মোজাফফরভের দুর্দান্ত গোলে সেমিতে মোহামেডান - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, রাত ৯:৩৬, ২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ


 

মোজাফফরভের দুর্দান্ত গোলে সেমিতে মোহামেডান

newsup
প্রকাশিত ডিসেম্বর ৫, ২০২৩
মোজাফফরভের দুর্দান্ত গোলে সেমিতে মোহামেডান

নিউজ ডেস্ক: মুন্সিগঞ্জের বীরশ্রেষ্ঠ ফ্লাইট লেফটেন্যান্ট মতিউর রহমান স্টেডিয়ামের মাঠটা খুব ভালো নয়। এ মাঠে স্বাধীনতা কাপের তৃতীয় কোয়ার্টার ফাইনালটাও হলো মাঠের মতোই। নিষ্প্রাণ, ম্যাড়মেড়ে। ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাবের সঙ্গে চট্টগ্রাম আবাহনী লিমিটেডের লড়াইটা মধ্যদুপুরে দর্শকদের মধ্যে ‘ভাত ঘুমের’ আবহই এনে দিচ্ছিল বারবার। কিন্তু উজবেকিস্তানের মিডফিল্ডার মোজাফফরভের দুর্দান্ত এক ফ্রি কিকের এক গোল ‘ঘুমিয়ে পড়া’ মুন্সিগঞ্জের মাঠে মোহামেডান সমর্থকদের এনে দিয়েছে উৎসবের উপলক্ষ। সেই ফ্রি কিকের গোলেই চট্টগ্রাম আবাহনীকে ১-০ গোলে হারিয়ে শেষ চারে জায়গা করে নিয়েছে মোহামেডান। সেমিফাইনালে মোহামেডান মুখোমুখি হবে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটির। আগামী ১৫ ডিসেম্বর স্বাধীনতা কাপের দুটি সেমিফাইনাল অনুষ্ঠিত হবে।

গ্রুপ পর্বে কোনো ম্যাচ না জিতেই কোয়ার্টার ফাইনালে উঠেছিল দুই দল। মোহামেডান দুই ম্যাচে ড্র করেছিল ফর্টিস এফসি আর আর্মি ফুটবল দলের বিপক্ষে। চট্টগ্রাম আবাহনী অবশ্য রুখে দিয়েছিল শক্তিশালী বসুন্ধরা কিংসকে। নৌবাহিনীর বিপক্ষে অন্য ম্যাচটিও হয়েছিল ড্র। আজকের কোয়ার্টার ফাইনালে অবশ্য খেলা দেখে মনে হয়নি কোনো দলই জেতার জন্য মাঠে নেমেছে। চট্টগ্রাম আবাহনী স্পষ্টতই ম্যাচটা টাইব্রেকারের ভাগ্যপরীক্ষায় নিতে চেয়েছে। মোহামেডান কয়েকটি আক্রমণে উঠলেও পুরো খেলায় একবারই পরিষ্কার সুযোগ তৈরি করেছিলেন সুলেমান দিয়াবাতে। চট্টগ্রাম আবাহনীও সুযোগ তৈরি করেছে কালে ভাদ্রে, কিন্তু সেগুলো মোহামেডান গোলকিপার সুজন হোসেনকে খুব একটা বিপদে ফেলতে পারেনি। আবাহনীর ডেভিড ইফেগু আর আদিশিউন মুরিতালা ছিলেন মূল চালিকাশক্তি। এ দুজন বিদেশি ফুটবলারের কল্যাণেই মোহামেডানের রক্ষণকে কিছুটা ব্যস্ত রাখতে পেরেছিল তারা।

মোহামেডানের চুকউইমেকে ইমানুয়েল, মোজাফফরভ আর সুলেমান দিয়াবাতে আজ খুব ভালো খেলতে পারেননি। দিয়াবাতে তো ছিলেন একেবারেই নিষ্প্রভ। তবে খুব কার্যকর না হলেও উজবেক মিডফিল্ডার মোজাফফরভ পরিশ্রম করে খেলেছেন।

নির্ধারিত সময়ের খেলা চলার সময়ই মনে হচ্ছিল ম্যাচ অতিরিক্ত সময়ে গড়াবে। টাইব্রেকারের অপেক্ষাতেও ছিলেন অনেকে। তবে টাইব্রেকারের ভাগ্যপরীক্ষার অপেক্ষায় যাঁরা ছিলেন, তাঁদের কিছুটা হতাশই করেছেন মোজাফফরভ। অতিরিক্ত সময়ে (৯৭ মিনিটে) চট্টগ্রাম আবাহনীর সীমানার ডান প্রান্ত থেকে পাওয়া ফ্রি কিক থেকে অসাধারণ এক শটে বল জালে ফেলেন তিনি। গোল বাঁচাতে গোটা ম্যাচে দারুণ খেলা চট্টগ্রাম আবাহনীর গোলকিপার আশরাফুল ইসলাম রানা কিছুই করতে পারেননি। মোজাফফরভের ডান পায়ে নেওয়া বিদ্যুৎগতির ফ্রি কিকটি তাঁকে বোকা বানিয়ে জাল স্পর্শ করে।

আজ বিকেল চারটায় বসুন্ধরা কিংস অ্যারেনায় শুরু হয়েছে আরও একটি কোয়ার্টার ফাইনাল। তাতে মুখোমুখি বসুন্ধরা কিংস ও সেনাবাহিনী ফুটবল দল। ৮১ মিনিটে পর্যন্ত কিংস এগিয়ে ছিল ২–১ গোলে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।