নিউ ইয়র্কের পাঁচটি অত্যাশ্চর্য স্থান

প্রকাশিত:মঙ্গলবার, ০৮ জুন ২০২১ ০৫:০৬

নিউ ইয়র্কের পাঁচটি অত্যাশ্চর্য স্থান

নিউজ ডেস্কঃ

নিউ ইয়র্ক আমেরিকার সমস্ত আসাধারান দর্শনীয় স্থানের আধার।  ব্রডওয়ে শো, নড়বড়ে মেট্রোপলাইজগুলি এবং মহিমান্বিত পার্কগুলি থেকে শুরু করে এই স্টেইটে প্রত্যেকের জন্য কিছু না আছে! সুতরাং আপনি পারিবারিক ছুটিতে বা কোনও অ্যাডভেঞ্চার-সন্ধানের জন্য যাওয়ার খুঁজছেন না কেন, নিউ ইয়র্কে আপনার জন্য এমন কিছু জায়গা যা আসাধারন। নিচে ৫ টি দর্শনীয় স্থানের বর্ণনা দেওয়া হল:

 

১। উত্তর নিউ ইয়র্কের অ্যাডিরোনডাকস অঞ্চল এবং প্ল্যাকিড হ্রদ

অ্যাডিরনডাকস অঞ্চলটি বোস্টনের উত্তর-পশ্চিমে প্রায় ২৯০ মাইল এবং মন্ট্রিলের ১১০ দক্ষিণ-পূর্বে অবস্থিত উত্তর নিউ ইয়র্কের আলোড়িত মেট্রোপলাইজগুলি থেকে।

এই অঞ্চলের দর্শকরা শীতের মাস এবং গ্রীষ্মকালীন সময়ে স্কিইং, স্নোশোয়িং কুকুর স্লেডিং পাশাপাশি বাইক চালানো ফিশিং হাইকিং ক্যানোইং, বা হোয়াইটওয়াটার র‌্যাফটিং সহ উভয় প্রকারের বাইরের ক্রিয়াকলাপে অংশ নিতে পারেন!

 

নায়াগ্রা জলপ্রপাত

নায়াগ্রা জলপ্রপাতে খারাপ সময় কাটানো কষ্টসাধ্য, তবে এটা উপভোগ করার সবচেয়ে ভাল উপায় হ’ল এই বিশাল জলপ্রপাতে এর একদম কাছে যাওয়া। নীচে অতল গহ্বরে ডুবে যাওয়া জলের সাথে আপনি সামনাসামনি আসতেই আপনি এই জলপ্রপাতের সৌন্দর্যে মুগ্ধ হবেন! তাই, একটি অবিস্মরণীয় অভিজ্ঞতার জন্য প্রস্তুত হোন কারণ যখন একবার আপনি এটি দেখতে পাবেন … শুনেতে পাবেন … অনুভব করবেন … আপনি সম্পূর্ণ ব্যতিক্রম একটা অনুভুতি পাবেন।

এই এলাকার চারপাশে  কুয়াশা এত ঘন এবং ভারী যে, আপনি এটি আপনার ত্বকে আটকে থাকা অনুভব করতে পারেন। জলপ্রপাতের চূড়া থেকে যেখানে মানুষ নিজেকে উষ্ণ করতে ভিড় করে, সেখানে অন্টারিও হ্রদের দিকে নিয়াগারা নদীর পথ অনুসরণ করে দর্শনার্থীরা নীচে রঙিন পঞ্চো-আবদ্ধ পর্যটকদের মধ্যে নৌকায় বসে সমস্ত কিছু দেখতে পাবে।

 

ফিঙ্গার লেকস

ফিঙ্গার হ্রদগুলি মধ্য নিউ ইয়র্কের এমন একটি অঞ্চল যা ১১ টি হিমবাহিত হ্রদ নিয়ে গঠিত যা মহান আত্মা তার হাতের ছাপ এই অঞ্চলে আশীর্বাদ হিসাবে ছেড়ে যাওয়ার প্রমাণ দেয়। তাই, স্ক্যানিয়েটেলস এবং কেউকার মতো নামগুলি সহ, এই জলাশয়গুলি বহু শতাব্দী আগের থেকে স্থানীয় আমেরিকান heritageতিহ্য বহন করে। তখন আশ্চর্যের কিছু নেই যে এটি ওয়াইন দেশের ক্ষেত্রেও নাপা ভ্যালির সাথে তুলনা করা হয়েছিল। এখানে এটি প্রতিটি বয়সের জন্য নৌকা বাইচ বা ফিশিং-সহ বেশ কয়েকটি বহিরঙ্গন ক্রিয়াকলাপ সরবরাহ করে!

ফিঙ্গার হ্রদগুলির পাশে অনেকগুলি পার্ক আছে যেখানে আপনি নাটকীয় পাথুরে জর্জি এবং ঝর্ণা ধাঁরা পাবেন। এছাড়া চ্যালেঞ্জিং হাইকগুলি হাইকারদের জন্য খুবই রোমাঞ্চকর জায়গা।

 

 

লং আইল্যান্ড

লং আইল্যান্ড এ 118 মাইল লম্বা সাদা বালির সৈকত অবস্থিতি। সৈকতের সর্বাধিক জনপ্রিয় অংশটি জোনস বিচ স্টেট পার্ক, এটি আপনার পরিবারের সমস্ত বিনোদন প্রয়োজনের জন্য সুইমিং পুল, মিনি-গল্ফ কোর্স, শ্যাফলবোর্ড অঞ্চল এবং সেইসাথে রয়েছে খাবার স্ট্যান্ড বা লাইফগার্ডের মতো প্রচুর অন্যান্য সুযোগ-সুবিধা!

যদি জল আপনাকে আকর্ষণ করে না তবে 27 নং রাস্তা ধরে পূর্ব দিকে অগ্রসর হয়ে ডাচ সমতলে চলে যান যেখানে সার্ফিং করার সবচেয়ে উপযোগী পরিবেশ। এখানে তরঙ্গগুলি 10 ফুট পর্যন্ত উঁচুতে পৌঁছতে পারে। সুতরাং যারা বিশাল ঢেউ পরে পছন্দ করে তারা এই উঁচু উছু ঢেউগুলা খুবই উপভুগ করবে । লং আইল্যান্ড আপনাকে আরও স্বাচ্ছন্দ্য এবং সুবিধার্থে ৭৩ টি বিভিন্ন টেস্টিং রুম সরবরাহ করে।

 

ক্যাটস্কিলস

দক্ষিণ-পূর্ব নিউ ইয়র্কের ক্যাটসকিলস পর্বতমালা ভ্রমন পিপাসুদের কাছে খুবই অনুপ্রেরণাকারী।  এই অঞ্চলটি আমেরিকার প্রথম বন্য এলাকা,  তাই এর প্রায় ৪০% কে “চিরকালীন-বন্য” হিসাবে মডেল করা হয়েছে। গ্রীষ্মে আপনি কাছাকাছি অনেক রেস্তোরাঁতে আপনি খাও্যা-দাওয়া করতে পারেন  হাইকিং, শিকার বা নৌকা চালানো পর। এছাড়া শীতকালে পর্যাপ্ত স্নোবোর্ডিংয়ের সুযোগ দেয় হয় যা যেকোন উদ্যমী যাত্রিকে খুশি করে।

 

 

 

এই সংবাদটি 1,243 বার পড়া হয়েছে

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •