Thu. Feb 20th, 2020

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

ঘাটাইলে ভোগান্তির নাম নয়াপাড়া নারাঙ্গাইল রাস্তা

1 min read

বিধান চন্দ্র রায়,গোপালপুর
টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার দিঘর ইউনিয়নের নারাঙ্গাইল গ্রামে দুই সহ¯্রাধিক গ্রামবাসী তাদের চলাচল অনুপযোগী নয়পাড়া Ñনারাঙ্গাইল রাস্তাটি পাকা করণের জন্য সরকারের উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে দীর্ঘদিন ধরে জোড় দাবী জানিয়েছে আসছে।.
সরেজমিনে গিয়ে এলাকাবাসীর সাথে কথা বলে জানা যায় তারা প্রতিদিন দুই কিলোমিটার পথ পায়ে হেটে নয়াপাড়া পৌছে হামিদবাজার, এবং উপজেলার সদরে যাতায়াত করে ।তারা আজও অবহেলিত। যাতায়াত ব্যাবস্থা খারাপ থাকার দরুন কোন মানুষের অসুখ বিসুখ হলে সহজে চিকিৎসা দিতে অসুবিধা হয় । । এ গ্রামে কোন কমিউনিটি ক্লিনিক না থাকায় তারা স্বাস্থ্য সেবা থেকেও বঞ্চিত। একটু বৃষ্টিতে রাস্তা কর্দমাক্ত হয়ে যায় কোন রিক্সা ভ্যান চলাচল করতে পারে না ।এমনকি ছোট ছোট কোমলমতি শিক্ষার্থীরা তাদের পড়া শোনার জন্য এক মাত্র স্কুলটি যাতায়াতের জন্য অসবিধা হয় ।

নারাঙ্গাইল গ্রামে গিয়ে দেখা যায় এখানে একটি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের দুটি মসজিদ রয়েছে ।সম্প্রতি নয়াপাড়া –নারাঙ্গাইল রাস্তার ধারে একটি ছোট বাজার বসিয়েছে গ্রামবাসী ।প্রতিদিন দুই কিলোমিটার পথ পায়ে হেটে শিক্ষক শিক্ষার্থী নারাঙ্গাইল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে পৌছে ।
এ বিদ্যালয়ে তাদের স্থানীয় ও জাতীয় সরকার গঠনের ভোট কেন্দ্র । ভোট কেন্দ্রে মালামাল আনা নেওয়া সহ নানা রকম কাজ করতে নানা রকম ভোগান্তির মধ্যে পড়তে হয় ।ঐ এলাকার গ্রামবাসী নয়াপাড়া থেকে ইদ্রিসের বাড়ি পর্যন্ত প্রায় তিন কিলোমিটার পথ দ্রুত সময়ের মধ্যে পাকাকরণ করে তাদের দীর্ঘদিনের কষ্ট লাঘব করার জন্য সরকারে উর্ধ্বতন কতৃপক্ষের কাছে জোড় দাবী জানিয়েছে।
এ গ্রামের মাতাব্বর আবুল কাশেম বলেন, আমরা সত্যি খুব অবহেলিত। যুগের পর যুগ ধরে আমাদের যোগাযোগ ব্যবস্থা নাজুক। কেউ দেখার নেই। রাস্তার এ করুন অবস্থার কারণে গ্রামের জনগণের জন দুর্ভোগ চরম পর্যায় এসে দাড়িয়েছে।
এ গ্রামের সমাজ সেবক আবুল হোসেন জানায় গ্রামের অসুস্থ রোগীরা তিন কিলোমিটার পথ পায়ে হেটে নয়াপাড়া গিয়ে অটো / ভ্যান নিয়ে উপজেলা সদর কিংবা পার্শ্ববর্তী কালিহাতী সদরে চিকিৎসা সেবা নিতে যেতে হয়। আমরা এ কষ্টকর অবস্থা থেকে মুক্তি চাই।
আব্দুর রাজ্জাক নামে গ্রামের এক শিক্ষানুরাগী বলেন নয়াপাড়া নারাংগাইল কাচা সড়কটি পাকাকরণ খুবই জরুরী এখানে নারাংগাইল সরকারি প্রাথমিক বিদ্যালয় গ্রামের দুটি মসজিদ অবস্থিত। গ্রামবাসী রাস্তাটির পাশে একটি নতুন বাজার বসিয়েছে। নানাবিধ কারণ সরকার আমাদের দিকে নজর দিবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।
এ ব্যাপারে দিঘর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ মামুন বার্তা বাজার ডট কমকে জানায় আমরা রাস্তাটির জন্য সাংসদ সাহেব জানিয়েছি দ্রুত ঠিক করার ব্যাবস্থা করে দেবে।

Copyright © Banglanewsus.com All rights reserved. | Newsphere by AF themes.