ফিলিস্তিনে ইসরায়েলি হামলার প্রতিবাদ নিউইয়র্কে

প্রকাশিত:রবিবার, ২৩ মে ২০২১ ০৬:০৫

ফিলিস্তিনে ইসরায়েলি হামলার প্রতিবাদ নিউইয়র্কে

যুক্তরাষ্ট্র থেকে মাহফুজ আদনান :

গত কয়েকসপ্তাহ যাবত ফিলিস্তিনে ইসরাইল হামলা ও আগ্রাসন করে আসছে । তারা একের পর এক বোমা হামলায় নিরীহ নারী পুরুষ শিশু হত্যা করছে । হামলার প্রতিবাদে পুরো বিশ্বে প্রতিবাদের ঝড় উঠছে । নিন্দা জানানো হচ্ছে ।
ফিলিস্তিনে নিরীহ শিশু সহ নিরীহ মানুষ হত্যার প্রতিবাদে নিউইয়র্কের ব্রংকসে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন হয়েছে গত ২১ মে শুক্রবার । ঐদিন জুমার নামাজের পর সিটির ব্রঙ্কসের স্টার্লিং-বাংলাবাজার এলাকায় মানুষ ও মানবতার পক্ষে সম্মিলিত যুব সমাজ এর ব্যানারে এ বিক্ষোভ ও সংহতি সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বিভিন্ন রাজনৈতিক-সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধিরা অংশ নেন। বিভিন্ন মসজিদে জুমার নামাজ শেষে সর্বস্তরের মুসল্লীরাও এ সমাবেশে যোগ দেন।
সমাবেশে চলমান সংঘাত বন্ধের দাবি জানানোর পাশাপাশি ফিলিস্তিন ও ইসরাইলের মধ্যে শান্তির্পূণ স্থায়ী সমাধানে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন, জাতিসংঘ এবং আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি নিরপেক্ষ ভূমিকা পালনের আহ্বান জানান হয়।

 

আমেরিকান-বাংলাদেশী ওয়েলফেয়ার অর্গানাইজেশন ইনক’র সাধারণ সম্পাদক শেখ জামাল হুসেনের সভাপতিত্বে এবং যুব নেতা রেজা আব্দুল্লাহ স্বপনের পরিচালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন নিউইয়র্ক সিটি কাউন্সিলে আসন্ন ডেমোক্র্যাটিক প্রাইমারী নিবার্চনে ডিস্ট্রিক্ট ১৮ (ব্রঙ্কস) এর কাউন্সিলম্যান প্রার্থী মোহাম্মদ এন মজুমদার, বাঙালি চেতনা মঞ্চের সভাপতি আব্দুর রহিম বাদশা, আমেরিকান-বাংলাদেশী ওয়েলফেয়ার অর্গানাইজেশন ইনক’র সভাপতি আব্দুস শহিদ, সহ সভাপতি মোঃ রফিকুল ইসলাম, মুক্তিযোদ্ধা তোফায়েল চৌধুরী, ব্যান্ডস’র সভাপতি সোলায়মান আলী, বাংলাদেশ সোসাইটির সাবেক সহ সাধারণ সম্পাদক সিরাজ উদ্দিন আহমেদ সোহাগ, কুমিল্লা সোসাইটি অব ইউএসএ’র সভাপতি আবুল খায়ের আকন্দ, সহ সভাপতি মিয়া মোহাম্মাদ দাউদ, ব্রঙ্কস বাংলাদেশ এসোসিয়েশনের সভাপতি মোঃ কামাল উদ্দিন, সাধারণ সম্পাদক কাজী রবিউজ্জামান, কমিউনিটি লিডার জালাল চৌধুরী,কমিউনিটি এক্টিভিস্ট নুরে আলম জিকু, ইমরান শাহ রন, নূরুল ইসলাম, সাদিকুর রহমান, আল মামুন সরকার, সেলিম রেজা,  আতিকুল চৌধুরী, মিনহাজ চৌধুরী, মো: মাহবুব, রেহান উদ্দিন সহ বিভিন্ন সংগঠনের নেতা-কর্মীরা।
সমাবেশে বক্তারা ফিলিস্তিনিদের ওপর ইসরাইলের বর্বরোচিত হামলার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়ে নৃসংশ হত্যাকান্ড চিরতরে বন্ধ, ইসরাইলিদের বিচার এবং ফিলিস্তিন-ইসরাইলের শান্তির্পূণ সমাধানের জোর দাবি জানান।
অনুষ্ঠানে দোয়া-মুনাজাত পরিচালনা করেন বাংলাবাজার জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা আবুল কাশেম এয়াহইয়া। ফিলিস্তিনি জনগণের মুক্তি সহ বিশ্ব মানবতার শান্তি ও কল্যাণ কামনায় বিশেষ দোয়া করা হয়।

এই সংবাদটি 1,268 বার পড়া হয়েছে

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ