ফিলিস্তিনের ২ গোয়েন্দাকে হত্যা করল ইসরায়েল

প্রকাশিত:শুক্রবার, ১১ জুন ২০২১ ০২:০৬

ফিলিস্তিনের ২ গোয়েন্দাকে হত্যা করল ইসরায়েল

নিউজ ডেস্কঃ  ফিলিস্তিনের দুই গোয়েন্দা কর্মকর্তাকে হত্যা করেছে ইসরায়েলের বিশেষ বাহিনী। ফিলিস্তিনের দখলকৃত পশ্চিম তীরে বিশেষ অভিযান চালিয়ে তাঁদের হত্যা করা হয় বলে অঞ্চলটির কর্মকর্তারা জানিয়েছেন। আজ বৃহস্পতিবার এক প্রতিবেদনে বিবিসি এ তথ্য জানিয়েছে।

ইসরায়েলের সীমান্ত পুলিশ এক বিবৃতিতে বলেছে, তাদের সন্ত্রাসবিরোধী বিশেষ ইউনিট ইয়ামাম এ অভিযান পরিচালনা করে। সন্দেহভাজন ব্যক্তি ও সশস্ত্র ইসলামি জিহাদিদের গ্রেপ্তার করতে গেলে ইসলায়েলি বাহিনীর ওপর গুলি ছোড়া হয়। তারা পাল্টা গুলি চালালে তিনজন সশস্ত্র ব্যক্তি নিহত হন।

ইসরায়েলের সংবাদমাধ্যমের বরাত দিয়ে বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, ইসরায়েলের বাহিনী গোপনে আজ বৃহস্পতিবার ভোরে পশ্চিম তীরের জেনিনে প্রবেশ করে। এরপর সম্প্রতি ইসরায়েলে হামলার ঘটনায় জড়িত সন্দেহে ওই দুই ফিলিস্তিনিকে গ্রেপ্তার করে। তাঁদের নিয়ে অভিযানে গেলে ইসরায়েলি বাহিনীর ওপর হামলা হলে ওই দুই ফিলিস্তিনিকে গুলি করে হত্যা করা হয়। গুলিবিদ্ধ হন ফিলিস্তিনি আরেক গোয়েন্দা কর্মকর্তা। এ ছাড়া বেসামরিক এক ফিলিস্তিনিকেও গুলি করে হত্যা করে ইসরায়েলি বাহিনী।

ফিলিস্তিনের নিহত গোয়েন্দা কর্মকর্তারা হলেন আদহাম আলাউই (২৩) ও তাইসির ইশা (৩২)। তাঁরা ফিলিস্তিনি কর্তৃপক্ষের (পিএ) পশ্চিম তীরের জেনিনে কর্মরত সামরিক বাহিনীর গোয়েন্দা বিভাগের কর্মকর্তা ছিলেন। নিহত অপরজন হলেন জামিল আল-আমাউরি।

ফিলিস্তিনের বার্তা সংস্থা ওয়াফার বরাত দিয়ে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার খবরে বলা হয়েছে, ইসরায়েলি বাহিনীর গুলিতে আহত ফিলিস্তিনের গোয়েন্দা কর্মকর্তা মুহাম্মদ আল-বাজুরকে (২৩) আটক করে ইসরায়েলের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ঘটনার কড়া নিন্দা জানিয়েছে ফিলিস্তিন। ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের মুখপাত্র নাবিল আবু রুদেইনাহ এক বিবৃতিতে বলেছেন, প্রেসিডেন্ট আব্বাস এই উসকানি ও নিপীড়নের জন্য ইসরায়েলি সরকারকে দায়ী করেছেন। ইসরায়েলি বাহিনীর হাত থেকে ফিলিস্তিনিদের রক্ষায় সহায়তা দিতে তিনি আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছেন।

ফিলিস্তিনের হামাস ও ইসরায়েলি বাহিনীর ১১ দিনের সংঘাত শেষ হওয়ার কয়েক সপ্তাহ পর ইসরায়েলি বাহিনীর হাতে আবারও ফিলিস্তিনিরা প্রাণ হারালেন। জাতিসংঘের তথ্যমতে, ১১ দিনের ওই সংঘাতে গাজায় অন্তত ২৫৬ জন নিহত এবং ২ হাজারের বেশি মানুষ আহত হয়। হতাহত ব্যক্তিদের বেশির ভাগ নারী ও শিশু। আর ইসরায়েলে নিহত হয় ১৩ জন। গোপন অভিযান চালিয়ে তিন ফিলিস্তিনিকে হত্যার ঘটনায় ইসরায়েল ও ফিলিস্তিনের মধ্যে নতুন করে সংঘাত ছড়িয়ে পড়তে পারে।

এই সংবাদটি 1,233 বার পড়া হয়েছে

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •