মুদি দোকানে ৯ লাখ ২৪ হাজার টাকা বিদ্যুৎ বিল ! বিক্ষোভ-সমাবেশ

প্রকাশিত:বৃহস্পতিবার, ২৫ মার্চ ২০২১ ১০:০৩

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি ঃ
‘গৌরীপুরে মুদি দোকানীকে ৯লাখ ২৪হাজার টাকার বিদ্যুৎ বিল’ শিরোনামে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর গ্রাহক হয়রানির কারণে ময়মনসিংহের গৌরীপুর উপজেলার আবাসিক প্রকৌশলী (বিদ্যুৎ) নিরঞ্জন কুন্ডুকে প্রত্যাহার করা হয়েছে। সোমবার (২২মার্চ) আবাসিক প্রকৌশলী (বিদ্যুৎ) পদে মো. বিল্লাল হোসেন যোগদান করেছেন।
কোনাপাড়ার ভোগান্তির শিকার বিদ্যুৎ গ্রাহকগণ সোমবার (২২মার্চ) এলাকায় আবারো বিক্ষোভ করেছে। আন্দোলনকারীদের দাবি, শতশত গ্রাহকের মিটার না দেখেই ভৌতিক বিদ্যুৎ বিল করা হয়েছে। সেসব মিটারের বিল প্রত্যাহার করা হলেও হতদরিদ্র মুদি দোকানী হেলাল উদ্দিনের বিল প্রত্যাহার করা হয়নি। এ বিল প্রত্যাহার না হওয়া পর্যন্ত তাদের আন্দোলন অব্যাহত থাকবে বলে আন্দোলনকারীরা ঘোষণা দেন। বিদ্যুৎ বিভাগের চুক্তিভিত্তিক নিয়োগপ্রাপ্ত মিটার রিডার আব্দুল্লাহ মিয়া জানান, হেলাল উদ্দিনের মিটারের ইউনিট জাম্প করেছে। তার মিটারের ধারাবাহিক প্রতিবেদন রয়েছে ও ৪বছর পূর্বে সিলিং করা হয়। ৯লাখ ২৪হাজার ৩২৭টাকার এ বিল অবিশ^াস্য ও অযোক্তিক!
সদ্যযোগদানকৃত আবাসিক প্রকৌশলী (বিদ্যুৎ) মো. বিল্লাল হোসেন, জাতীয় বিদ্যুৎ শ্রমিক লীগ (সিবিএ) ময়মনসিংহের সভাপতি মো. এমদাদুল হক ও ময়মনসিংহ উত্তর জেলা শাখার সভাপতি মো. আতিকুল ইসলামের সঙ্গে বিক্ষুব্ধ গ্রাহকদের সোমবার (২২মার্চ) বৈঠক হয়। সভার সিদ্ধান্তক্রমে পরীক্ষামূলকভাবে মুদি দোকানী মো. হেলাল উদ্দিনের দোকানে নতুন মিটার সংযোগ দেয়া হয়। তারা জানান, এ মিটারের রিডিং অনুযায়ী তার পূর্বের হিসাব-নিকাশ করে অতিরিক্ত বিদ্যুৎ বিলের দায় থেকে হেলাল উদ্দিনকে মুক্তির জন্য এই উদ্যোগ নেয়া হয়েছে।
সংবাদের প্রেক্ষিতে তত্ত্বাধায়ক প্রকৌশলী (পরিচালন ও সংরক্ষণ সার্কেল-১) মো. উবাইদুল ইসলাম, অতিরিক্ত পরিচালক (বাণিজ্যিক পরিচালন) মো. শেখ আব্দুল গফুর, নির্বাহী প্রকৌশলী (বিবিধ-৩) প্রকৌশলী মো. মোফাজ্জল হোসেন খান, এনার্জি এডিটিং ইউনিট সহকারী প্রকৌশলী কৌশিক ভদ্র ও আবাসিক প্রকৌশলী নিরঞ্জন কুন্ডু’র নেতৃত্বে ৫সদস্যের উচ্চ উপার্যের তদন্ত টিম গত মঙ্গলবার (১৬ মার্চ) কোনাপাড়া গ্রাম পরিদর্শন করেন।
এ তদন্তটিমের ঘটনাস্থল পরিদর্শক ও গ্রাহকদের অভিযোগ নিয়ে একই দিনে বাংলাদেশ বিদ্যুৎ উয়ন্নন বোর্ড ময়মনসিংহের বিতরণ কেন্দ্রীয় অঞ্চলের প্রধান প্রকৌশলীর কার্যালয়ে বিদ্যুৎ বিভাগের সঙ্গে গ্রাহকদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ বিদ্যুৎ উয়ন্নন বোর্ড ময়মনসিংহের বিতরণ কেন্দ্রীয় অঞ্চলের প্রধান প্রকৌশলী প্রকৌশলী মো. রফিকুল ইসলাম। সভায় ময়মনসিংহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. বাবুল হোসেন, সাংবাদিক মো. রইছ উদ্দিন, বিতরণ কেন্দ্রীয় অঞ্চলের তত্ত্বাধায়ক প্রকৌশলী (পরিচালন ও সংরক্ষণ সার্কেল ২) মো. হাবিবুর রহমান, (পরিচালন ও সংরক্ষণ সার্কেল-১) মো. উবাইদুল ইসলাম, অতিরিক্ত পরিচালক (বাণিজ্যিক পরিচালন) মো. শেখ আব্দুল গফুর, ময়মনসিংহের নির্বাহী প্রকৌশলী (বিক্রয় বিতরণ বিভাগ-২) প্রকৌশলী ঈন্দ্রজিৎ দেবনাথ, ময়মনসিংহ এনার্জি অডিটিং নির্বাহী প্রকৌশলী মো. নাজমুল হাসান, ময়মনসিংহ বিতরণ কেন্দ্রীয় অঞ্চলের সহকারী প্রধান প্রকৌশলী আবুল কালাম আজাদ, নির্বাহী প্রকৌশলী (বিবিধ-৩) প্রকৌশলী মো. মোফাজ্জল হোসেন খান, উপ পরিচালক (প্রশাসন, বিতরণ কেন্দ্রীয় অঞ্চল) মো. সাকিব হোসেন, সিনিয়র সহকারী পরিচালক (হিসাব) সুমন চন্দ্র সরকার, গৌরীপুর আবাসিক প্রকৌশলী (সহকারী প্রকৌশলী) নিরঞ্জন কুন্ডু, বিদ্যুৎ গ্রাহক মো. হেলাল উদ্দিন, গৌরীপুর পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক শ্যামল কর, বিদ্যুৎ গ্রাহক মো. মামুন মিয়া বক্তব্য রাখেন।

এই সংবাদটি 1,227 বার পড়া হয়েছে

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ