ্রাসী শক্তির বিরুদ্ধে প্রতিবাদকারী আবরার ফাহাদের স্মরণে সভা অনুষ্ঠানের সিদ্ধান্ত হয়। আগামী মঙ্গলবার ১৫ অক্টোবর সকাল ১০ টায় ঢাকায় স্মরণ সভা হবে।

Copyright © Banglanewsus.com All rights reserved. | Developed By by Positive it USA.

Developed By Positive itUSA