বার্সেলোনায় জিয়াউর রহমানের মৃত্যু বার্ষিকী পালন

প্রকাশিত:রবিবার, ০৬ জুন ২০২১ ০২:০৬

বার্সেলোনায় জিয়াউর রহমানের মৃত্যু বার্ষিকী পালন

কবির আল মাহমুদ, স্পেন :

সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের শাহাদাত বার্ষিকী এবং বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনা করে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে স্পেনের কাতালোনিয়া জাতীয়তাবাদী দল (বিএনপি) ও তার অঙ্গ সংগঠন ।

গত ৫ই জুন বার্সেলোনার স্হানীয় এক হল রুমে এ সভা অনুষ্ঠিত হয় । জিয়াউর রহমানের কর্মময় জীবন,স্বাধীনতা সংগ্রাম এবং পরবর্তীতে স্বাধীন বাংলাদেশের উন্নয়ন যাত্রায় উনার ভূমিকা ,প্রবাসে জাতীয়তাবাদী নেতা কর্মীদের মধ্যে জিয়ার আদর্শের মন্ত্র ছড়িয়ে দেয়ার উদ্দেশ্যে মুলত এ সভার আয়োজন করা হয় ।

অনুষ্ঠানে আগত অনেক নেতা কর্মীদের বক্তব্যে বেগম খালেদা জিয়ার শারীরিক অসুস্হতায় সরকারের নির্বিকার এবং প্রতিহিংসামুলক আচরনের নিন্দা সহ বাংলাদেশে বিগত এক দশকে সরকারের ফ্যাসিস্ট আচরনের তীব্র সমালোচনা করা হয় ।

কাতালোনিয়া জাতীয়তাবাদী দলের সভাপতি শফিউল আলম শফির সভাপতিত্বে ও প্রচার সম্পাদক লায়েবুর রহমান এবং যুগ্ম সম্পাদক তুতিউর রহমানের যৌথ পরিচালনায় প্রবাসের কর্মময় জীবন উপেক্ষা করে হলভর্তি নেতা কর্মী উপস্হিত হন । নেতা কর্মীদের উৎসাহ দিতে ও সংগঠনকে গতিশীল করার লক্ষ্যে ইউকে থেকে ভিডিও কনফারেন্সে মাধ্যমে বক্তব্য রাখেন জাতীয়তাবাদী দলের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাহিদুর রহমান, ইউকে জাতীয়তাবাদী দলের যুগ্ম সম্পাদক ডক্টর মুজিবুর রহমান। এছাড়া স্হানীয় নেতা কর্মীদের মধ্যে বক্তব্য রাখেন কাতালোনিয়া বিএনপির সাধারন সম্পাদক আজমান আলী,কাতালোনিয়া বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক হারুন রশিদ , কাতালোনিয়া বিএনপির অর্থ সম্পাদক আবু শাহেন, কাতালোনিয়া বিএনপির দপ্তর সম্পাদক সাহিন হোসেন , শিপলু আহমেদ নিয়াজী, কাতালোনিয়া যুব দলের সাধারন সম্পাদক ইফতাকার হুসেন কাসেম, যুব দলের সাংগঠনিক সম্পাদক আব্দুল বাতিন মাসুদ , যুব দলের সহ সাংগঠনিক সম্পাদক হেলাল আহমেদ, স্বেচ্ছাসেবক দলের সভাপতি আক্কাস মিয়া, সান্তাকলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক সাজ্জাদ সালু, আরাফাত রহমান কোকো স্মৃতি সংসদের উপদেষ্টা খালেদুর রহমান চৌধুরী, মাসুদ রানা, রেজু মিয়া, গুলাম রাব্বানী,হোসেন আহমেদ সুমন , সুমন আহমেদ, যুবদলের সহ সভাপতি জনি আহমেদ খান, রুহেল আহমেদ, যুবদলের সহ সভাপতি একে এম শাহাব উদ্দীন সুমন, এম এ আজাদ, যুবদলের দপ্তর সম্পাদক জাবেদ আহমেদ সুমন, অন্যান্যদের মধ্যে উপস্হিত ছিলেন জহির আহমেদ, জুহেল আমেদ, শাহ আলম এনাম,রাহেল আহনেদ, মাহতাব রাহমান, শাহআলম মিয়া, মো আলাল মিয়া , জুবের আহমেদ সহ আরো অনেকে ।

সভায় বক্তারা, বেগম খালেদা জিয়ার দীর্ঘায়ু কামনা করে দোয়া মাহফিলের পাশাপাশি সরকারে নির্যাতনে প্রবাসে নেতাকর্মীদের ঐক্যবন্ধ আন্দোলনের গুরুত্ব এবং স্যোসাল মিডিয়ায় নিজ নিজ অবস্হান থেকে তীব্র প্রতিবাদ করার আহবান প্রতিধ্বনিত হয় ।

জিয়াউর রহমানের ৪০তম শাহাদত বার্ষিকীতে আওয়ামী সরকারের মিথ্যাচার ও অপপ্রচারের কথা উল্লেখ করে ডক্টর মুজিবুর রহমান বলেন, জিয়াউর রহমানের তৈরি করা রোডম্যাপ বা প্রতিষ্ঠানের বুনিয়াদ গুলো এত শক্তিশালি ছিলো যে ত্রিশ বছর পরেও মাফিয়া তন্ত্রের নৈরাজ্য এখনও সব ভেঙ্গে ফেলতে পারে নাই । যার সুফল এখনও পাচ্ছে দেশের অর্থনীতি । এই সীমাহীন নৈরাজ্যের স্বপ্নে জিয়াউর রহমানের নাম উচ্চারিত হলে বাংলাদেশী জাতীয়তাবাদকে ছোট করা হবে ।

এই সংবাদটি 1,227 বার পড়া হয়েছে

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ