ভোট দিতে পারলে এবার ’৯১ সালের মতো নীরব বিপ্লব হতে পারে: জাপা মহাসচিব - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, রাত ১১:২২, ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ


 

ভোট দিতে পারলে এবার ’৯১ সালের মতো নীরব বিপ্লব হতে পারে: জাপা মহাসচিব

newsup
প্রকাশিত ডিসেম্বর ৭, ২০২৩
ভোট দিতে পারলে এবার ’৯১ সালের মতো নীরব বিপ্লব হতে পারে: জাপা মহাসচিব

জাতীয় ডেস্ক :

ভোটাররা যদি ভোটকেন্দ্রে আসতে পারে এবং ভোটাধিকার প্রয়োগ করতে পারে, তাহলে জাতীয় পার্টি এবার বলা যায় না ’৯১ সালের মতো একটা নীরব ভোটের বিপ্লব হয়ে যেতে পারে’—এমন মন্তব্য করেছেন জাতীয় পার্টির (জাপা) মহাসচিব মুজিবুল হক চুন্নু।

বৃহস্পতিবার ( ০৭ ডিসেম্বর)  দুপুরে রাজধানীর বনানীতে জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে চুন্নু এ কথা জানান।

সুষ্ঠু নির্বাচনের বিষয়ে তাঁর দল এখনো দ্বিধায় আছে জানিয়ে চুন্নু বলেন, ‘গত পাঁচ বছরে উপনির্বাচন এবং স্থানীয় সরকার নির্বাচনগুলোতে আমাদের অভিজ্ঞতা সুখকর নয়। তাই আমাদের দ্বিধা আছে; এখনো আছে।’

তবে আওয়ামী লীগের শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠকের পর তাঁরা আশাবাদী জানিয়ে চুন্নু বলেন, ‘কালকের আলোচনায় আমাদের বিশ্বাস এসেছে যে তাদের আগ্রহ আছে নির্বাচনটা সুষ্ঠু করার।’ ক্ষমতাসীন দলও সুষ্ঠু নির্বাচনের বিষয়ে ইতিবাচক বলে জানান তিনি।

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে গতকাল বুধবার আওয়ামী লীগ ও জাতীয় পার্টির শীর্ষ নেতাদের মধ্যে বৈঠকে আসন ভাগাভাগি নয়, বরং নির্বাচন কীভাবে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত করা যায় সে বিষয়ে আলোচনা হয়েছে বলেও জানিয়েছেন মুজিবুল হক চুন্নু।

গতকাল বুধবার (৬ ডিসেম্বর) গুলশানের একটি হোটেলে আওয়ামী লীগ ও জাতীয় পার্টির নেতাদের মধ্যে বৈঠক হয়। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের নেতৃত্বে বৈঠকে দলের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক ও যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিমও উপস্থিত ছিলেন। জাতীয় পার্টির পক্ষে অংশ নেন মুজিবুল হক চুন্নুসহ দলের দুই নেতা।

বৈঠকের বিষয়ে দলের মহাসচিব বলেন, ‘রাতে আমাদের বৈঠক হয়েছে। বৈঠকে আসন বণ্টন নিয়ে কোনো আলোচনা হয়নি। শান্তিপূর্ণ নির্বাচনের বিষয়ে আলোচনা হয়েছে। আসন বণ্টনের কোনো কথা আমরা বলিনি। খুব একটা প্রয়োজনও আছে বলে আমরা মনে করি না।’

আওয়ামী লীগবিরোধী ভোটারদের ভোট জাতীয় পার্টির বাক্সে পড়বে জানিয়ে চুন্নু বলেন, ‘এ ক্ষেত্রে ক্ষমতাসীনদের কোনো প্রার্থী যেন ভয়ভীতি দেখিয়ে ভোটারদের কেন্দ্র আসতে বাধা না দেয়, আওয়ামী লীগের কাছে সেই নিশ্চয়তা চাওয়া হয়েছে বৈঠকে।’

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।