ইতালির মিলানে গণসংবর্ধনায় অভিষিক্ত মো:শাহাব উদ্দিন

প্রকাশিত:বুধবার, ০৬ অক্টো ২০২১ ০৯:১০

ইতালির মিলানে গণসংবর্ধনায় অভিষিক্ত মো:শাহাব উদ্দিন

ইতালি প্রতিনিধিঃ 

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় মন্ত্রী মো: শাহাব উদ্দিন এমপিকে গণসংবর্ণা প্রদান করেছে মিলান লোম্বার্দিয়া আওয়ামী লীগ।

৩ অক্টোবর রবিবার বিকাল ছয়টায় মিলানের স্হানীয় একটি অভিজাত চাইনিজ রেস্তোরায় উৎসবমুখর পরিবেশে বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশীদের উপস্হিতিতে অনুষ্ঠানটি সম্পন্না হয়।

লোম্বার্দিয়া আওয়ামী লীগ ইতালির ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল মান্নান মালিথার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক নাজমুল কবির জামান ও যুগ্ন সম্পাদক মোহাম্মদ হানিফ শিপনের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন পরিবেশ বন ও জলবায়ু মন্ত্রণালয় মন্ত্রী শাহাব উদ্দিন এমপি,বিশেষ অতিথি বিসিজি মিলান এর ভারপ্রাপ্ত কনসাল জেনারেল মোহাম্মদ শামচুল আহসান,শ্রম কনসাল সাব্বির আহমেদ এছাড়া আরও উপস্হিত ছিলেন লোম্বার্দিয়া আ’লীগের সম্মানিত এক নম্বর সদস্য আকরাম হোসেন,সহ সভাপতি দেলোয়ার হোসেন মোল্লা,জিনু মেম্বার খোরশেদ আলম,যুগ্ন সম্পাদক জামিল আহমেদ,চঞ্চল রহমান,খান রহমান,মুন্জুর হোসেন সাগর,তুহিন মাহামুদ,সম্মানিত সদস্য খান রিপন,সাংগঠনিক সম্পাদক আরফান শিকদার,শেখ সাইদ,প্রচার সম্পাদক মামুন হাওলাদর, সম্মানিত সদস্যা হান্নান মাষ্টার,তারা মিয়া,যুবলীগের যুগ্ন সম্পাদক ফজলুর হক মৃধা স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম কাওছার সহ প্রমূখ নেতৃবৃন্দ।

বক্তারা ইতালিতে বসবাসরত ভূক্তভূগী প্রবাসী বাংলাদেশীদের পাসপোর্ট সংক্রান্ত বিভিন্ন সমস্যাবলি মন্ত্রী মহোদয়কে অবহিত করেন এবং আশু সমাধানের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন।

এছাড়া মিলান কন্স্যুলেটের সেবার মান নিয়েও কথা বলেন বক্তারা। প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী মহোদয় বলেন,মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিন প্রবাসীদের জন্য ইতিমধ্যে বহুমুখী কার্যকর পদক্ষেপ গ্রহন করেছেন।প্রবাসীরা যাতে হয়রানীর শিকার না হন সে ক্ষেত্রেও সজাগ দৃষ্টি রয়েছে।

শ্রম কনসাল সাব্বির আহমেদ উপস্হিত সকলের উদ্দেশ্যে ওয়েজ আনার্স বোর্ডের সুযোগ সুবিধা সমূহ তুলে ধরেন এবং সদস্য হওয়ার জন্য সকলকে উৎসাহ প্রদান করেন এবং তিনি প্রবাসীদের পাশে থাকবেন বলেও আশ্বস্ত করেন।

গত ১ অক্টোবর ইতালির সরকারের আমন্ত্রণে কোপ-২৬ আন্তর্জাতিক সম্মেলনো যোগ দেওয়ার জন্য মিলানে আসেন।সবশেষে নৈশভোজের মাধ্যেমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

এই সংবাদটি 1,228 বার পড়া হয়েছে

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ