Fri. Feb 21st, 2020

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

৩৩৫ টাকায় জেলা পরিষদের চাকরি পেয়ে জুরাছড়ির দুই তরুনের উচ্ছ্বাস!

1 min read

জুরাছড়ি (রাঙ্গামাটি):
গত ৯ ই জানুয়ারী ২০২০ সালে জেলা প্রাথমিক শিক্ষা বিভাগের অধীনে হওয়া সহকারী শিক্ষক নিয়োগের লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ চুড়ান্ত চাকরী প্রার্থীদের তালিকা প্রকাশ করা হয়।রাঙ্গমাটি জেলার জুরাছড়ি উপজেলায় রিকো চাকমা এবং ক্ষিতিশ চাকমা দুজনে মেধাবী সন্তান।বহুজনের বহু প্রশ্ন থাকলে ও এই দুজনে জানান,মাত্র ৩৩৫ টাকায় আমাদের চাকরি হয়েছে এজন্য তারা উচ্ছ্বাস প্রকাশ করেন এবং রাঙ্গামাটি জেলা পরিষদ সহ জুরাছড়ি কৃতি সন্তান জেলা পরিষদ সদস্য জ্ঞানেন্দু বিকাশ চাকমা ও জেলা প্রাথমিক শিক্ষা বিভাগকে কৃতজ্ঞতা প্রকাশ করেন।
এই তরুন দুজনে উচ্চ শিক্ষিত,তাদের মধ্যে রিকো চাকমা কুমিল্লা বিশ্ববিদ্যালয় থেকে ¯œাতক সম্মান,জাতীয় বিশ্ব বিদ্যালয় থেকে বিএড প্রশিক্ষণ কোর্স প্রথম বিভাগে সম্পন্ন করেন,এবং ক্ষিতিশ চাকমা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে ¯œাতক ও ¯œাতকোত্তর প্রথম বিভাগে সম্পন্ন করেন।
এছাড়াও যারা সহকারি শিক্ষকে নিয়োগ পেয়েছেন তাদের কাছ থেকে খোঁজ নিয়ে জানা যায় বাড়তি কোন টাকা ছাড়াই তাদের চাকরি হয়েছে,যা এবার পার্বত্য অঞ্চলের শিক্ষক নিয়োগ কার্যক্রম দৃষ্টান্ত হয়ে থাকবে।
আরো খোজঁ নিয়ে জানা যায়,নিয়োগ প্রাপ্ত এগার জনের মধ্যেএকজন জুরাছড়ি উপজেলার অস্থায়ী বাসিন্দা রিমি বড়–য়া পিতা নয়ন বড়–য়া সাং –রিজার্ভ বাজার রাঙ্গামাটি সদর,রাঙ্গামটি। যাহার রোল নং জুরা- ০২৭, জুরাছড়ি ছাত্রলীগের সভাপতি জ্ঞানমিত্র চাকমা ও সাধরণ সম্পাদক সুদীপ্ত চাকমা রিমি বড়–য়া বিষয়ে লিখিত আকারে জেলা পরিষদ চেয়ারম্যান বরাবর অভিযোগ করেন। জুরাছড়ি সদর ইউপি চেয়ারম্যান ক্যানন চাকমা থেকে জানতে চাইলে তিনি জানান,জুরাছড়ি উপজেলার রিমি বড়ুয়া নামে কোন ব্যক্তি নেই। সুতরাং তিনি কিভাবে জুরাছড়ি উপজেলার চাকরি নিয়োগ পেলেন আচার্য্য ক্ষোভ প্রকাশ করেন। এ বিষয়ে সুষ্টু তদন্ত করে রিমি বড়–য়ার নিয়োগ বাতিলের জন্য ছাত্রলীগ সভাপতি জ্ঞানমিত্র চাকমা সাধরণ সম্পাদক সুদীপ্ত চাকমা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

Copyright © Banglanewsus.com All rights reserved. | Newsphere by AF themes.