নাটোরের বাগাতিপাড়ার প্রান্তিক কৃষকদের মাঝে বীজ, সার ও কম্বাইন্ড হার্ভেষ্টার মেশিন বিতরণ

প্রকাশিত:মঙ্গলবার, ০২ নভে ২০২১ ০৫:১১

নাটোরের বাগাতিপাড়ার প্রান্তিক কৃষকদের মাঝে বীজ, সার ও কম্বাইন্ড হার্ভেষ্টার মেশিন বিতরণ

নিজেস্ব প্রতিনিধিঃ
নাটোরের বাগাতিপাড়ার প্রান্তিক কৃষকদের মাঝে প্রণোদনার বীজ, সার ও কম্বাইন্ড হার্ভেষ্টার মেশিন বিতরণ করা হয়েছে। মঙ্গলবার (০২ নভেম্বর) সকালে উপজেলার জিমনেশিয়াম হল রুমে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে ৫৬০ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে এসব বীজ ও সার বিতরণ করা হয়।
বিতারণকালে ইউএনও প্রিয়াংকা দেবী পাল’র সভাপতিত্বে ও শিল্পকলা একাডেমির প্রশিক্ষক আরশাদ আলীর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাটোর-১ আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান অহিদুল ইসলাম গকুল।
এসময় বক্তব্য রাখেন, ভাইস চেয়ারম্যান আব্দুল হাদী, উপজেলা কৃষি কর্মকর্তা মোমরেজ আলী,কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মনিরুজ্জান ও ফারহানা কনক, জেলা আ’লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ইউনুস আলী, উপজেলা আ’লীগ সহ-সভাপতি নুরুল ইসলাম ঠান্টু, বাগাতিপাড়ার মডার্ন প্রেসক্লাব’র সভাপতি মহিদুল ইসলাম মনি ও সেক্রেটারী রিয়াজুল ইসলাম রিয়াজ প্রমুখ।
পরে পৌরসভা ও ৬ টি ইউনিয়নে ৪৮০ জনকে ১ কেজি সরিষা বীজ, ১০ কেজি ডিএপি, ১০কেজি এমওপি এবং ৮০ জনকে ৮ কেজি খেসাড়ী বীজ, ১০ কেজি ডিএপি, ৫ কেজি পটাশ সার বিতরণ করা হয়। সে-সাথে কৃষক মেহেদী হাসানকে ৫০শতাংশ ভূর্তকীমূল্যে ১৪ লাখ টাকা মূল্যের একটি কম্বাইন্ড হার্ভেষ্টার মেশিন বিতরণ করা হয়।
নাটোরের শ্রেষ্ঠ রোভার স্কাউট কমিশনার আব্দুর রাজ্জাককে সংবর্ধনা প্রদান
নিজেস্ব প্রতিনিধিঃ
নাটোরের দিঘাপতিয়া এম কে কলেজের অধ্যক্ষ আব্দুর রাজ্জাক রাজশাহী বিভাগের শ্রেষ্ঠ রোভার স্কাউট কমিশনার নির্বাচিত হওয়ায় সংবর্ধনা প্রদান করা হয়েছে। মঙ্গলবার(২ নভেম্বর) বেলা ১১টায় অত্র কলেজ আয়োজিত এক সংবর্ধনায় নাটোরের জেলা প্রশাসক ও জেলা রোভারের সভাপতি শামীম আহমেদ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নাটোর-২(নাটোর সদর ও নলডাঙ্গা) আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল। সভায় বক্তারা বলেন, দেশের অন্যতম শতভাগ স্কাউট জেলা হিসেবে নাটোরের অবস্থান গৌরবের। এক্ষেত্রে অধ্যক্ষ আব্দুর রাজ্জাক উদ্যোগী হয়ে জেলার সকল কলেজ ও মাদ্রাসায় রোভার স্কাউট কমিটি গঠন করে রোভার আন্দোলনকে জনপ্রিয় করেছে। এসময় অনুষ্ঠানে বক্তব্য রাখেন কলেজের উপাধ্যক্ষ কৃষিবিদ আমজাদ হোসেন, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক দিলীপ কুমার দাস, নাটোর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল সাকিব বাকী প্রমুখ।

এই সংবাদটি 1,225 বার পড়া হয়েছে

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ