নিউইয়রকে ইউএস বাংলা অনলাইন প্রেস ক্লাবের অভিষেক সম্পন্ন - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, রাত ১০:৫৬, ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ


 

নিউইয়রকে ইউএস বাংলা অনলাইন প্রেস ক্লাবের অভিষেক সম্পন্ন

banglanewsus.com
প্রকাশিত জানুয়ারি ১৩, ২০২৪
নিউইয়রকে ইউএস বাংলা অনলাইন প্রেস ক্লাবের অভিষেক সম্পন্ন

বিশেষ প্রতিনিধি :

আমেরিকার অনলাইন গণমাধ্যম কর্মীদের সংগঠন ইউএস বাংলা অনলাইন প্রেস ক্লাবের অভিষেক অনুষ্ঠান সম্পন্ন হয়েছে । গত ১২ জানুয়ারি শুক্রবার সন্ধ্যায় নিউইয়রক সিটির ব্রংকসের বাংলাবাজারের নিরব রেস্টুরেনটের পারটি হলে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপসথিত ছিলেন, ইউএস বাংলা অনলাইন প্রেস ক্লাবের উপদেষ্টা, সিনিয়র সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন । বিশেষ অতিথি হিসেবে উপসথিত ছিলেন, বিশিষ্ট সাংবাদিক ও কলামিষট এবিএম সালেহ উদ্দিন, সাপতাহিক আজকালের সহযোগী সম্পাদক, এনওয়াইকাগজডটকম সম্পাদক ও নিউইয়রক বাংলাদেশ প্রেস ক্লাবের সভাপতি মনোয়ারুল ইসলাম, রিয়েল এস্টেট ব্যবসায়ী মোহাম্মদ আজাদ, স্টক বিজনেস পারসন ও কমিউনিটি নেতা এম রহমান টিটু, বিহংগ প্রিনটিং এর পরিচালক মামুন রশীদ ।

অনুষ্ঠানে নিউইয়রক বাংলাদেশ প্রেস ক্লাবের সভাপতি মনোয়ারুল ইসলাম বলেন, প্রতিকুল পরিস্থিতিতে একতা, সততা ও সমাজসেবার ইচ্ছা নিয়ে যেভাবে এ সংগঠন চলছে সত্যিই প্রশংসার দাবীদার ।

বিশেষ অতিথি কবি ও সাংবাদিক এবিএম সালাউদ্দিন বলেন, যা সত্য ও যা প্রচার করলে সমাজের, দেশের জন্য ভালো তা প্রচার করাই হোক সাংবাদিকদের কাজ । তিনি সংগঠনের অগ্রযাত্রা কামনা করেন ।

প্রধান অতিথি সংগঠনের উপদেষ্টা ও সিনিয়র সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন সংগঠনের সুচনা লগ্ন থেকে চলমান কর্মসুচির উপর সন্তুষ্ট প্রকাশ করে বলেন, আমার জানামতে এটি আমেরিকার প্রথম অনলাইন প্রেস ক্লাব । আমরা ২০০২ সালে এনওয়াইবাংলাডটকম প্রকাশ করার পর বর্তমান সময় পর্যন্ত আমেরিকার অনলাইন গণমাধ্যম এখন অনেক উন্নত । সেখান থেকে ইউএস বাংলা অনলাইন প্রেস ক্লাব একটি মাইলফলক । আমি সকলের সদস্যদের সুস্বাসথ্য ও দীর্ঘায়ু কামনা করি ।

শুরুতে আয়োজন কমিটির আহবায়ক প্রথম আলো নর্থ আমেরিকার রিপোরটার ও প্রেস ক্লাবের সিনিয়র সহ সভাপতি শেখ শফিকুর রহমান অনুষঠান সুচনা করেন । কোরআন থেকে তেলাওয়াতের আহ্বান জানান সংগঠনের কোষাধ্যখখো ও ইউএসবাংলাদেশ২৪ডটকমের তৌহিদ সজীব কে । পরিচয় করিয়ে উপসথিত অতিথিদের মনচে আমন্ত্রণ জানিয়ে নব নিরবাচিত সভাপতি,বাংলানিউজইউএসডটকম, সাপ্তাহিক সুসময় ও মাসিক মদিনা ইউএসএ সম্পাদক মাহফুজুর রহমান মাহফুজ আদনান কে সভা পরিচালনার দায়িততোভার দেন । সভাপতি উপসথিত অতিথিদের কৃতজ্ঞতা জানান । স্বাগত বক্তব্য দেন বাংলানিউজইউএসডটকম ডেপুটি এডিটর ও ক্লাব সহ সভাপতি কবি মাছুম আহমদ । মাছুম আহমদ তার বকতব্যে বলেন, ২০১৬-২০১৭ সাল থেকে কমিটি ছাড়া ২০২০ অবধি আমরা কার্যক্রম পরিচালনা করে আসছি সংগঠনের । পরে ২০২০ থেকে এ নিয়ে পরপর ৩য় মেয়াদে ২০২৪-২০২৫ সালের কমিটি গঠন হল । এর মধ্যে আমরা করোনা সময়ে বেশ কয়েকবার হ্যানড স্যানিটাইজার, মাসক বিতরণসহ, সভা সেমিনার, পিকনিক এর আয়োজন করি । তিনি তার বকতব্যে কমিটির সবার পরিচয় ব্যক্ত করেন । এক পর্যায়ে দৃকনিউজ২৪ডটকম সমপাদক ও সাধারন সমপাদক আবু সাদেক রনি, কোষাধ্যখখো তৌহিদ সজীব, সহ সভাপতি মাছুম আহমদ ও শেখ শফিকুর রহমান অতিথিদের ফুল দিয়ে বরণ করেন। পরে আবু সাদেক রনির নেতৃত্বে অতিথিবৃনদ কেক কাটেন । উক্ত অনুষ্ঠানে নিউইয়রকের সকল প্রবাসী সাংবাদিক ও কমিউনিটি ব্যক্তিত্বরা শুভ কামনা ব্যকত করেন ।

তারা হলেন, জ্যাকসন হাইটস বিজনেস এসোসিয়েশনের সভাপতি গিয়াস আহমেদ, জ্যাকসন হাইটসের বিশিষ্ট ব্যবসায়ী মোহাম্মদ মনিরুজজামান,

অধ্যাপক সানা উল্লাহ, সাবেক অধ্যক্ষ- গাজীপুর কাপাসিয়া ডিগ্রী কলেজ,

জামাল উদ্দিন আহমেদ, সাবেক উপজেলা চেয়ারম্যান, চুনারুঘাট উপজেলা,

ফুল মিয়া (রাজনীতিক),

কুমিল্লা সমিতির সভাপতি মিয়া মোহাম্মদ দাউদ, জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকার সাংগঠনিক সম্পাদক জিল্লুর রহমান খান প্রমুখ । সবশেষে আয়োজন কমিটির আহবায়ক শেখ শফিকুর রহমান, যুগন আহবায়ক কবি মাছুম ও সাধারন সম্পাদক আবু সাদেক রনি সবাই কে কৃতজ্ঞতা দিয়ে ডিনারে আমন্ত্রণ জানান ও সভার সমাপতি ঘোষণা করেন ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।