নিজের উত্তরসূরির নাম বললেন ওয়ার্নার - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, রাত ১১:১২, ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ


 

নিজের উত্তরসূরির নাম বললেন ওয়ার্নার

newsup
প্রকাশিত ডিসেম্বর ২৭, ২০২৩
নিজের উত্তরসূরির নাম বললেন ওয়ার্নার

ক্রীড়া ডেস্ক:

পাকিস্তানের বিপক্ষে সিরিজ শেষেই টেস্ট থেকে অবসর নেবেন ডেভিড ওয়ার্নার। ঘোষণাটা অনেকে আগেই দিয়েছেন বাঁহাতি ব্যাটার। অবসরের ঘোষণা দেওয়ার পর থেকেই কে হবেন তাঁর উত্তরসূরি তা নিয়ে আলোচনা চলছে।

কিছুদিন আগে এই আলোচনায় যুক্ত হয়েছিলেন রিকি পন্টিংও। বেশ কজন ওপেনারের নাম জানিয়েছিলেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক। তাঁর মধ্যে সবার থেকে এগিয়ে রেখেছিলেন ক্যামেরন ব্যানক্রফটকে। স্যান্ডপেপার কেলেঙ্কারিতে নিষেধাজ্ঞা কাটানো ৩১ বছর বয়সী ব্যাটার ঘরোয়া ক্রিকেটে বেশ ছন্দেও আছেন। ৬ ম্যাচে ২ সেঞ্চুরিতে এখন পর্যন্ত ৫১২ রানে শীর্ষে আছেন তিনি।

পন্টিংয়ের পছন্দ ব্যানক্রফট হলেও খোদ ওয়ার্নার অন্য কাউকে নিজের জায়গায় দেখছেন। মার্কাস হ্যারিসকে তাঁর উত্তরসূরি হিসেবে মনে করছেন অজিদের হয়ে সবশেষ ওয়ানডে বিশ্বকাপে সর্বোচ্চ রান সংগ্রাহক। নিজের মত জানানো আগে অবশ্য জানিয়েছেন, সিদ্ধান্তটা পুরোপুরি নির্বাচকদের।

নিজের উত্তরসূরি বিষয়ে ওয়ার্নার বলেছেন, ‘এটি কঠিন প্রশ্ন। এটা অবশ্যই নির্বাচকদের সিদ্ধান্ত। তবে আমার মত হচ্ছে, যাকে আমি পছন্দ করছি সে আড়ালে পরিশ্রম করে যাচ্ছে এবং নিজেকে আলোচনায় রাখছে। আমার মনে হয় সেই ব্যক্তি হ্যারিস হতে পারে।’

নির্বাচকেরা হ্যারিসের ওপর বিশ্বাস রাখলে সে ভালো কিছু করবে বলে মনে করেন ওয়ার্নার। ৩৭ বছর বয়সী ওপেনার বলেছেন, ‘যদি নির্বাচকেরা তার ওপর আস্থা রাখে আমি নিশ্চিত সে যেভাবে খেলে তা ভালো কিছু করবে। সে আমার কাছে খুব একটা আলাদা নয়। সে যদি তার জায়গায় বল পায় তাহলে এগিয়ে যান এবং নিজের শটই খেলেন। আমার মনে হয় সে ভালো হবে।’

ওয়ার্নারের মতোই বাঁহাতি ওপেনার হ্যারিসও। অস্ট্রেলিয়ার হয়ে ইতিমধ্যে ১৪ টেস্ট খেললেও খুব একটা নামের সুবিচার করতে পারেননি ৩১ বছর বয়সী ব্যাটার। তবে পাকিস্তানের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ১২৬ রান করে ভালোই জানান দিয়েছেন তিনি। আর ভিক্টোরিয়ার হয়ে চলমান শেফিল্ড শিল্ডে ৫ ম্যাচে ২৮২ রান করেছেন। সমান একটি করে সেঞ্চুরি ও ফিফটি হাঁকিয়েছেন।

সম্পাদনা : রুমি

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।