অধ্যক্ষ ড. পারভেজ এর নিঃশর্ত মুক্তির দাবীতে লন্ডনে প্রতিবাদসভা - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, রাত ১১:৫২, ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ


 

অধ্যক্ষ ড. পারভেজ এর নিঃশর্ত মুক্তির দাবীতে লন্ডনে প্রতিবাদসভা

newsuk
প্রকাশিত সেপ্টেম্বর ১৮, ২০২৩
অধ্যক্ষ ড. পারভেজ এর  নিঃশর্ত মুক্তির দাবীতে লন্ডনে প্রতিবাদসভা

লন্ডন অফিস  :

জগন্নাথপুর উপজেলার হবিবপুর কেশবপুর ফাযিল মাদ্রাসার সাবেক ছাত্র ও হলিয়ারপাড়া ফাযিল মাদ্রাসার বর্তমান প্রিন্সিপাল ড. মাওলানা মঈনুল ইসলাম পারভেজ এর উপর ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলায় সম্প্রতি বাংলাদেশে কারাবন্দি হওয়ায়, ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে তীব্রনিন্দা, প্রতিবাদ ও অধ্যক্ষের নিঃশর্ত মুক্তির দাবীতে, প্রশাসনের প্রতি  ৭২ ঘন্টার আলটিমেটাম জানিয়ে লন্ডনে এক সভা অনুষ্ঠিত হয়।

সোমবার ( ১৮ সেপ্টেম্বর ২০২৩) বিকেলে যুক্তরাজ্যে বসবাসরত জগন্নাথপুর উপজেলার হবিবপুর কেশবপুর ফাযিল মাদ্রাসার সাবেক শিক্ষার্থীদের উদ্যোগে পূর্বলন্ডনের একটি রেস্টুরেন্টের হলরুমে
মাদ্রাসার সাবেক ছাত্র মাওলানা আমিন উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রবাসে অবস্হানরত হবিবপুর গ্রামের বিশিষ্ট মুরুব্বিয়ান কমিউনিটি ব্যক্তিবর্গসহ অসংখ্য লোকের সমাগম হয়।

প্রাক্তন ছাত্র মাওলানা আব্দুল বছির কয়েছের পরিচালনায় উক্ত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন- বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব মোঃ আব্দুল মুকিত চুনু (এমবিই), মাওলানা আজিজুর রহমান, মাওলানা এ টি এম খুরশেদ আলম, মাওলানা নুর আহমদ, মোঃ আবু সাঈদ, অধ্যাপক মুহাম্মদ সাজিদুর রহমান, সাংবাদিক সাঈম চৌধুরী, আলী আহমদ, আব্দুল গাফ্ফার শাহীন, আশরাফুল হুদা বাবুল, সুমন আহমদ, রুম্মান আহমদ ও আব্দুল আলীম প্রমূখ।

সাবেক ছাত্র মাওলানা আবু সালেহ্ মুহাম্মাদ মামুনের কুরআন তেলাওয়াতের মধ্য দিয়ে শুরু হওয়া সভায় অন্যান্যদের মধ্যে উপস্হিত ছিলেন- মোঃ লুৎফুর রহমান, মোঃ আনোয়ার হোসাইন, দিল্লুল হক দুলাল, মেহেদী হাসান, সুফি মিয়া, সালেহ্ আহমদ, ফারহান রাহমান, সানি ও ফারুক আলীসহ অসংখ্য শুভাকাঙ্ক্ষী।

বক্তাগণ সবাই মাওলানা ড. মঈনুল ইসলাম পারভেজের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক এই মিথ্যা মামলার তীব্র প্রতিবাদ জানান এবং পাশাপাশি তার নিঃশর্ত মুক্তির ও মিথ্যা মামলা প্রত্যাহারের জোর দাবী জানান।

সভায় বক্তারা তীব্র নিন্দা জানিয়ে আরো বলেন – অসংখ্য ছাত্রের পরম শ্রদ্ধেয় সেই শিক্ষক, প্রিন্সিপাল ড. মাওলানা মঈনুল ইসলাম পারভেজ এর উপর ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলায় কারাবাসে আমাদেরকে আহত করে, ব্যথিত করে ।

যে শিক্ষক, যিনি নিজের চেষ্টা এবং সাধনায় নিজেকে তোলেছেন উচ্চতায়, এলাকাবাসী যাকে নিয়ে গর্ব করে এবং   ঐতিহ্যবাহী হলিয়ারপাড়া মাদ্রাসার অধ্যক্ষ হিসেবে সুনাম কুঁড়িয়েছেন ।

অথচ সেই মাদ্রাসার তহবিল তসরুফের অভিযোগে আজ তিনি কারাবন্দী !  এটা অবিশ্বাস্য মনে হয় আমাদের কাছে ।  আমরা মনেকরি একজন প্রবাসীর করা মামলায় এবং গ্রাম্য রাজনীতির  বলি হয়েছেন মাদ্রাসার দায়িত্বরত  অধ্যক্ষ ড. পারভেজ।
শুধু তাই নয় তিনি  “ঘৃণ্য শিক্ষক রাজনীতি”র শিকার ? না কি মাদ্রাসা পরিচালনা কমিটির বিপথগামী কিছু সদস্যদের পরিকল্পিত ষড়যন্ত্র ?

এ বিষয়টি খতিয়ে দেখতে স্বাধীন, প্রভাবমুক্ত, সম্পুর্ণ নিরপেক্ষ তদন্ত কমিশনের মাধ্যমে বা বিচার বিভাগীয় তদন্তের মাধ্যমে প্রকৃত অপরাধী সনাক্ত করা এবং অধ্যক্ষ ড. পারভেজ এর  নিঃশর্ত মুক্তির দাবী জানান বক্তারা  ।

উপস্থিত বক্তারা এ বিষয়ে সুনামগন্জ ৩ আসনের সাংসদ পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান এমপি মহোদয়ের সুদৃষ্টি ও হস্তক্ষেপ কামনা করছেন।

বক্তারা আলটিমেটাম দিয়ে আরো বলেন, যদি ৭২ ঘন্টার মধ্যে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলায় কারাবাসকারী অধ্যক্ষ ড. পারভেজ এর  নিঃশর্ত মুক্তি না হয়,
অন্যতায় প্রবাসে জগন্নাথপুরবাসীদের ঐক্যবদ্ধ হয়ে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।