বেরোবি শিক্ষার্থীদের অধিকার প্রতিষ্ঠায় ‘স্টুডেন্ট রাইটস ফোরাম’র আত্মপ্রকাশ

প্রকাশিত:মঙ্গলবার, ০১ জুন ২০২১ ০৪:০৬

বেরোবি শিক্ষার্থীদের অধিকার প্রতিষ্ঠায় ‘স্টুডেন্ট রাইটস ফোরাম’র আত্মপ্রকাশ
বিপ্লব হোসেন অপু, রংপুর :
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) শিক্ষার্থীদের অধিকার প্রতিষ্ঠা ও সংরক্ষণে আত্মপ্রকাশ করেছে সাধারণ শিক্ষার্থীদের নিয়ে অরাজনৈতিক ও সামাজিক সংগঠন ‘স্টুডেন্ট রাইটস ফোরাম’। এতে সভাপতি হিসেবে বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের শিক্ষার্থী মাহমুদ মিলন এবং সাধারণ সম্পাদক হিসেবে মার্কেটিং বিভাগের শিক্ষার্থী বাইজীদ আহম্মেদ রনি মনোনীত হয়েছেন।
গতকাল সোমবার (৩১ মে) সকালে উপদেষ্টামন্ডলীর সদস্যদের স্বাক্ষরের মাধ্যমে এক বছরের জন্য ২০ সদস্য বিশিষ্ট এ কমিটির অনুমোদন দেয়া হয়। উপদেষ্টা মন্ডলীর সদস্যরা হলেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও বিশিষ্ট সাংবাদিক মাহফুজুল ইসলাম বকুল, লোক প্রশাসন বিভাগের শিক্ষার্থী পোমেল বড়ুয়া এবং বাংলা বিভাগের শিক্ষার্থী মোবাশ্বের আহমেদ।
কমিটির অন্যান্য পদে মনোনীত সদস্যরা হলেন- সহ সভাপতি হিসেবে গণিত বিভাগের শিক্ষার্থী সাজ্জাদ হোসাইন, ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের শিক্ষার্থী জান্নাতুল ফেরদৌস তমা, জেন্ডার এন্ড ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের শাওন মাহমুদ, যুগ্ম সাধারণ সম্পাদক অর্থনীতি বিভাগের মুহাইমিনুজ্জামান সরকার, লোকপ্রশাসন বিভাগের নূরনবী খন্দকার, সাংগঠনিক সম্পাদক জেন্ডার এন্ড ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের শামীম আহমেদ, লোকপ্রশাসন বিভাগের কামরুজ্জামান কামরুল, কোষাধ্যক্ষ রসায়ন বিভাগের নাহিদ হাসান, প্রচার সম্পাদক মার্কেটিং বিভাগের মেহরাজ হোসাইন, দফতর সম্পাদক সমাজবিজ্ঞান বিভাগের আজমীর হোসেন মাসুদ, তথ্য গবেষণা ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক সম্পাদক কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের জান্নাতুন্নাহার তুলি, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক গণিত বিভাগের সুরাইয়া ইয়াসমিন ঐশী, সাহিত্য ও গ্রন্থাগার  সম্পাদক পদার্থ বিজ্ঞান বিভাগের ফারিদ ইসলাম, পরিবেশ বিষয়ক সম্পাদক সমাজবিজ্ঞান বিভাগের মাহবুবুল হক কানন, সংস্কৃতি বিষয়ক সম্পাদক মার্কেটিং বিভাগের আল ইমরানুল হাসান ইমন, ক্রীড়া সম্পাদক রসায়ন বিভাগের মেহেদী হাসান প্রমুখ।
এছাড়া কার্যনির্ববাহী সদস্য হিসেবে ইংরেজি বিভাগের শিক্ষার্থী অজয় কুমার অশোক ও গণিত বিভাগের শিক্ষার্থী ইসরাত জাহান তন্বী মনোনিত হয়েছেন।
নব গঠিত সংগঠনটির সাধারণ সম্পাদক বাইজীদ আহম্মেদ রনি বলেন, আমরা বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা নিজেদের অধিকার সম্পর্কে সচেতন। আমরা আমাদের নিজেদের মধ্যে সম্পর্ক উন্নয়ন এবং অন্যান্য শিক্ষার্থী সংগঠনগুলির সাথে সহযোগীতামূলক সম্পর্ক উন্নয়ন করে শিক্ষার্থীবান্ধব বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় বিনির্মাণে কাজ করব। আমরা বিশ্বাস করি সকলের সহযোগীতায় বিশ্ববিদ্যালয়ের সুন্দর শিক্ষার পরিবেশ নিশ্চিতে এ সংগঠনের নেতা কর্মীরা কাজ করে যাবেন।
সভাপতি মাহমুদ মিলন সংগঠনটির লক্ষ্য ও উদ্দেশ্য সম্পর্কে বলেন, ‘স্টুডেন্ট রাইটস ফোরাম’ একটি অরাজনৈতিক, সামাজিক ও স্বেচ্ছাসেবীমূলক সংগঠন হিসেবে কাজ করবে। সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে বিতর্ক, বনায়ন, দক্ষতা উন্নয়নসহ নানা কার্যক্রম পরিচালিত করবে। এক কথায়, বেরোবির শিক্ষার্থীদের সার্বিক কল্যাণে কাজ করবে ‘স্টুডেন্ট রাইটস ফোরাম’।

এই সংবাদটি 1,229 বার পড়া হয়েছে

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ