আবারও নির্বাচিত হলে অবৈধ অর্থ ও সম্পত্তি বাজেয়াপ্ত করা হবে: শেখ হাসিনা - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, রাত ১০:০৮, ২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ


 

আবারও নির্বাচিত হলে অবৈধ অর্থ ও সম্পত্তি বাজেয়াপ্ত করা হবে: শেখ হাসিনা

newsup
প্রকাশিত ডিসেম্বর ২৭, ২০২৩
আবারও নির্বাচিত হলে অবৈধ অর্থ ও সম্পত্তি বাজেয়াপ্ত করা হবে: শেখ হাসিনা

জাতীয় ডেস্ক :

আবারও নির্বাচিত হলে অর্থ পাচারকারীদের বিরুদ্ধে কার্যকর ব্যবস্থা নেওয়া হবে বলে জানান আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। আজ বুধবার রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে এক জনাকীর্ণ সংবাদ সম্মেলনের মাধ্যমে শেখ হাসিনা ইশতেহার ঘোষণা করেন।

শেখ হাসিনা বলেন, রাষ্ট্র ও সমাজের সকল স্তরে ঘুষ-দুর্নীতি উচ্ছেদ, অনুপার্জিত আয় রোধ, ঋণ-কর-বিল খেলাপি ও দুর্নীতিবাজদের বিচার ব্যবস্থার মাধ্যমে শাস্তি প্রদান এবং তাদের অবৈধ অর্থ ও সম্পত্তি বাজেয়াপ্ত করা হবে।

আওয়ামী লীগ দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স জানিয়ে শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করে জনগণকে সঙ্গে নিয়ে সমন্বিত উদ্যোগের মাধ্যমে সমাজ থেকে দুর্নীতির মূলোৎপাটন করতে কাজ করে যাচ্ছে। শিক্ষার্থীদের মধ্যে দুর্নীতিবিরোধী মনোভাব গড়ে তোলার জন্য পাঠ্যক্রমে দুর্নীতির কুফল ও দুর্নীতি রোধে করণীয় বিষয়ে অধ্যায় সংযোজন করা হবে।

শেখ হাসিনা বলেন, জনগণের ভোটে নির্বাচিত হলে দারিদ্র্যের হার ১১ শতাংশে, চরম দারিদ্র্যের অবসান এবং ২০৪১ সাল নাগাদ দারিদ্র্যের হার ৩ শতাংশে নামিয়ে আনব। আওয়ামী লীগ অর্থনৈতিক উন্নয়নে বেসরকারি খাতের গুরুত্ব অব্যাহত রাখবে এবং যুক্তিসংগত ক্ষেত্রে সরকারি ও বেসরকারি খাতের যৌথ বিনিয়োগের সুযোগ ব্যবহার করবে।

আমদানি ও রপ্তানি বাণিজ্যে ভারসাম্য রক্ষা করা হবে, যা বৈদেশিক মুদ্রা সরবরাহে অনিশ্চয়তা লাঘব করবে। খেলাপি ঋণ আদায়ে কঠোর আইন প্রয়োগ এবং এ ক্ষেত্রে ব্যাংক যাতে বিধি নির্ধারিত সঞ্চিতি রাখে তা নিশ্চিত করা হবে বলেও জানিয়েছেন শেখ হাসিনা।

সম্পাদনা: শিউলী

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।