ইউক্রেনে এফ-১৬ সরবরাহে সংঘাত বাড়বে: পুতিন - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, রাত ৯:১০, ২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ


 

ইউক্রেনে এফ-১৬ সরবরাহে সংঘাত বাড়বে: পুতিন

newsup
প্রকাশিত সেপ্টেম্বর ১২, ২০২৩
ইউক্রেনে এফ-১৬ সরবরাহে সংঘাত বাড়বে: পুতিন

ইন্টারন্যাশনাল ডেস্ক: রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন সতর্ক করে বলেছেন, ইউক্রেনে এফ-১৬ যুদ্ধ বিমান সরবরাহ করলে সংঘাত বাড়বে। যুদ্ধে পরিবর্তন আসবে না। মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) তিনি এই সতর্কতা উচ্চারণ করেন। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এ খবর জানিয়েছে।

রুশবিরোধী যুদ্ধে ইউক্রেনকে সামরিক ও আর্থিক সহযোগিতা দিচ্ছে পশ্চিমা বিভিন্ন দেশ। কিয়েভের ইউরোপীয় মিত্ররা ইউক্রেনে মার্কিন এফ-১৬ যুদ্ধবিমান সরবরাহ করছে। ইতোমধ্যে এসব বিমান চালানোর জন্য ইউক্রেনীয় পাইলটদেরকে প্রশিক্ষণ শুরু হয়েছে। তবে যুদ্ধক্ষেত্রে এফ-১৬ ব্যবহার করতে আগামী বছরের শুরু পর্যন্ত অপেক্ষা করতে হবে কিয়েভকে।

যুক্তরাষ্ট্রসহ পশ্চিমাদের সামরিক সহযোগিতার লক্ষ্য হলো রুশবিরোধী লড়াইয়ে কিয়েভের প্রতিরক্ষা সক্ষমতা শক্তিশালী করা। দীর্ঘ দিন ধরে ইউক্রেন যুদ্ধবিমান চেয়ে আসছিল। পাল্টা আক্রমণে ধীরগতির জন্য বিমান বাহিনীর হাতে যুদ্ধবিমান না থাকার বিষয়টিকে কারণ হিসেবে তুলে ধরছেন অনেক বিশ্লেষক।

রাশিয়ার পূর্বাঞ্চলীয় শহর ভ্লাদিভোস্টকের একটি ফোরামে পুতিন বলেন, ইউক্রেনের পাল্টা আক্রমণে ‘কোনও ফলাফল নেই’। তারা ব্যাপক ক্ষয়ক্ষতির শিকার হচ্ছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।