ভারতীয় ক্রীড়াঙ্গনের দ্বিতীয় সর্বোচ্চ পুরস্কার পেয়েছেন শামি - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, রাত ১০:৫৮, ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ


 

ভারতীয় ক্রীড়াঙ্গনের দ্বিতীয় সর্বোচ্চ পুরস্কার পেয়েছেন শামি

newsup
প্রকাশিত জানুয়ারি ৯, ২০২৪
ভারতীয় ক্রীড়াঙ্গনের দ্বিতীয় সর্বোচ্চ পুরস্কার পেয়েছেন শামি

ক্রীড়া ডেস্ক:

বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্স করেও ভারতীয় দলকে চ্যাম্পিয়ন করতে পারেননি মোহাম্মদ শামি। অস্ট্রেলিয়ার কাছে হেরে দলীয় সাফল্য না পেলেও তাঁর অবিশ্বাস্য পারফরম্যান্স সকলের নজর কেড়েছে। এমনটা অবশ্য প্রথম করেননি তিনি। গত কয়েক বছর ধরেই দলের হয়ে করে আসছেন ভারতের অন্যতম শীর্ষ পেসার।

যার স্বীকৃতিও পাচ্ছেন শামি। কিছুদিন আগে তাঁর নামে স্টেডিয়াম করার ঘোষণা দিয়েছে জন্মস্থান উত্তর প্রদেশের সরকার। এবার ২০২৩ সালে দুর্দান্ত পারফরম্যান্স করার জন্য ভারতীয় ক্রীড়াঙ্গনের দ্বিতীয় সর্বোচ্চ অর্জুন পুরস্কার জিতেছেন তিনি। বিশেষ করে বিশ্বকাপের অবিশ্বাস্য পারফরম্যান্সই তাঁকে এই পুরস্কার পেতে সহায়তা করেছে।

অবশ্য শামি যে অর্জুন পুরস্কার পাবেন তা আগে থেকেই জানা ছিল। বিসিসিআই থেকে তাঁর নাম প্রস্তাব করা হয়েছিল। আর আজ ভারতের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর হাত থেকে পুরস্কার নিয়েছেন তিনি। নারী–পুরুষ উভয় মিলিয়ে ৫৮ তম ক্রিকেটার হিসেবে এই পুরস্কার জিতেছেন বাংলার হয়ে রঞ্জিতে খেলা এই পেসার। সব মিলিয়ে ২০২৩ সালের অর্জুন পুরস্কার জিতেছেন ২৬ জন অ্যাথলেট।

ওয়ানডে বিশ্বকাপে শুরুতে সুযোগ না পেলেও শেষ ৭ ম্যাচ খেলে টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেটশিকারি হন শামি। ২৪ উইকেট নিয়েছিলেন ৩৩ বছর বয়সী পেসার। এমন অবদানের জন্য পুরস্কারের তালিকায় মনোনয়ন পাওয়ার পর ভীষণ খুশি হন তিনি। বলেন, ‘স্বপ্ন পূরণের পুরস্কার। অনেকের জীবনই শেষ হয়ে যায় কিন্তু এই পুরস্কার জেতা হয় না। এটা খুবই আনন্দের বিষয় এবং আমি গর্ববোধ করছি।’

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।