Thu. Jan 23rd, 2020

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

৪১ তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ

1 min read

৪১ তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন (বিপিএসসি)। আজ বুধবার বিপিএসসির ওয়েবসাইটে এই বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এই বিসিএসের মাধ্যমে বিভিন্ন পদে ২ হাজার ১’শ ৬৬ জনকে নিয়োগ দেওয়া হবে।

 

কমিশনের পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আ ই ম নেছারউদ্দিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ৫ ডিসেম্বর থেকে এই বিসিএসের জন্য আবেদন শুরু হবে। অনলাইনের মাধ্যমে এই বিসিএসে আবেদন করার শেষ তারিখ ৪ জানুয়ারি।

 

৪১ তম বিসিএসের শিক্ষা ক্যাডারে সবচেয়ে বেশি ৯০৫ জনকে নিয়োগ দেওয়া হবে। তাছাড়া বিসিএস প্রশাসনে ৩২৩ জন, পুলিশে ১০০ জন, পররাষ্ট্রে ২৫ জন, সহকারী কর কমিশনার ৬০ জন, আনসারে ২৩ জন, অর্থ মন্ত্রণালয়ে সহকারী মহা হিসাবরক্ষক (নিরীক্ষা ও হিসাব) ২৫ জন, সহকারী কমিশনার (শুল্ক ও আবগারি) ২৩ জন ও সহকারী নিবন্ধক ৮ জন, পরিবার পরিকল্পনা কর্মকর্তা ৪ জন, বিসিএস খাদ্যে সহকারী খাদ্যনিয়ন্ত্রক ৬ জন ও সহকারী রক্ষণ প্রকৌশলী ২ জন, সহকারী পোস্ট মাস্টার জেনারেল পদে ২ জনকে নেওয়া হবে।

 

 

তথ্য মন্ত্রণালয়ের সহকারী পরিচালক বা তথ্য কর্মকর্তা বা গবেষণা কর্মকর্তা পদে ২২ জন, সহকারী পরিচালক (অনুষ্ঠান) পদে ১১ জন, সহকারী বার্তা নিয়ন্ত্রক পদে ৫ জন, সহকারী বেতার প্রকৌশলী পদে ৯ জন, স্থানীয় সরকার বিভাগে বিসিএস জনস্বাস্থ্য প্রকৌশলে সহকারী প্রকৌশলী পদে ৩৬ জন নিয়োগ পাবেন।

 

তাছাড়া, পরিসংখ্যান কর্মকর্তা পদে ১২ জন, রেলপথ মন্ত্রণালয়ে সহকারী যন্ত্র প্রকৌশলী ৪ জন, সহকারী ট্রাফিক সুপারিনটেনডেন্ট ১ জন, সহকারী সরঞ্জাম নিয়ন্ত্রক ১ জন, সহকারী প্রকৌশলী (সিভিল) ২০ জন, সহকারী প্রকৌশলী (যান্ত্রিক) ৩ জন, বিসিএস গণপূর্তে সহকারী প্রকৌশলী (সিভিল) ৩৬ জন ও সহকারী প্রকৌশলী (ই/এম) ১৫ জনকে নেওয়া হবে।

 

 

বিসিএস পশুসম্পদে ৭৬ জন, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা ১৮৩ জন ও বৈজ্ঞানিক কর্মকর্তা ৬ জন, মৎস্যে ১৫ জন, সহকারী বন সংরক্ষক পদে ২০ জন, বিসিএস বাণিজ্যে সহকারী নিয়ন্ত্রক ৪ জন নিয়োগ পাবেন।

 

এছাড়া বিসিএস স্বাস্থ্যতে সহকারী সার্জন পদে ১১০ জন ও সহকারী ডেন্টাল সার্জন পদে ৩০ জন নিয়োগ পাবেন। সবমিলিয়ে ২ হাজার ১’শ ৬৬ জনকে নিয়োগ দেওয়া হবে। তবে পদসংখ্যা আরও বাড়তে পারে বলে জানিয়েছে বিপিএসসি।

Copyright © Banglanewsus.com All rights reserved. | Newsphere by AF themes.