Sun. Aug 25th, 2019

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

৯৯৯ ফোন করে রক্ষা মিলল ১৫ পর্যটকের

1 min read

চট্টগ্রামের মিরসরাইয়ে ঝরনা দেখতে এসে আটকে পড়া ১৫ পর্যটক জাতীয় জরুরি সেবার নম্বর ৯৯৯-এ ফোন করে উদ্ধার হয়েছেন। শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে চার ঘণ্টা চেষ্টার পর ওই দলটিকে উদ্ধার করে মিরসরাই ফায়ার সার্ভিসের একটি দল।

 

শুক্রবার সকালে চট্টগ্রাম শহর থেকে আসা এই পর্যটকরা মিরসরাই সদর থেকে তিন কিলোমিটার পূর্বের পাহাড়ে বোয়ালিয়া ঝরনা দেখতে আসেন। দুপুরে ভারী বৃষ্টি হলে পাহাড়ি ঢলে ছড়ার পানি বেড়ে তীব্র স্রোতের সৃষ্টি হয়। সেখানে আটকা পড়েন এ পর্যটকরা।

 

 

 

উদ্ধার হওয়া ১৫ পর্যটক হলেন- মাহফুজুর রহমান, অপু নীল, স্বপ্নিল দাশ, সালাউদ্দিন কাদের, আতাউর রহিম, সাদিয়া সরোয়ার, আবদুল্লা আল মামুন, মো. ফেরদৌস, তাজুল ইসলাম, মো. জুনায়েদ, জাবেদুল ইসলাম, নিরঞ্জনা, মো. তানিম, মইনুল ইসলাম ও মাহমুদুল হাসান। তাদের বেশির ভাগ চট্টগ্রাম শহরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী।

 

আটকে পড়া দলের সদস্য চট্টগ্রামের ইসলামিয়া কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র তাজুল ইসলাম জানান, সকালে আবহাওয়া ভালো দেখে আমরা বন্ধুবান্ধবদের ১৫ জন মিলে মিরসরাইয়ের বোয়ালিয়া ঝরনা দেখতে যাই। দুপুরে ভারী বৃষ্টি নামলে মুহূর্তেই পাহাড়ি ছড়াগুলোতে তীব্র স্রোতের সৃষ্টি হয়। আমাদের মধ্যে অনেকেই সাঁতার না জানায় সেখানে আটকা পড়ি। পরে দুপুর ২টার দিকে ৯৯৯ সাহায্য চাইলে ফায়ার সার্ভিস কর্মীরা এসে সন্ধ্যার দিকে আমাদের উদ্ধার করে।

 

ফায়ার সার্ভিসের লিডার পুলক কান্তি বড়ুয়া বলেন, ৯৯৯-এর মাধ্যমে খবর পেয়ে মিরসরাই থানা-পুলিশ মিরসরাই ফায়ার সার্ভিসকে বিষয়টি জানায়। পরে তিনটি পাহাড়ি ছড়া পেরিয়ে চার ঘণ্টার চেষ্টার পর ওই ১৫ জনকে উদ্ধার করা হয়।

Copyright © Banglanewsus.com All rights reserved. | Developed By by Positive it USA.

Developed By Positive itUSA