ছারপোকা তাড়ানোর নামে বিপুল টাকা হাতিয়ে ফ্রান্সে আটক ২ - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, বিকাল ৫:০৮, ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ


 

ছারপোকা তাড়ানোর নামে বিপুল টাকা হাতিয়ে ফ্রান্সে আটক ২

newsup
প্রকাশিত ডিসেম্বর ৯, ২০২৩
ছারপোকা তাড়ানোর নামে বিপুল টাকা হাতিয়ে ফ্রান্সে আটক ২

নিউজ ডেস্ক: ছারপোকা তাড়ানোর কথা বলে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে ফ্রান্সে দুই ব্যক্তিকে আটক করেছে পুলিশ। অভিযুক্ত দুই ব্যক্তি ছারপোকা তাড়ানোর কথা বলে বয়োজ্যেষ্ঠদের প্রতারিত করে হাজার হাজার ইউরো হাতিয়ে নিয়েছে বলে অভিযোগ উঠেছে। খবর বিবিসির।

ফ্রান্সের স্ট্রাসবুর্গ শহরের পুলিশ বলছে, অভিযুক্ত ব্যক্তিরা নকল কীটনাশক সরঞ্জাম নিয়ে ভুক্তভোগীদের বাড়ি বাড়ি যায় এবং ছারপোকা তাড়ানোর কথা বলে বাড়তি অর্থ আদায় করে। মোট ৪৮ জনের সঙ্গে এ প্রতারণা হয়েছে। এর মধ্যে বেশির ভাগই ৯০ বছরের বেশি বয়সী নারী।

সাম্প্রতিক কয়েক মাসে ফ্রান্সে ছারপোকার উপদ্রব দেখা দিয়েছে। ছারপোকার এ উপদ্রব ফ্রান্সজুড়ে উদ্বেগের সৃষ্টি করেছে। সরকার এ সমস্যা সমাধানের জন্য নানা পদক্ষেপ নিচ্ছে। কীটতত্ত্ববিদ ও স্বাস্থ্য বিশেষজ্ঞরা বলছেন, হঠাৎ করে এ উপদ্রব বাড়ার কারণে মানুষের মধ্যে আতঙ্ক তৈরি হয়েছে।

কর্তৃপক্ষ বলছে, অভিযুক্ত ব্যক্তিরা ভুক্তভোগীদের ফোন করে বলেন, তাঁদের আশপাশে ছারপোকার উপদ্রব দেখা দিয়েছে। স্বাস্থ্য কর্মকর্তার বেশ ধরে তাঁরা ভুক্তভোগীদের বাড়ি যেতেন এবং অ্যারোসল স্প্রে করে ধোঁয়ার সাহায্যে জীবাণুমুক্ত করার ভান করতেন।

বাড়ি বাড়ি যাওয়ার আগে তাঁরা নিজের শরীরে এক ধরনের মলম লাগিয়ে বলেন, এ ওষুধ শরীরে ব্যবহার করলে কীটপতঙ্গ দূরে থাকে। অনুসন্ধানে দেখা গেছে, মলমটি আসলে ইউক্যালিপটাসের ঘ্রাণ সমৃদ্ধ সাধারণ একটি ক্রিম।

ছারপোকা তাড়ানোর মিথ্যা নাটক করে তাঁরা ভুক্তভোগীদের কাছ থেকে ৩০০ থেকে ২ হাজার ১০০ ইউরো (৩২৩ ডলার থেকে ২২৬২ ডলার) হাতিয়ে নিতেন।

পুলিশ বলছে, অভিযুক্ত ব্যক্তিদের বিরুদ্ধে মোট নয়টি অভিযোগ দায়ের করা হয়েছে।

সন্দেহের তালিকায় থাকা এ দুই ব্যক্তির ওপর নজরদারি করা হয় এবং স্ট্রাসবুর্গে এক ভুক্তভোগীর বাড়ি থেকে বের হওয়ার সময় তাঁদের আটক করা হয়।

প্যারিসে ছারপোকার এ উপদ্রবের কারণে তা ইংলিশ চ্যানেল পাড়ি দিয়ে লন্ডনেও ছড়িয়ে পড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।