বিশ্বনাথে ফ্রী চিকিৎসা সেবা প্রদানে মেটারনিটি হসপিটাল প্রতিষ্ঠা উপলক্ষে মতবিনিময় সভা - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, বিকাল ৫:৫৫, ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ


 

বিশ্বনাথে ফ্রী চিকিৎসা সেবা প্রদানে মেটারনিটি হসপিটাল প্রতিষ্ঠা উপলক্ষে মতবিনিময় সভা

banglanewsus.com
প্রকাশিত ফেব্রুয়ারি ৩, ২০২৪
বিশ্বনাথে ফ্রী চিকিৎসা সেবা প্রদানে মেটারনিটি হসপিটাল প্রতিষ্ঠা উপলক্ষে মতবিনিময় সভা

সিলেটের বিশ্বনাথে ফ্রী চিকিৎসা সেবা প্রদানের লক্ষে মেটারনিটি হসপিটাল প্রতিষ্ঠা উপলক্ষে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভা গত ২ ফেব্রুয়ারী শুক্রবার বিকেলে এমএইচ সেন্টারের হলরুমে অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় মুসলিম হ্যাল্পের চেয়ারম্যান এবং এম এইচ সেন্টারের ফাউন্ডার ও চেয়ারম্যান যুক্তরাজ্য প্রবাসী আব্দুস সোবহান বলেন, বিশ্বনাথে চলতি বছরেই চিকিৎসা সেবা শুরু করতে চায়, মেটারনিটি হসপিটাল।
মুসলিম হেল্প এর সহযোগিতায় চ্যারিটির মাধ্যমে সেবামূলক প্রতিষ্ঠান হিসেবে মেটারনিটি হসপিটাল নির্মান করা হচ্ছে।
প্রবাসী ও বিত্তবানদের সার্বিক সহযোগী পেলে চলতি বছরই মফস্বলের গরীব-অসহায় মায়েদের সুচিকিৎসা সেবা দেওয়ার কাজ আনুষ্ঠানিকভাবে শুরু করতে চান ‘মেটারনিটি হসপিটাল’ কর্তৃপক্ষ।
বিশ্বনাথ পৌর এলাকার মোরার বাজারের নিকর্টবর্তী বিশ্বনাথ-খাজাঞ্চী রোড়ের পাশে চলমান রয়েছে মেটারনিটি হসপিটালের নির্মাণ কাজ। কর্তৃপক্ষের প্রধান লক্ষ্য হচ্ছে মফস্বল এলাকায় মায়েদেরকে সুচিকিৎসা প্রদানের মাধ্যমে এলাকার মাতৃ ও শিশু মৃত্যু কমিয়ে আনা’সহ সুন্দর সমাজ বিনির্মানে অংশিদারিত্ব করা।
তিনি জানান, মুসলিম হেল্প এর সহযোগিতায় চ্যারিটির মাধ্যমে সেবামূলক প্রতিষ্ঠান হিসেবে মেটারনিটি হসপিটাল নির্মান করা হচ্ছে। উপজেলার গরীব অসহায় রোগিদের ফ্রি চিকিৎসা সেবা দেয়া হবে। ৭ হাজার ৭ শত বর্গফুট নিয়ে এই হসপিটালের ৭ তলা বিশিষ্ট ভবন নির্মাণে প্রায় ১৫ কোটি টাকা ব্যয় ধরা হয়েছে। ইতিমধ্যে ফাইলিং এর কাজ শেষ হয়েছে। চলছে বিল্ডিংয়ের ভিত্তির কাজ। এবছরই প্রথম তলার কাজ শেষ হবে। আর শেষ হলেই চিকিৎসা সেবা চালু করা হবে। তবে, ২০২৫ সালের মধ্যে হসপিটালের সম্পূর্ণ কাজ শেষ হবে।
প্রায় ৫ একর জায়গায় এমএইচ সেন্টারে ‘মেটারনিটি হসপিটাল’ প্রতিষ্টার পাশাপাশি ইতিমধ্যে চালু করা হয়েছে একটি মাদ্রাসা। ভবিষ্যতে এখানে একটি মহিলা মাদ্রাসাও প্রতিষ্ঠার পরিকল্পনা রয়েছে। হসপিটাল নির্মাণ অনেক ব্যয়বহুল, তাই প্রবাসী বিত্তবানদের কাছে সহযোগিতা চেয়ে আব্দুস সোবহান বলেন, বিত্তবানরা এগিয়ে এলে তাড়াতাড়ি এই সেবামূলক প্রতিষ্ঠানের কাজ শেষ হবে। হসপিটালের কাজ সম্পূর্ণ হলে এতে উপকৃত হবেন এলাকার গরীব অসহায় রোগীরা।
প্রতিষ্ঠানের সহ-সভাপতি মাস্টার মুজিবুর রহমানের সভাপতিত্বে ও শিক্ষক মাওলানা এশতেমুল হক তোফায়েলের পরিচালনায় মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, প্রতিষ্ঠানের সহ-সভাপতি ইউনুস আলী ও প্রজেক্ট ইঞ্জিনিয়ার জাকির হোসেন।
শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন শিক্ষার্থী হাফিজ এমদাদুল হক তায়্যিব। মতবিনিময় সভায় সাংবাদিকবৃন্দ মেটারনিটি হসপিটাল প্রতিষ্ঠার বিষয়ে বিভিন্ন প্রশ্ন করেন। এসময় এমএইচ সেন্টারের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
সভায় মুসলিম হ্যাল্পের চেয়ারম্যান এবং এম এইচ সেন্টারের ফাউন্ডার ও চেয়ারম্যান যুক্তরাজ্য প্রবাসী আব্দুস সোবহান মেটারনিটি হসপিটাল নির্মান শেষে ফ্রী চিকিৎসা সেবা গ্রহণের জন্য সকলের প্রতি আহবান জানান।
উল্লেখ, বিশ্বনাথ, দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ, গোলাপগঞ্জ, বালাগঞ্জ উপজেলা সহ দেশের যে কোন প্রান্ত থেকে ফ্রী চিকিৎসা সেবা গ্রহণ করতে পারবেন। বিজ্ঞপ্তি

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।