রান বিলিয়ে, ডাক মেরে বিরল রেকর্ডে সৌম্য - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, রাত ১০:২৭, ২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ


 

রান বিলিয়ে, ডাক মেরে বিরল রেকর্ডে সৌম্য

newsup
প্রকাশিত ডিসেম্বর ১৭, ২০২৩
রান বিলিয়ে, ডাক মেরে বিরল রেকর্ডে সৌম্য

ক্রীড়া ডেস্ক:

ঘরোয়া ক্রিকেটে এমন আহামরি কোনো পারফরম্যান্স ছিল না তাঁর। বিশ্বকাপের আগে ঘরের মাঠে নিউজিল্যান্ড সিরিজে আস্থার প্রতিদান দিতে পারেননি। তার আগে উদীয়মানদের টুর্নামেন্ট ইমার্জিং এশিয়া কাপে সুযোগ পেয়েও ভালো করতে পারেননি। তবু সৌম্য সরকারকে সুযোগ দিতে চন্ডিকা হাথুরুসিংহের ‘আন্তরিকতা’র অভাব নেই। চলতি নিউজিল্যান্ড সফরে সৌম্যর সুযোগ পাওয়া নিয়ে তাই কম আলোচনা-সমালোচনা হচ্ছে না।

সব আলোচনা-সমালোচনা বন্ধ করতে সৌম্যর দরকার শুধুই দুর্দান্ত পারফরম্যান্স। দুই দিন আগে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে কিছুটা ভালো করেছিলেন। মূল ম্যাচে সেই বিবর্ণ সৌম্যরই দেখা মিলল আজ। ডানেডিনে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে তিনি বোলার হিসেবে নিদারুণ ব্যর্থ। ৬ ওভারে ৬৩ রান দিয়ে কোনো উইকেট পাননি। ফিল্ডিংয়ে ক্যাচ হাতছাড়া করেছেন। আর ব্যাট হাতে ফিরেছেন শূন্য রানে। ওভারে ১০-এর বেশি রান আর ডাক মেরে এক বিরল রেকর্ডে নাম তুলেছেন সৌম্য। ওয়ানডেতে ওভারে ১০-এর বেশি রান আর ডাক মারা অলরাউন্ডারের তালিকায় সৌম্যর অবস্থান তিনে।

সৌম্যকে দলে নেওয়ার ব্যাখ্যায় গতকাল অধিনায়ক নাজমুল হোসেন শান্ত বলেছিলেন, ‘সৌম্য খুব গুরুত্বপূর্ণ। তার ব্যাটিংয়ের সঙ্গে বোলিংটা খুব গুরুত্বপূর্ণ। যেহেতু সাকিব ভাই নেই। ব্যাটিংয়ের সঙ্গে বোলিংও যেহেতু গুরুত্বপূর্ণ, টিম ম্যানেজমেন্ট, নির্বাচকেরা তাকে (সৌম্য) দলের সঙ্গে নিয়েছেন। সঙ্গে অভিজ্ঞতাও আছে (এ ধরনের কন্ডিশনে)।’ কিন্তু প্রথম ম্যাচে সেই অলরাউন্ড পারফরম্যান্সটা আর দেখাতে পারলেন না সৌম্য।

এ ব্যর্থতায় ম্যাচ শেষে এনামুল হক বিজয় পাশে থাকছেন সৌম্যর পাশেই, ‘আশা করি, টিম ম্যানেজমেন্ট ভালো বুঝবে। সতীর্থ হিসেবে আমরা যেকোনো খেলোয়াড়কে সাপোর্ট করব। এটা একেবারে আমাদের ভেতর থেকে আসে। যে খেলোয়াড়ই টিমে আসুক, আমাদের খেলোয়াড়কে শতভাগ সাপোর্ট করব। টিম ম্যানেজমেন্টের বিষয়, কে দলে আসবে কে দলে আসবে না। তবে খেলোয়াড় হিসেবে যখন আমরা একসঙ্গে খেলব, তখন এটা আমাদের দায়িত্ব প্রতিটা খেলোয়াড়কে সাপোর্ট করা।’

ওয়ানডেতে ডাক ও ওভারে ১০-এর ওপর রান দেওয়া অলরাউন্ডার
অলরাউন্ডার বোলিং বিশ্লেষণ প্রতিপক্ষ সাল
জহির খান ৭-০-৭২-০ পাকিস্তান ২০০৪
শাপুর জরদান ৭-০-৭১-০ আয়ারল্যান্ড ২০১৭
সৌম্য সরকার ৬-০-৬৩-০ নিউজিল্যান্ড ২০২৩
ইফতেখার আনজুম ৫-০-৫৩-০ শ্রীলঙ্কা ২০০৯

News /R-3

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।