দেশসেরা ভ্যাটদাতার পুরস্কার পেল ৯ প্রতিষ্ঠান - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, রাত ১১:৫৪, ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ


 

দেশসেরা ভ্যাটদাতার পুরস্কার পেল ৯ প্রতিষ্ঠান

newsup
প্রকাশিত ডিসেম্বর ১০, ২০২৩
দেশসেরা ভ্যাটদাতার পুরস্কার পেল ৯ প্রতিষ্ঠান

নিউজ ডেস্ক: দেশসেরা ভ্যাটদাতার পুরস্কার পেল নয়টি প্রতিষ্ঠান। পুরস্কার পাওয়ার তালিকায় উৎপাদন খাতে আছে অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, ইউনিমেড ইউনিহেলথ ফার্মাসিউটিক্যালস লিমিটেড, জেনারেল ফার্মাসিউটিক্যালস লিমিটেড। ব্যবসায় শ্রেণিতে আছে গাজীপুরের ওয়ালটন প্লাজা, গুলশানের ইউনিমার্ট লিমিটেড ও হ্যামকো করপোরেশন লিমিটেড। আর সেবা শ্রেণিতে তিন সেরা ভ্যাটদাতা হলো বিকাশ লিমিটেড, তেজগাঁওয়ের ব্র্যাক-আড়ং ও নগদ লিমিটেড।

প্রতিবারের মতো এবারও সেরা ভ্যাটদাতার পুরস্কার দিল জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। আজ রোববার এক অনুষ্ঠানের মাধ্যমে এসব প্রতিষ্ঠানের শীর্ষ নির্বাহীদের হাতে এই সম্মাননা তুলে দেওয়া হয়। অনুষ্ঠানটি হয় আগারগাঁওয়ের রাজস্ব ভবনে। এনবিআর চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম ও অন্য অতিথিরা পুরস্কার পাওয়া শীর্ষ নির্বাহীদের হাতে সম্মাননার ক্রেস্ট তুলে দেন।

বিকাশের প্রধান নির্বাহী কর্মকর্তা কামাল কাদীর, আড়ংয়ের প্রধান পরিচালন কর্মকর্তা আশরাফুল আলম, নগদের নির্বাহী পরিচালক আমিনুল হক, অলিম্পিক ইন্ডাস্ট্রিজের প্রধান আর্থিক কর্মকর্তা (সিএফও) হারুন আল রশীদ, ইউনিমেড ইউনিহেলথ ফার্মাসিউটিক্যালস লিমিটেডের চেয়ারম্যান এম মোসাদ্দেক হোসেন, জেনারেল ফার্মাসিউটিক্যালস লিমিটেডের উপব্যবস্থাপনা পরিচালক সাকিবুল হক, ওয়ালটনের ব্যবস্থাপনা পরিচালক মো. রায়হান, ইউনিমার্ট লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা মুর্তজা জামান ও হ্যামকো করপোরেশন লিমিটেডের চেয়ারম্যান সৈয়দ আহমেদ তালুকদার নিজ নিজ পক্ষে সম্মাননার ক্রেস্ট গ্রহণ করেন।

প্রতিবছর ১০ ডিসেম্বর জাতীয় ভ্যাট দিবস হিসেবে পালিত হয়। দিবসটি উপলক্ষে জাতীয় পর্যায়ে নয়টি প্রতিষ্ঠানকে সেরা ভ্যাটদাতার পুরস্কার দেওয়া হয়।

কয়েক বছর ধরে সেরা ভ্যাটদাতার সম্মাননা দিচ্ছে জাতীয় রাজস্ব বোর্ডের ভ্যাট বিভাগ। ২০২১-২২ অর্থবছরে সর্বোচ্চ ভ্যাট পরিশোধকারী হিসেবে এসব প্রতিষ্ঠানকে নির্বাচিত করা হয়েছে। যেসব প্রতিষ্ঠানের ইলেকট্রনিক ব্যবসায় শনাক্তকরণ নম্বর (ইবিআইএন), ভোক্তাকে নিয়মিত ভ্যাট রসিদ প্রদান, নিয়মিত ভ্যাট আদায় করে সরকারি কোষাগারে জমাদানের মতো বৈশিষ্ট্য রয়েছে, সেসব প্রতিষ্ঠানকে সেরা ভ্যাটদাতার সম্মাননা দেওয়ার জন্য বিবেচনা করা হয়।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সভাপতি মাহবুবুল আলম, বাণিজ্যসচিব তপন কান্তি ঘোষ, অর্থসচিব খায়রুজ্জামান মজুমদার, এনবিআর সদস্য (ভ্যাট নীতি) জাকিয়া সুলতানাসহ এনবিআরের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।