জানুয়ারিতে অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাবের দ্বিবার্ষিক কাউন্সিলের সিদ্ধান্ত

প্রকাশিত:সোমবার, ০৮ নভে ২০২১ ০৮:১১

জানুয়ারিতে অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাবের দ্বিবার্ষিক কাউন্সিলের সিদ্ধান্ত

ইতালি প্রতিনিধি:

ইউরোপে সাংবাদিকদের সবচেয়ে বড় সংগঠন অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাবের দ্বিবার্ষিক কাউন্সিল আগামী জানুয়ারি মাসে অনুষ্ঠিত হবে বলে সিদ্ধান্ত গৃহীত হয়েছে। শুক্রবার অনুষ্ঠিত নির্বাহী কমিটির এক ভার্চুয়াল সভায় সর্বসম্মতভাবে এই সিদ্ধান্ত নেয়া হয়।

সংগঠনের সহ সভাপতি লাবণ্য চৌধুরীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক বকুল খানের পরিচালনায় অনুষ্ঠিত নির্বাহী কমিটির সভায় এই প্রথম সর্বাধিক ২৪ জন সদস্য ও কর্মকর্তা অংশগ্রহণ করেন। এই সভার ধারাবাহিকতায় শনিবার অনুষ্ঠিত সভায় স্পেনের সেলিম আলমকে আহবায়ক এবং ইতালির লাবণ্য চৌধুরীকে সদস্য সচিব করে একটি সম্মেলন প্রস্তুতি কমিটির গঠন করা হয়।

সংগঠনের দ্বিবার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত হবে আগামী জানুয়ারি মাসে স্পেনের রাঝধানি মাদ্রিদে। তার আগে আগামী ২৯ নভেম্বর সংগঠনের পরবর্তী নির্বাহী কমিটির সভায় গঠনতন্ত্র অনুমোদন এবং সম্মেলনের তারিখ নির্ধারণের কথা রয়েছে।

এ লক্ষ্যে অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাবের সহ-সভাপতি জাহিদ মোমিন চৌধুরীকে আহ্বায়ক, ফেরদৌস করিম আকঞ্জিকে সদস্য সচিব, সোহেল চৌধুরীকে সদস্য করে গঠনতন্ত্র প্রণয়ন কমিটি এবং হাসান মাহমুদকে আহবায়ক সাধারণ সম্পাদক বকুল খানকে সদস্য সচিব ও সেলিম আলম, আহমেদ শাহজাহান, শাওন আহমেদ, তারিকুল ইসলাম আশিককে সদস্য করে “সদস্য বাছাই কমিটি”””গঠন করা হয়। নতুন সদস্য সংগ্রহ এবং পুরনো সদস্যদের নবায়ন করবে এই উপকমিটি।

শুক্রবার এর নির্বাহী কমিটির সভায় অন্যান্যদের মধ্যে সহ-সভাপতি ফেরদৌস করিম আকঞ্জি, সেলিম আলম, এসপি মাসুদ, জাহিদ মমিন চৌধুরি, আবুল কালাম মামুন, সোহেল চৌধুরী,হুমায়ুন কবির, আরশাদ সুমন,আহমেদ শাহজাহান, মহিউদ্দিন হারুন, জেবুন্নেসা জেবা, মিনহাজ হোসেন, রাসেল আহমেদ, মোঃ সাইফুর রহমান,জুমানা মাহমুদ, রাজীব দাস, হাসান মাহমুদ, শাওন আহমেদ , তারিকুল হাসান আশিক, একেএম জহিরুল ইসলামসহ মোট ২৪ জন সদস্য উপস্থিত ছিলেন। সম্মেলনকে বর্ণাঢ্য করার লক্ষ্যে একটি সম্মেলন প্রস্তুতি কমিটির ছাড়াও কয়েকটি উপকমিটি গঠন করা হয়।

অর্থ উপ-কমিটি: ফ্রান্সের আবুল কালাম মামুনকে আহবায়ক , স্পেনের বকুল খানকে সদস্য সচিব, সেলেন আলম ও ইতালির জুমানা মাহমুদকে সদস্য করে অর্থ উপ-কমিটি গঠন করা হয়।

আপ্যায়ন ও সাংস্কৃতিক উপ-কমিটি: স্পেনের একেএম জহিরুল ইসলামকে আহ্বায়ক, সাইফুর রহমানকে সদস্য সচিব এবং জেবুন্নেসা জেবুকে সদস্য করে আপ্যায়ন ও সাংস্কৃতিক উপ-কমিটি গঠন করা হয়। এছাড়া হূমায়ূন কবীরকে আহবায়ক এবং ফ্রান্সের রাসেল আহমেদকে সদস্যসচিব করে প্রচার উপকমিটিও গঠন করা হয়েছে।

এই সংবাদটি 1,227 বার পড়া হয়েছে

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ