নিউজার্সীতে বাংলাদেশী আমেরিকান এলাইন্স অফ নিউজার্সির সফল “মিট এন্ড গ্রীট” অনুষ্টান। - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, সকাল ৬:৫০, ২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ


 

নিউজার্সীতে বাংলাদেশী আমেরিকান এলাইন্স অফ নিউজার্সির সফল “মিট এন্ড গ্রীট” অনুষ্টান।

banglanewsus.com
প্রকাশিত অক্টোবর ৩১, ২০২৩
নিউজার্সীতে বাংলাদেশী আমেরিকান এলাইন্স অফ নিউজার্সির সফল “মিট এন্ড গ্রীট” অনুষ্টান।

গত ২৪ অক্টোবর ২০২৩ মঙ্গলবার দৃষ্টিনন্দন আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়ে গেল আমেরিকার মূলধারার রাজনীতিবিদদের সাথে বাংলাদেশী আমেরিকান এলাইন্স অফ নিউজার্সির মিট এন্ড গ্রীট অনুষ্টান।

আটলান্টিক সিটির নিকটবর্তী এবসিকন সিটির ট্রাভেলজ হোটেলের হলরুমে বাংলাদেশী আমেরিকান এলাইন্স অফ নিউ জার্সির উদ্যোগে আমেরিকার মূলধারার রাজনীতিবিদদের সাথে অনুষ্ঠিত “মিট এন্ড গ্রীট”অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি সৈয়দ মোঃ কাউছার এবং সঞ্চালনায় ছিলেন সাধারণ সম্পাদক সাঈদ দোহা। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আটলান্টিক সিটির মেয়র মার্টি স্মল সিনিয়ার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আটলান্টিক কাউন্টি শরীফ এরিক শেফলার অন্যান্য অতিথীদের মধ্যে উপস্থিত ছিলেন কাউন্সিলম্যান আন্জুম জিয়া, আটলান্টিক কাউন্টির ডেমোক্রেটিক পার্টির চেয়ারম্যান মাইক সোলায়মান, কাউন্টি কমিশনার প্রার্থী হাবীব রহমান কিম ও ব্রাইন, হেকটর তাবারেজ,নিউজারসী স্টেট সিনেট প্রার্থী কেরেন ফিজপেটরিক সহ আগামী ৭ নভেম্বর অনুষ্ঠিতব্য নির্বাচনে ষ্টেট এবং কাউন্টি পর্যায়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থীগণ।

ওবায়দুল্লাহ চৌধুরীর পবিত্র কুরআন থেকে তেলওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হওয়ার পর বাংলাদেশী এবং আমেরিকান জাতীয় সংগীত পরিবেশন করা হয়। এতে সহযোগীতা করেন সংগঠনের সাংগঠনিক সম্পাদক জনাব কাজী ইসলাম লিটন।

অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় ছিলেন কাজী ইসলাম লিটন, আমীরুল ইসলাম টফি, আব্দুল কালাম, সৈয়দ শাহীদ,মোঃ শহীদুল্লাহ্, আব্দুল মুকিম, এম,আই কায়ছার, জিয়াউর রহমান, ,আসিকুল ইসলাম, মুনির হোসেন,মুনসুর মিয়া, ঈসমাইল হোসেন, আবু সায়েম,মাইদুল ইসলাম, নজরুল কবির এবং মোঃ আমীন খাঁন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন সংগঠনের সিনিয়র সহ-সভাপতি জনাব আজিজুল ইসলাম ফেরদৌস। সাধারণ সম্পাদক সাঈদ দোহা অনুষ্ঠানে আগত অতিথি এবং উপস্থিত সকলের সামনে নতুন এই সংগঠের মিশন এবং ভিশন তার বক্তব্যের মাধ্যমে বিস্তারিতভাবে তুলে ধরেন বলেন আমাদের সংগঠনটির ভিত্তি হচ্ছে চারটি “ই”(E). এনগেইজ,এডুকেইট,এমপাওয়ার এবং ইলেক্ট । এরপর সংগঠনের প্রধান উপদেষ্টা জনাব মোঃ হাসান নবগঠিত কমিটির সকল পর্যায়ের নেতৃবৃন্দকে আগত অতিথি এবং উপস্থিত সকলের সামনে পরিচয় করিয়ে দেন।

অনুষ্ঠানের প্রধান অতিথী আটলান্টিক সিটির মেয়র মার্টি স্মল বলেন আমি বাংলাদেশী আমেরিকান এলাইন্স অফ নিউজার্সির “মিট এন্ড গ্রীট” অনুষ্টানে উপস্থিত হতে পেরে খুবই আনন্দিত। তিনি বলেন মার্টি স্মলের প্রশাসন সাউথ এশিয়ানদের ব্যাপারে খুবই সচেতন এবং বিভিন্ন প্রকার সুযোগ সূবিধা প্রদান করে থাকে। তিনি বলেন মেয়র নির্বাচিত হওয়ার পর থেকে ধীরে ধীরে তার প্রশাসন বাংলাদেশীদের সাথে শক্ত সম্পর্কের ভিত্তি তৈরী করেছে। তিনি ডেমোক্রেটিক প্রার্থীদের জন্য সকলের কাছে ভোট প্রার্থনা করেন।

বিশেষ অতিথী আটলান্টিক কাউন্টি শেরিফ এরিক শেফলার তার পক্ষ থেকে বাংলাদেশী আমেরিকান এলায়েন্স অব নিউজার্সির নতুন উদ্যোগের ভূয়সী প্রশংসা করেন এবং বলেন গত দুইবারের ন্যায় এইবারও আমি কাউন্টি শেরিফের জন্য প্রার্থী। তিনি বলেন গত সাত বছর ধরে আমি বাংলাদেশীদের সাথে ছিলাম এবং আগামীতেও থাকব। তিনি সংগঠনের সভাপতি সৈয়দ মোঃ কাউছার এবং সাধারন সম্পাদক সাঈদ দোহার এর হাতে প্রক্লোমেশন হস্তান্তর করেন। যা ছিল নবগঠিত বাংলাদেশী আমেরিকান এলাইন্স অফ নিউজার্সির জন্য উল্লেখযোগ্য ঘটনা।প্রথম অনুষ্ঠানেই মেইন স্টীম রাজনীতিবিদদের পক্ষ থেকে সন্মাননা প্রদান সংগঠনের জন্য অনে বড় প্রাপ্তি। যা অন্যান্য সংগঠনের পেতে সময় লেগেছে এক যুগ।

অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেন সংগঠনের সহ-সভাপতি জনাব রহমান বাবুল, সহ-সভাপতি ফারুক তালুকদারসহ অন্যান্য নেতৃবৃন্দ। আগত অতিথিদের সাথে মঞ্চে আরো উপস্থিত ছিলেন সংগঠনের সিনিয়র সহসভাপতি জনাব আজিজুল ইসলাম ফেরদৌস, প্রধান উপদেষ্টা জনাব মোঃ হাসান এবং কার্যকরি কমিটির ১ নং সদস্য জনাব নুরুন্নবী চৌধুরী শামীম ।

উক্ত অনুষ্ঠানে আটলান্টিক সিটি প্রেস ক্লাবের সভাপতি জনাব আকবর হোসেন সাধারণ সম্পাদক মোঃ শাহীন,বাংলাদেশ এসোসিয়েশন অব আটলান্টিক কাউন্টির সভাপতি জনাব শহীদ খান,সাধারণ সম্পাদক মোঃ সোহেল আহমেদ, আটলান্টিক সিটি লায়ন্স ক্লাবের সভাপতি কনক রাউথ, বৃহত্তর নোয়াখালী সমিতি এবং বেঙ্গল ক্লাবের সভাপতি জনাব রানা কবির, সাধারণ সম্পাদক কাজল বড়াই। বাংলাদেশ এসোসিয়েশন অব সাউথজার্সির প্রাক্তন সভাপতি আওলাদ হোসেন চৌধুরী,আলহেরা মসজিদের সভাপতি ওবায়দুল্লাহ চৌধুরী, সাধারণ সম্পাদক জনাব নজরুল ইসলাম সোহাগ সহ স্থানীয় রাজনৈতিক এবং সামাজিক সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ এবং বিভিন্ন সিটির বিপুল সংখ্যক বাংলাদেশী আমেরিকান উপস্থিত ছিলেন। এতে আগামী প্রজন্মের যুবকদের উপস্থিতি ছিল চোখে পরার মতো। আটলান্টিক সিটিতে বড় একটি কনভেনশন সেই সাথে হিন্দু ধর্মাবলম্বীদের দূর্গা পুজা সত্বেও বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশী উক্ত অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

সংগঠনের সভাপতি সৈয়দ মোঃ কাউছার তার সমাপনী বক্তব্যে অনুষ্ঠানে উপস্থিত সকলকে সংগঠনের পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন । নৈশ ভোজের মাধ্যমে সুন্দর এবং পরিচ্ছন্ন অনুষ্ঠানটির সফল পরিসমাপ্তি ঘটে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।