মাঝ আকাশে খুলে গেলো উড়োজাহাজের জানালা - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, রাত ১২:৩০, ২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ


 

মাঝ আকাশে খুলে গেলো উড়োজাহাজের জানালা

banglanewsus.com
প্রকাশিত জানুয়ারি ৭, ২০২৪
মাঝ আকাশে খুলে গেলো উড়োজাহাজের জানালা

যুক্তরাষ্ট্র অফিস:

যাত্রীসহ গন্তব্যে উড়ছিল উড়োজাহাজটি। কিন্তু মাঝ আকাশে গিয়েই ঘটে বিপত্তি। খুলে পড়ে উড়োজাহাজের জানালার কাঠামো ও জানালা দুইটাই। এরপরেই আতঙ্কে পড়েন যাত্রীরা। জরুরি অবতরণ করে পাইলট। এতে বড় কোন বিপদের খবর পাওয়া যায়নি। এ ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রের আলাস্কায়। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ খবর জানিয়েছে।

শুক্রবার বিমানকর্মীসহ ১৭৭ জন যাত্রী যুক্তরাষ্ট্রের পোর্টল্যান্ড থেকে যাত্রা শুরু করে এএস ১২৮২ বিমানটিতে। বিমানটি যখন প্রায় ১৭ হাজার ফুট উঁচুতে তখনই একটি দরজা খুলে ছিটকে বের হয়ে যায়। এই ঘটনায় আতঙ্কিত হয়ে পড়েন যাত্রীরা। যদিও পরক্ষণেই পাইলট বিমানটিকে নিরাপদে পোর্টল্যান্ড বিমানবন্দরে নামিয়ে নিয়ে আসেন।

আলাস্কা এয়ারলাইনস জানিয়েছে, উড়োজাহাজটিতে যাত্রী ও ক্রু মিলিয়ে ১৭৭ আরোহী ছিলেন। সবাই নিরাপদে নেমে আসতে পেরেছেন। আলাস্কা এয়ারলাইনস আরও বলে, এমন ঘটনা সচরাচর দেখা যায় না। আমাদের প্রশিক্ষিত ক্রুরা জরুরি পরিস্থিতি যথাযথ উপায়ে সামলে নিতে পেরেছেন।

ফ্লাইটরাডার২৪ এর তথ্য অনুযায়ী, আলাস্কা এয়ারলাইন্সের ১৪৫টি বোয়িং৭৩৭ বিমান রয়েছে। যে বিমানটি দুর্ঘটনার কবলে পড়ে শুক্রবার, সেই বিমানটিও বোয়িং ৭৩৭-৯
মডেলের। বোয়িংয়ের নিরাপত্তা নিয়ে আবার প্রশ্ন উঠতে শুরু করায় শেষমেশ এই মডেলের বিমানগুলোকে আপাতত পরিষেবার কাজ থেকে সরিয়ে রাখার সিদ্ধান্ত নিয়েছে আলাস্কা এয়ারলাইন্স।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।