নিউইয়র্কে মজুমদার ফাউন্ডেশনের স্কুল সাপ্লাই বিতরণ করলেন কংগ্রেসওম্যান আলেকজান্দ্রিয়া ওকাসিও

প্রকাশিত:বৃহস্পতিবার, ০২ সেপ্টে ২০২১ ০৩:০৯

নিউইয়র্কে মজুমদার ফাউন্ডেশনের স্কুল সাপ্লাই বিতরণ করলেন কংগ্রেসওম্যান আলেকজান্দ্রিয়া ওকাসিও

নিউজ ডেস্কঃ 

নিউইয়র্কে মজুমদার ফাউন্ডেশন বিভিন্ন স্কুলে অধ্যয়নরত বাংলাদেশীসহ প্রায় দেড় হাজার ছাত্রী-ছাত্রীর মাঝে বিনামূল্যে স্কুল সাপ্লাইজ বিতরণ করেছে। গত ২৯ আগস্ট রোববার বিকেলে উৎসবমুখর পরিবেশে ইউএস কংগ্রেসওম্যান আলেকজান্দ্রিয়া ওকাসিও কর্টেজ এ স্কুল সাপ্লাই ও ব্যাকপ্যাক বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন। ব্রঙ্কসের ১৮৮৮ ওয়েস্টচেস্টার এভিনিউর ডা. আতাউল চৌধুরী তুষারের মেডিকেল অফিসের পার্কিং লটে মজুমদার ফাউন্ডেশনের ৫ম বার্ষিক স্কুল সাপ্লাাই বিতরণ অনুষ্ঠানে কৃতি ছাত্র-ছাত্রী ও কমিউনিটি নেতৃবৃন্দকেও সম্মাননাও প্রদান করা হয়। একই অনুষ্ঠানে ‘ইকনা’র খাদ্য সহ অন্যান্য সামগ্রি বিতরণ করা হয়।

অনুষ্ঠানে কংগ্রেসওম্যান আলেকজান্দ্রিয়া ওকাসিও-কর্টেজ ছাত্রী-ছাত্রীদের হাতে ব্যাকপ্যাক তুলে দিয়ে উৎসাহ প্রদান করেন। তিনি নতুন শিক্ষা বর্ষের ছাত্রী-ছাত্রীদের শুভকামনা সহ তাদের অভিভাবকদেরও শুভেচ্ছা জানান।

 

 

ইভেন্ট কমিটির সদস্য সচিব মো. শামীম মিয়া ও যুগ্ম সদস্য সচিব রেজা আব্দুল্লাহ স্বপনের পরিচালনায় এবং আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা তোফায়েল চৌধুরীর সভাপতিত্বে এ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মজুমদার ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও মূলধারার রাজনীতিক মোহাম্মদ এন মজুমদার। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন আসন্ন সিটি কাউন্সিল নির্বাচনে ডেমোক্রেট দলীয় ব্রঙ্কস বরো প্রেসিডেন্ট প্রার্থী সিটি কাউন্সিলওমেন ভেনেসা গিবসন, অ্যাসেম্বলীওমেন কারিনাজ রেইজ, স্থানীয় কমিউনিটি বোর্ড চেয়ার ইউলিয়াম রিভেরা, অ্যাটর্নি ব্রুস ফিশার, জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা’র সভাপতি ময়নুল হক চৌধুরী হেলাল, সিপিএ আহাদ আলী, ডা. সুবাস, ইকনার সাব্বির গুল, কমিউনিটি এক্টিভিস্ট সিরাজ উদ্দিন আহমেদ সোহাগ, মনজুর চৌধুরী জগলুল, নজরুল হক, এ ইসলাম মামুন, নূর এ আলম জিকু, আব্দুল গাফফার চৌধুরী খসরু, মাহি আহমেদ, জালাল চৌধুরী, এমডি আলাউদ্দিন, আব্দুল্লাহ আল মামুন প্রমুখ।

 

 

দলীয় ব্রঙ্কস বরো প্রেসিডেন্ট প্রার্থী সিটি কাউন্সিলওমেন ভেনেসা গিবসন, অ্যাসেম্বলীওমেন কারিনাজ রেইজ, স্থানীয় কমিউনিটি বোর্ড চেয়ার ইউলিয়াম রিভেরা, অ্যাটর্নি ব্রুস ফিশার, জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা’র সভাপতি ময়নুল হক চৌধুরী হেলাল, সিপিএ আহাদ আলী, ডা. সুবাস, ইকনার সাব্বির গুল, কমিউনিটি এক্টিভিস্ট সিরাজ উদ্দিন আহমেদ সোহাগ, মনজুর চৌধুরী জগলুল, নজরুল হক, এ ইসলাম মামুন, নূর এ আলম জিকু, আব্দুল গাফফার চৌধুরী খসরু, মাহি আহমেদ, জালাল চৌধুরী, এমডি আলাউদ্দিন, আব্দুল্লাহ আল মামুন প্রমুখ।

এ সময় কমিউনিটি ও মুলধারার নেতৃবৃন্দ, সাংবাদিক সহ ছাত্র-ছাত্রীদের অভিভাবকরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের অন্যতম স্পন্সর ছিলেন সিপিএ আহাদ আলী।

অনুষ্ঠানে কমিউনিটি লিডার ময়নুল হক চৌধুরী হেলাল, সাব্বির গুল ও এ ইসলাম মামুন এবং কৃতি ছাত্র-ছাত্রীদের মাঝে তাসফিয়া মাইশা জিলু, ফিদা ফাজিলাতুন, সাদিয়া নওরিন ও আনিসা আনোয়ারকে সম্মাননা প্রদান করা হয়।

 

 

এসময় মোহাম্মদ এন মজুমদার বলেন, মজুমদার ফাউন্ডেশন দীর্ঘদিন ধরে নানাভাবে কমিউনিটি সেবা দিয়ে আসছে। প্রতিষ্ঠানটির কার্যক্রমের মধ্যে স্বল্প আয়ের লোকদের সিটি হাউজিং প্রাপ্তিতে সহায়তা, শিক্ষা, স্বাস্থ্য সেবা ও হেইট ক্রাইম ভিক্টিমদের সহায়তা প্রদান অন্যতম। প্রবাসী বাংলাদেশী নতুন প্রজন্মকে শিক্ষায় উৎসাহ দেয়ার লক্ষে নতুন শিক্ষা বর্ষ শুরু হবার আগেই ফ্রি স্কুল সাপ্লাইজ বিতরণ করা হচ্ছে। এবার ১৫’শ ছাত্রী-ছাত্রীর মাঝে বিনামূল্যে স্কুল সাপ্লাইজ বিতরণ করা হয়েছে বলে তিনি জানান।

অনুষ্ঠানে বক্তারা মজুমদার ফাউন্ডেশনের কল্যাণমুখি কার্যক্রমের জন্য মোহাম্মদ এন মজুমদারকে ধন্যবাদ জানিয়ে বলেন, ব্রঙ্কসে বাংলাদেশী কমিউনিটির সেবায় দীর্ঘদিন থেকে সক্রিয় অবদান রেখে আসছেন এন মজুমদার।

প্রসঙ্গত: উল্লেখ্য যে, নিউইয়র্কে আগামী ১৩ সেপ্টেম্বর থেকে নতুন শিক্ষা বর্ষের ক্লাস শুরু হবে। স্কুল শিক্ষা বর্ষের শুরতেই ছাত্রী-ছাত্রীদের স্কুল সাপ্লাই একটি অত্যাবশ্যকীয় অনুষঙ্গ। এসকল স্কুল সাপ্লাইর জন্য অভিভাবকদের অর্থ ব্যয় করতে হয়। ফ্রি স্কুল সাপ্লাইজ বিতরণের মাধ্যমে প্রবাসী বাংলাদেশী শিক্ষার্থীদের উৎসাহ প্রদানের পাশাপাশি অভিভাকদের অর্থ সাশ্রয়েরও সুযোগ করে দিচ্ছে এ সংগঠনটি।

এই সংবাদটি 1,226 বার পড়া হয়েছে

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ