এএপিআই মহিলারা বর্ণবাদী সহিংসতার বিরুদ্ধে ওয়েস্টার্ন কুইন্সে বাইক চালানোর আয়োজন করে

প্রকাশিত:সোমবার, ২৬ এপ্রি ২০২১ ০২:০৪

এএপিআই মহিলারা বর্ণবাদী সহিংসতার বিরুদ্ধে ওয়েস্টার্ন কুইন্সে বাইক চালানোর আয়োজন করে

শনিবার কুইন্সের রাস্তায় বর্ণবাদী সহিংসতার বিরুদ্ধে পরিচালিত বাইকের যাত্রায় নেতৃত্ব দেওয়ার জন্য এশিয়ান-আমেরিকান নারীরা দল বেঁধে যাচ্ছেন।

দীর্ঘকালীন সাইকেল চালক – হেলেন হো, ক্যারোলিন ট্রান এবং জুলি ওন – এই অনুষ্ঠানের আয়োজন করেছিলেন, যার নাম ছিল “বাইক ফর জাস্টিস।” হো বাইকিং পাবলিক প্রজেক্ট এর সহ-প্রতিষ্ঠাতা, যার লক্ষ্য নারী, বর্ণের মানুষ এবং প্রসবের সাইক্লিস্ট সহ নিম্নস্তরিত সাইকেল চালকদের জন্য পথ প্রসারিত করা।

ট্রান ও ওয়ান দুজনই সিটি কাউন্সিলর প্রার্থী। ট্রান ড্যানি ড্রমসের আসনে প্রার্থী হচ্ছেন, এবং জোন জিমি ভ্যান ব্র্যামারকে প্রতিস্থাপন করতে চলেছেন। উভয় পদের মেয়াদ সীমাবদ্ধ।

আয়োজকরা বলেছেন, অনুষ্ঠানের লক্ষ্য এএপিআই সম্প্রদায়ের মধ্যে সংহতি গড়ে তোলা, পাশাপাশি বর্ণের মহিলাদের নেতৃত্বাধীন অন্যান্য গোষ্ঠী এবং যারা ব্ল্যাক লাইভস ম্যাটার এর মতো বর্ণবাদী সহিংসতার বিরুদ্ধে আওয়াজ তুলেন তাদের সাথে। তারা জাতিগতভাবে অনুপ্রাণিত সমস্ত “গত বছরের অযথা করুণ মৃত্যু” সবাইকে স্বীকৃতি দেওয়ার পরিকল্পনা নিয়েছে।

10 মাইল যাত্রায় মিলিত হওয়ার সময় 2 টা পিএম নির্ধারিত হয়,  লং আইল্যান্ড সিটির কুইন্স ব্রিজ পার্কে এবং আয়োজকরা দুপুর আড়াইটা থেকে শুরু করার পরিকল্পনা করছেন ।  জনসাধারণকে অংশ নিতে আমন্ত্রণ জানানো হয়।

“এএপিআই-র মহিলাদের বিরুদ্ধে সাম্প্রতিক ঘৃণ্য অপরাধের পরিণতিতে … আমাদের সম্প্রদায়ের সাইক্লিস্টরা আইনের কাছ থেকে জবাবদিহিতার দাবিতে এবং সম্প্রদায়ের নেতৃত্বাধীন জনসাধারণের সুরক্ষার পক্ষে আবারও পদক্ষেপ নিচ্ছে,” ওয়ান এক বিবৃতিতে বলেছেন।

হো বলেছেন যে তিনি শনিবারের যাত্রা পথ রহস্যময় রাখতে চাইছিলেন কিন্তু বলেছিলেন যে এটা শেষ হবে কুইন্সের পাশের একটি জায়গায় যা সুস্বাদু এশিয়ান খাবারের জন্য।

“আমি মনে করি যে এএপিআই সম্প্রদায়ের পক্ষে জিনিস গুলো বেশ কঠিন হয়েছে,” হো বলেছেন। “মহামারী এর শুরুতে আমরা প্রথম সম্প্রদায় ছিলাম যারা ক্ষতিগ্রস্ত হয়েছিল কারন প্রচুর লোক ভুল তথ্য পেয়েছিল এবং চীনা এবং এশিয়ান রেস্তোরাঁ বর্জন করেছিল।”

আয়োজকরা এশীয়-আমেরিকানদের শহরে ক্রমবর্ধমান ঘৃণ্য অপরাধের বিরুদ্ধে দৃড়তার সাথে কথা বলতে চেয়েছিলেন – পাশাপাশি আটলান্টায় সাম্প্রতিক গণপিটুনি এবং ইন্ডিয়ানাপলিসে ফেডেক্স ফ্যাক্সে যেখানে এএপিআই সম্প্রদায়ের সদস্যদের হত্যা করা হয়েছে।

“এই যাত্রায় আমরা পরিবহন ন্যায়বিচার এবং জাতিগত ন্যায়বিচারের ছেদটি হাইলাইট করার আশাবাদী। খুব দীর্ঘ সময়ের জন্য গাড়ি কেন্দ্রিক অবকাঠামো বর্ণের সম্প্রদায়গুলি কে ধ্বংস করেছে, আমাদের বায়ুকে দূষিত করছে এবং আমাদের সম্প্রদায়গুলো বিভক্ত করছে, “উইন বলেছিলেন। “শনিবার, আমরা জাতিগত অবিচারের শিকার এর সাথে সংহতি এবং নিরাপদ, আরও সংযুক্ত শহরের গড়ার লক্ষে এগিয়ে চলেছি।

ট্রানের আট বছরের মেয়ে কন্যা মাকানা – যাকে রাইড এর পোস্টারে চিত্রিত করা হয়েছে – শনিবারের ইভেন্টে নেতৃত্ব দিতে সহায়তা করবে। গ্রীষ্মে হো, ট্রান এবং মাকানা স্ট্রিট রাইডার্স এনওয়াইসি-র সাপ্তাহিক ব্ল্যাক লাইভস ম্যাটার প্রতিবাদ – দিয়ে সাইকেল চালিয়েছিল।

লাস্ট ২০০৮ সালের  ট্যুর ডি কুইন্স শুরু হতে সাহায্য করার পর, হো শনিবারের ইভেন্টটিকে এএপিআই মহিলাদের নেতৃত্বে নগরীতে প্রথম গ্রুপ সাইকেল চালনা আয়োজন হিসাবে বর্ণনা করেছিলেন।

বাইক ফর জাস্টিস ইভেন্টটি সব স্তরের সাইক্লিস্টদের জন্য উন্মুক্ত।

“আমরা এটিকে সত্যিই বন্ধুত্বপূর্ণ করে তুলতে চেয়েছিলাম। একটি বাইক চালানোর রেস নয়। আমরা কাউকে পেছনে ফেলে যাব না ” হো বললেন। “সকলকে স্বাগত.”

হো বলেছেন যে তিনি সাইক্লিংকে- একটি দলের হয়ে ঘুরে বেড়ানো  হিসাবে বিবেচনা করেন।

“ট্রমা শরীরে বাস করে,” তিনি বলেছিলেন। “এটি এমন একটি বিষয় যা আমাদের সম্প্রদায়ের সত্যই পাশাপাশি সম্বোধন করা দরকার।”

যাত্রার জন্য কোনও নিবন্ধকরণের প্রয়োজন নেই, এবং অংশগ্রহন করতে আগ্রহীদের হলুদ কাপড় পরতে বলা হয়। গ্রুপটি ভার্নন বুলেভার্ড এবং ৪১ তম অ্যাভিনিউতে অবস্থিত কুইন্সব্রিজ পার্কে মিলিত হবে।

 

 

 

 

 

এই সংবাদটি 1,231 বার পড়া হয়েছে

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ