ইসিতে আরও ৯৩টি আপিল, রোববার থেকে শুনানি - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, রাত ৯:৩০, ২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ


 

ইসিতে আরও ৯৩টি আপিল, রোববার থেকে শুনানি

newsup
প্রকাশিত ডিসেম্বর ৮, ২০২৩
ইসিতে আরও ৯৩টি আপিল, রোববার থেকে শুনানি

নিউজ ডেস্ক: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র বাছাইয়ে রিটার্নিং কর্মকর্তাদের সিদ্ধান্তের বিরুদ্ধে আজ শুক্রবার আরও ৯৩ জন নির্বাচন কমিশনে (ইসি) আপিল করেছেন। বাছাইয়ে বৈধ হওয়া কয়েকজন প্রার্থীর বিরুদ্ধেও আজ আপিল হয়েছে।

এ নিয়ে মোট ৪৩১টি আপিল ইসিতে দায়ের হয়েছে। আগামীকাল শনিবার আপিল করার শেষ দিন। রোববার থেকে আপিল শুনানি ও নিষ্পত্তি শুরু করবে নির্বাচন কমিশন।

ইসি সূত্র জানায়, আজ ফরিদপুর-৩ আসনের আওয়ামী লীগ প্রার্থী শামীম হকের মনোনয়নপত্রের বৈধতার বিরুদ্ধে ইসিতে আপিল করেন ওই আসনের স্বতন্ত্র প্রার্থী ও এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি এ কে আজাদ। তিনি অভিযোগ করেছেন, নৌকার প্রার্থী শামীম হক নেদারল্যান্ডসের নাগরিক।

কিশোরগঞ্জ-৩ আসনে জাতীয় পার্টির প্রার্থী ও দলটির মহাসচিব মুজিবুল হকের প্রার্থিতার বিরুদ্ধে ইসিতে আপিল করেছেন নাসিরুল হক খান। তিনি ওই আসনে আওয়ামী লীগের প্রার্থী। বাছাইয়ে তাঁর মনোনয়নপত্র বাতিল হয়েছে। এর আগে নিজের প্রার্থিতা ফিরে পেতেও ইসিতে আপিল করেন নাসিরুল হক খান।

ইসি সূত্র জানায়, সিলেট-৩ আসনে আওয়ামী লীগের প্রার্থী হাবিবুর রহমানের মনোনয়নের বৈধতার বিরুদ্ধে আপিল করেন আতিকুর রহমান নামের এক ব্যক্তি। কুমিল্লা-৩ আসনে আওয়ামী লীগের প্রার্থী ইউসুফ আবদুল্লাহ হারুনের মনোনয়নপত্র গ্রহণের বিরুদ্ধে আপিল করেছেন স্বতন্ত্র প্রার্থী বশির আহমদ। কুমিল্লা-৪ আসনের স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম আজাদের মনোনয়নপত্র গ্রহণের বিরুদ্ধেও ইসিতে এক ব্যক্তি আপিল করেছেন।

আগামী ৭ জানুয়ারি জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণ হবে। ৩০ নভেম্বর ছিল মনোনয়নপত্র দাখিলের শেষ সময়। ৪ ডিসেম্বর মনোনয়নপত্র বাছাই শেষ হয়। ৫ ডিসেম্বর থেকে শুরু হয়েছে আপিল করার সুযোগ। ১০ থেকে ১৫ ডিসেম্বর আপিল নিষ্পত্তি করবে ইসি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।