তিন পানি খেলে ওজন কমে, শরীর রাখে ফুরফুরে - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, বিকাল ৫:০৩, ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ


 

তিন পানি খেলে ওজন কমে, শরীর রাখে ফুরফুরে

banglanewsus.com
প্রকাশিত জানুয়ারি ২৯, ২০২৪
তিন পানি খেলে ওজন কমে, শরীর রাখে ফুরফুরে

অনলাইন ডেস্ক : ডায়েটের হাজারো ফর্মুলা মেনেও ওজন কমার নাম নেই। এদিকে জিমে যাওয়ার মতো সুযোগ বা ইচ্ছে কোনোটাই নেই। তাই বলে কি ওজন কমানো যাবেনা? অবশ্যই যাবে৷ তবে ভরসাটুকু জাপানি এক পদ্ধতির ওপর রাখতে হবে৷ জাপানিরা বহু বছর ধরেই তাদের ‘ওয়াটার থেরাপি’ দিয়ে ওজন কমাচ্ছে। এতে পাকস্থলীর সুস্থতা নিশ্চিত হয় এবং হজমের সমস্যাও মিটে। তাহলে আসুন জেনে নেই এই ‘ওয়াটার পদ্ধতি’।

লেবু পানি

এক গ্লাস উষ্ণ পানি গোটা একটি লেবুর রস মিশিয়ে খেয়ে নিন সকালেই। এই পানীয় শুধু সকালের নয়, দিনের মধ্যে তিন-চার বার খেতে পারেন। গরম পানিতে লেবু মেশানোর কারণে অ্যাসিডিটি তো হয়ই না, উল্টে শরীরের জমে থাকা টক্সিন এতে দূর হয়। এ ছাড়া লেবুর জল গোটা বিপাক হার বৃদ্ধি করে। ফলে খাবার হজম করতে সমস্যা হয় না।

জিরে পানি

এক গ্লাস পানিতে এক চা চামচ সাদা জিরে ভিজিয়ে রাখুন। সারা রাত ভিজিয়ে রাখার পর সকালে সেই পানিটা ছেঁকে ফুটিয়ে নিন। এ বার তাতে সামান্য লেবু মিশিয়ে করে ঈষদুষ্ণ অবস্থায় খেয়ে নিন । জিরের মধ্যে প্রচুর অ্যান্টিঅক্সিড্যান্ট থাকায় তা হজমে সাহায্য করে। শরীর থেকে বাড়তি টক্সিন বার করে বিপাক ক্রিয়ার হারও বাড়ায় জিরে।

গ্রিন টি

গ্রিন টি-র সঙ্গে পুদিনা পাতা মিশিয়ে ফুটিয়ে নিন ভাল করে। এই পানীয়ে লেবুর রস মিশিয়ে খেয়ে নিন। গ্রিন টি যেমন বিপাক হার বাড়িয়ে ওজন কমাতে সাহায্য করে, তেমনই পুদিনার সঙ্গে খেলে হজমপ্রক্রিয়াও ভাল থাকে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।