প্রখ্যাত ব্রিটিশ অভিনেতা টম উইলকিনসনের মৃত্যু - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, রাত ৯:০৬, ২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ


 

প্রখ্যাত ব্রিটিশ অভিনেতা টম উইলকিনসনের মৃত্যু

newsup
প্রকাশিত ডিসেম্বর ৩১, ২০২৩
প্রখ্যাত ব্রিটিশ অভিনেতা টম উইলকিনসনের মৃত্যু

বিনোদন ডেস্ক:

মারা গেছেন প্রখ্যাত ব্রিটিশ অভিনেতা টম উইলকিনসন। ‘দ্য ফুল মন্টি’, ‘রাশ আওয়ার’, ‘শেক্‌সপিয়ার ইন লাভ’, ‘মিচেল ক্লেটন’-এর মতো বিখ্যাত সিনেমায় অভিনয় করা এই অভিনেতার বয়স হয়েছিল ৭৫ বছর। তাঁর মুখপাত্র এক বিবৃতির মাধ্যমে মৃত্যুর সংবাদ জানিয়েছেন। বিবিসি জানিয়েছে, গতকাল শনিবার নিজ বাড়িতেই আকস্মিক মৃত্যু হয় টম উইলকিনসনের।

১৯৪৮ সালে উত্তর ইংল্যান্ডে জন্ম টমের। গত শতকের সাতের দশকে ‘রয়্যাল অ্যাকাডেমি অব ড্রামাটিক আর্টে’ যোগ দেন তিনি। দীর্ঘ ক্যারিয়ারে অনেক টিভি ড্রামা এবং ‘রাশ আওয়ার’, ‘শেক্‌সপিয়ার ইন লাভ’, ‘ইটারনাল সানশাইন অব দ্য স্পটলেস মাইন্ড’, ‘ব্যাটম্য়ান বিগিনস’-এর মতো নানা সিনেমায় অভিনয় করেছিলেন তিনি।

তবে টম সবচেয়ে স্মরণীয় অভিনয় করেছিলেন ১৯৯৭ সালের কমেডি সিনেমা ‘দ্য ফুল মন্টি’তে। সিনেমাটির জন্য তিনি বাফটা পুরস্কার জিতেছিলেন।

২০০১ সালে ‘ইন দ্য বেডরুম’ ও ২০০৭ সালে ‘মিচেল ক্লেন্টন’ সিনেমায় অসাধারণ অভিনয়ের স্বীকৃতিস্বরূপ মোট ছয়টি বাফটা মনোনয়ন ও দুটি অস্কার মনোনয়ন পেয়েছিলেন তিনি। ২০০৯ সালে গোল্ডেন গ্লোব জিতেছিলেন টম উইলকিনসন। ২০০৮ সালে এইচবিও সিরিজ ‘জন অ্যাডামস’-এর বেঞ্জামিন ফ্রাঙ্কলিন চরিত্রের জন্য তিনি এমি অ্যাওয়ার্ড পান।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।