কুলাউড়ায় বিদ্যুৎ বিভাগের দুর্নীতির বিরুদ্ধে ব্যবসায়ী সংগঠনের মানববন্ধন

প্রকাশিত:বৃহস্পতিবার, ১৬ সেপ্টে ২০২১ ০১:০৯

কুলাউড়ায় বিদ্যুৎ বিভাগের দুর্নীতির বিরুদ্ধে ব্যবসায়ী সংগঠনের মানববন্ধন

কুলাউড়া সংবাদদাতাঃ 

কুলাউড়ায় বিদ্যুৎ বিভাগের বিভিন্ন অনিয়ম, দুর্নীতি, গ্রাহক হয়রানী ও ঘন ঘন বিদ্যুৎ বিভ্রাটের প্রতিবাদে মানববন্ধন করা হয়েছে। সোমবার (১৩ সেপ্টেম্বর) দুপুর ১২টায় পৌর শহরের স্টেশন চৌমহনীতে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ‘কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতি’ এই মানববন্ধন কর্মসূচির আয়োজন করে।
.
সংগঠনের সভাপতি বদরুজ্জামান সজলের সভাপতিত্বে মানববন্ধনে বক্তারা বলেন- সারাদেশে যখন বিদ্যুৎ ব্যবস্থার উন্নতি হচ্ছে ঠিক তখনই কুলাউড়ায় বিদ্যুৎ বিভাগের অসাধু কর্মকর্তাদের দুর্নীতির কারণে অনিয়ম, গ্রাহক হয়রানী চলছে। এখানকার কর্মকর্তাদের অনিয়ম, দুর্নীতির কারণে সরকারের ভাবমূর্তি বিনষ্ট হচ্ছে। বিদ্যুৎ বিতরণ ব্যবস্থা উন্নয়ন প্রকল্পের কোটি কোটি টাকার কাজ কুলাউড়ায় স্থগিত রাখা হয়েছে। প্রতিবছর বিদ্যুৎ লাইন রক্ষণাবেক্ষণের কোটি টাকারও বেশী খরচ না করে এখানকার অসাধু কর্মকর্তারা তাদের পকেটস্থ করে। বক্তারা আরো বলেন- পার্শ্ববতী জুড়ী ও বড়লেখা উপজেলায় কুলাউড়ার মতো এতো বেশী লোডশেডিং হচ্ছে না। তাছাড়া প্রতিমাসে গ্রাহকদের কাছ থেকে অস্বাভাবিক হারে বিদ্যুৎ বিল নেওয়া হয়। গ্রাহকরা এর প্রতিকার চেয়েও কোন ফল পাননি। জরুরী কারণে গ্রাহকরা বিদ্যুৎ অফিসে ফোন দিলেও কেউ রিসিভ করেনা। বক্তারা দুর্নীতি ও অনিয়মের নিন্দা জানিয়ে এখানকার অসাধু কর্মকর্তাদের বিরুদ্ধে তীব্র প্রতিরোধ গড়ে তুলতে ব্যবসায়ীসহ সকলের প্রতি আহবান জানান। মানববন্ধনে বক্তারা বিদ্যুৎ বিতরণ ব্যবস্থা উন্নয়ন প্রকল্পের কাজ কুলাউড়ায় দ্রুত বাস্তবায়নের দাবী জানান।
.
মানববন্ধন শেষে বিভিন্ন কর্মসূচি ঘোষণা করেন সংগঠনের সভাপতি বদরুজ্জামান সজল। তিনি সাংবাদিকদের জানান- আজ (সোমবার) থেকে প্রশাসনের বিভিন্ন দপ্তরে স্মারকলিপি দেওয়া হচ্ছে। ৩০ সেপ্টেম্বরের মধ্যে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, জনপ্রতিনিধি ও সুশীল সমাজের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করা হবে। এরমধ্যে বিভিন্ন অনিয়ম, দুর্নীতি, অতিরিক্ত বিল ও গ্রাহক হয়রানী বন্ধ না হলে অক্টোবরের প্রথম সপ্তাহে বিদ্যুৎ বিভাগের কুলাউড়া নির্বাহী প্রকৌশলীর কার্যালয় ঘেরাও করা হবে।
.
সংগঠনের সাধারণ সম্পাদক আতিকুর রহমান আখই এর পরিচালনায় মানববন্ধনে একাত্মতা পোষণ করে বক্তব্য রাখেন- কমিউনিস্ট পার্টি মৌলভীবাজার জেলা শাখার সাবেক সভাপতি খন্দকার লুৎফুর রহমান, উপজেলা বিএনপির সভাপতি ও পৌর কাউন্সিলর জয়নাল আবেদীন বাচ্চু, উপজেলা জাসদের সহসভাপতি ইসমাইল হোসেন মিঠু, ব্যবসায়ী কল্যাণ সমিতির সহসভাপতি হাজী রফিক মিয়া ফাতু, যুগান্তর প্রতিনিধি আজিজুল ইসলাম, সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক সাইদুল হাসান সিপন, ব্যবসায়ী সমিতির কোষাধ্যক্ষ হাফিজ বদরুল ইসলাম, দপ্তর সম্পাদক কুতুব উদ্দিন, প্রচার ও প্রকাশনা সম্পাদক এইচডি রুবেল, ওয়ার্ড সম্পাদক আব্দুল্লাহ আল মনি, ব্যবসায়ী নেতা সুমন আহমেদ, অশোক চন্দ, ব্যবসায়ী শেলুর রহমান, ব্যবসায়ী শামীম আহমদ,ক্রেস্ট বাজারের সত্বাধিকারী সাংবাদিক ইউসুফ আহমদ ইমন এবং সোস্যাল কেয়ার অব নেশনের সভাপতি সালাহ উদ্দিন আল সালুক, প্রমুখ।

এই সংবাদটি 1,227 বার পড়া হয়েছে

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ