অতিরিক্ত তহবিল পেতে  জ্যাকসন হাইটস / এলমহার্স্ট কলেজের অনেক শিশুর  জন্য

প্রকাশিত:সোমবার, ২৬ এপ্রি ২০২১ ০২:০৪

অতিরিক্ত তহবিল পেতে  জ্যাকসন হাইটস / এলমহার্স্ট কলেজের অনেক শিশুর  জন্য

মহামারী দ্বারা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত অঞ্চল গুলির মধ্যে থাকা পাবলিক স্কুল শিক্ষার্থীরা তাদের কলেজের স্বপ্ন পূরণে কিছুটা আর্থিক সহায়তা পাবে।

জ্যাকসন হাইটস, পূর্ব এলমহার্স্ট এবং করোনার পাঁচটি স্কুলের কিন্ডারগার্টেন থেকে তৃতীয় শ্রেণির শিক্ষার্থীরা এনওয়াইসি কিডস রাইজ এবং মেটলাইফ ফাউন্ডেশন থেকে তাদের কলেজের সঞ্চয়ী অ্যাকাউন্ট গুলিতে ৭০,০০০ অনুদান পাবে।

শিক্ষার্থীদের মধ্যে কুইন্স  স্কুল জেলা ৩০-এর ১৩,০০০ এরও বেশি বাচ্চা  রয়েছে, যাদের কলেজ সঞ্চয়ী অ্যাকাউন্ট রয়েছে যা NYC Kids RISE এর “কলেজের জন্য সংরক্ষণ করুন” প্রোগ্রামের মাধ্যমে প্রতিষ্ঠিত হয়েছিল, যা ২০১৭ সালে তৈরি হয়েছে। সংস্থাটি বলেছে যে তাদের কলেজ তহবিলে আনুমানিক ৬ মিলিয়ন ডলার অবদান রয়েছে।

সর্বশেষ, ৭০,০০০ অনুদানটি পাঁচটি বিদ্যালয়ের প্রত্যেক শিক্ষার্থীদের প্রায় 37 ডলার করেও দেওয়া হবে।  যোগ্য শিক্ষার্থীদের সংখ্যা-  পূর্ব এলমহার্স্ট কমিউনিটি স্কুল (পি। এস। ৩২৯ ), পূর্ব এলমহার্স্টের রুবি জি অ্যালেন স্কুল (পি।এস। ১৪৮), দ্য ক্রিস্টা ম্যাকআলিফ স্কুল (পি। এস। 149) এবং পি.এস. জ্যাকসন হাইটসে ২৮০ এবং করনার  দ্য হ্যারি টি স্টুয়ার্ট সিনিয়র স্কুল (পি।এস। ৯২)।

অনুদানটির সাথে বেশিরভাগ শিক্ষার্থীর জন্য কিছু পরামর্শ দেওয়া। বেশ কয়েকটি মেটলাইফ কর্মচারী তাদের ভবিষ্যতের মানচিত্র তৈরিতে সহায়তা করার উপায় হিসেবে তৃতীয় গ্রেডের ভার্চুয়াল “কলেজ এবং ক্যারিয়ার সেশন” সরবরাহ করবেন। তাদের ভবিষ্যতের সহায়তা করার উপায় হিসাবে।

কাউন্সিলের সদস্য ড্যানিয়েল বলেন, “মেটলাইফ ফাউন্ডেশনের আর্থিক অনুদান, ভার্চুয়াল কলেজ এবং ক্যারিয়ারের সেশনে তাদের অংশগ্রহণের সাথে, স্থানীয় প্রতিষ্ঠানগুলো যেভাবে আমাদের শিক্ষার্থী এবং তাদের পরিবারগুলির আশেপাশে একটি বাস্তুতন্ত্রের অংশ হতে পারে সেগুলো প্রদর্শন করতে সহায়তা করে,” বলেছেন কাউন্সিলের সদস্য ড্যানিয়েল ড্রাম এক বিবৃতিতে ।

এদিকে, কাউন্সিলের সদস্য ফ্রান্সিসকো মোয়া বলেছেন, তহবিল এমন সময় আসছে যখন অনেক বাবা-মার টাকা প্রয়োজন হয়।

মোয়া বলেছিলেন, “আমরা এভাবেই এমন একটি সম্প্রদায়কে সমর্থন করি যা COVID-19 দ্বারা কঠোরভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে,”

রাচেল স্টার বা-হ্যালেনবেক, পি.এস. পূর্ব এলমহার্স্ট 329, জেলার শিক্ষার্থীদের উজ্জ্বল ভবিষ্যৎ তৈরিতে সহায়তা করার জন্য প্রোগ্রামটিকে “অন্যতম একটি সরঞ্জাম” হিসাবে অভিহিত করেছে।

স্টারোবা-হ্যালেনবেক বলেছেন, “আমাদের সম্প্রদায়ের অনেক শিশুরা এই ভেবে বেড়ে ওঠে যে কলেজ এবং উচ্চশিক্ষা তাদের ভাগ্যে নেই।” “NYC Kids RISE এই ধারনাটি পরিবর্তন করে কলেজে, স্কুলে পড়ে দক্ষ হতে পারা এবং আগামী দিনের নেতা হতে পারা নিশ্চিত করতে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করছে।”

 

 

 

 

 

এই সংবাদটি 1,236 বার পড়া হয়েছে

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ