যেভাবে মদ্যপানের আসক্তি কাটিয়ে ওঠেন শ্রুতি - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, বিকাল ৫:১৩, ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ


 

যেভাবে মদ্যপানের আসক্তি কাটিয়ে ওঠেন শ্রুতি

newsup
প্রকাশিত ডিসেম্বর ১৮, ২০২৩
যেভাবে মদ্যপানের আসক্তি কাটিয়ে ওঠেন শ্রুতি

বিনোদন ডেস্ক:

শ্রুতি হাসান সাধারণত কোনো পার্টিতে যান না। মদ্যপান তো দূরের কথা, তাঁর যেসব বন্ধু নিয়মিত মদ্যপান করেন; তাঁদের থেকেও দূরে থাকেন। তবে এক দশক আগেও পরিস্থিতি ছিল সম্পূর্ণ উল্টো। অ্যালকোহলে মারাত্মকভাবে আসক্ত ছিলেন শ্রুতি। পরিস্থিতি এতটাই খারাপ ছিল যে মদ্যপান ছাড়া একটা দিনও চলত না তাঁর।

এই আসক্তি শ্রুতির ক্যারিয়ারে যেমন খারাপ প্রভাব ফেলেছিল, নিজেও শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়েছিলেন। সম্প্রতি এক সাক্ষাৎকারে বিষয়টি নিয়ে খোলাখুলি কথা বলেছেন অভিনেত্রী। কীভাবে এ খারাপ সময় থেকে বেরিয়ে এসেছেন, জানিয়েছেন সেটাও।

শ্রুতি হাসান

কয়েক দিন আগে ‘আনট্রিগারড উইথ আমিনজাদ’ শিরোনামের এক ইউটিউব শোয়ে নিজের অভিনয়, সংগীত, সম্পর্কসহ নানা বিষয়ে কথা বলেছেন শ্রুতি। প্রায় দেড় ঘণ্টার ওই শোয়ের একপর্যায়ে অভিনেত্রী ফিরে যান তাঁর অ্যালকোহল আসক্তির দিনগুলোতে। শ্রুতি বলেন, ‘আমি কখনো মাদক নিইনি। তবে অ্যালকোহল আমার জীবনের গুরুত্বপূর্ণ বিষয় ছিল। সারাক্ষণ হ্যাংওভারে থাকতাম। সারাক্ষণ অপেক্ষায় থাকতাম, কখন বন্ধুদের সঙ্গে মদ্যপান করতে পারব। নিজের ওপর কোনো নিয়ন্ত্রণ ছিল না। একটা পর্যায়ে বুঝতে পারি, অ্যালকোহলে আসক্তি আমার কতটা ক্ষতি করছে। এটা আমার জীবনে ইতিবাচক কিছু আনছে না। আট বছর হয়ে গেছে, আমি মদ্যপান ত্যাগ করেছি।’

মদ্যপানের সঙ্গে সঙ্গে শ্রুতি সেসব বন্ধুদেরও ত্যাগ করেছেন, যাঁরা তাঁকে পার্টিতে যাওয়ার ব্যাপারে উদ্বুদ্ধ করতেন। নিজেকে নানাভাবে ব্যস্ত রাখতেন। অনুপ্রাণিত করতেন। এভাবে ধীরে ধীরে মদ্যপানের আসক্তি কাটিয়ে উঠেছেন এই অভিনেত্রী। শ্রুতি বলেন, ‘এখন কোনো কিছু নিয়ে আমার অনুশোচনা নেই। হ্যাংওভার নেই। মদ্যপান ছেড়ে দেওয়া আমার জীবনের সেরা সিদ্ধান্ত।’

শ্রুতির মতে, জীবনে এমন একটা সময় আসতেই পারে, যখন মানুষ খারাপ কিছুর সঙ্গে জড়িয়ে পড়ে। তবে সঠিক সময়ে সেটা থেকে বেরিয়ে আসার সিদ্ধান্ত নেওয়াটা সবচেয়ে জরুরি।

News/ S-1

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।