ট্রফি নিয়ে মেসির মতো ঘুমিয়েছিলেন ব্রাজিলের সমর্থক রাব্বি - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, রাত ১২:১৯, ২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ


 

ট্রফি নিয়ে মেসির মতো ঘুমিয়েছিলেন ব্রাজিলের সমর্থক রাব্বি

newsup
প্রকাশিত ডিসেম্বর ১৮, ২০২৩
ট্রফি নিয়ে মেসির মতো ঘুমিয়েছিলেন ব্রাজিলের সমর্থক রাব্বি

ক্রীড়া ডেস্ক:

গত বছর কাতার বিশ্বকাপের ফাইনালে ফ্রান্সকে হারিয়ে ট্রফি উঁচিয়ে স্মরণীয় এক উদ্‌যাপন করেছিলেন লিওনেল মেসি। আজ সেই শিরোপা জয়ের বছরপূর্তি যাচ্ছে। মেসি ও তাঁর দলের সেই উদ্‌যাপন গতকাল দুবাইয়ে আবারও স্মরণ করিয়ে দিলেন মাহফুজুর রহমান রাব্বিরা।

সংযুক্ত আরব আমিরাতকে হারিয়ে প্রথমবারের মতো যুব এশিয়া কাপ জিতেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। জয়ের পর ট্রফি নিয়ে লা আলবিসেলেস্তেদের মতো উচ্ছ্বাসে মাতেন রাব্বি-শিবলিরা। ঢাকায় পা রেখে শিরোপা হাতে এলএমটেনের সেই বিশ্বকাপ উদ্‌যাপন আবারও করলেন যুব দলের অধিনায়ক রাব্বি।

কিন্তু যুব এশিয়া কাপে অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে ব্রাজিলের সমর্থক রাব্বি যেন ভুলেই গেলেন আর্জেন্টিনার মেসিকে যে অনুকরণ করছেন তিনি! তা-ই নয়, জয়ের দিন (গতকাল) রাতে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক নাকি আর্জেন্টিনার অধিনায়কের মতো ট্রফি নিয়ে ঘুমিয়েছেন দুবাইয়ে।

তবে মেসির সেই উদ্‌যাপন কেন করেছেন সেটিও পরিষ্কার করলেন রাব্বি। মূলত এই উদ্‌যাপনই নাকি উজ্জীবিত করেছে তাঁর দলকে, ‘আমি নিজেও ব্রাজিল সমর্থন করি। আসলে মেসির মতো উদ্‌যাপন করার কারণ হচ্ছে, এই উদ্‌যাপন আমার দল খুব বেশি উপভোগ করে। এই জন্য এই উদ্‌যাপন। দলের সবাই চাঙা থাকে।’ আর ট্রফি নিয়ে ঘুমানো প্রসঙ্গে বললেন, ‘হ্যাঁ অবশ্যই (ঘুমিয়েছি)। এই ট্রফিটা আমার কাছেই ছিল। আমার কাছেই আছে।’

২০১৯ যুব এশিয়া কাপে ফাইনালে উঠেও ভারতের কাছে ৫ রানে হেরে স্বপ্নভঙ্গে হয় বাংলাদেশ যুবাদের। এবার যেন সেরকম কিছু না হয়, এ জন্য পরিকল্পনা করে বাংলাদেশের প্রস্তুতিটা শুরু হয়েছিল আরও আগে থেকেই। রাব্বি বললেন, ‘প্রত্যেকটা ম্যাচ বাই ম্যাচ খেলার চেষ্টার করেছি। আমি ধন্যবাদ দিতে চাই টিম ম্যানেজমেন্ট কোচিং স্টাফ ও সতীর্থদের, তারা সমর্থন না করলে এই অর্জন আসত না। একজন খেলোয়াড় হিসেবে আমার ৬ মাসে আগে থেকেই একটা পরিকল্পনা ছিল যে, এশিয়া কাপটা বাংলাদেশে আসেনি, নিয়ে আসতে পারলে বড় একটা প্রাপ্তি হবে।’

News /R-3

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।