Wed. Feb 19th, 2020

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

লন্ডনে মুজিববর্ষের ক্ষণগণনা নিয়ে বাংলাদেশ হাই কমিশনের প্রেস ব্রিফিং

1 min read

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদযাপনের ক্ষণগণনা উপলক্ষ্যে বাংলাদেশ হাই কমিশন, লন্ডন আজ (শুক্রবার) এক প্রেস ব্রিফিংয়ের আয়োজন করে। যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনীম এতে মুজিববর্ষ উদযাপন সম্পর্কে সাংবাদিকদের অবহিত করেন এবং এ সম্পর্কিত তাদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

হাইকমিশনার বলেন, বাংলাদেশ হাই কমিশন লন্ডন ১৭ মার্চ ২০২০ থেকে ১৭ মার্চ ২০২১ পর্যন্ত যুক্তরাজ্যে জাতির পিতার জন্মশতবার্ষিকী যথাযোগ্য মর্যাদা ও উৎসাহ উদ্দীপনার মাধ্যমে উদযাপনের জন্য বছরব্যাপী প্রায় ৩০টি কর্মপরিকল্পনা গ্রহণ করেছে। এসবের মধ্যে আগামী ২২ মার্চ আয়োজন করা হচ্ছে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী শিশু-কিশোর উৎসব। আয়োজন করা হচ্ছে বঙ্গবন্ধুর জীবনের ওপর শিশু-কিশোরদের জন্য রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা।

 

হাইকমিশনার বলেন, বছরব্যাপী জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানমালার মূল লক্ষ্য হচ্ছে ব্রিটিশ ও ব্রিটিশ-বাংলাদেশিদের বিশেষ করে নতুন প্রজন্মের কাছে বঙ্গবন্ধুর জীবন, কর্ম ও আদর্শ তুলে ধরা। জাতির পিতা পাকিস্তানের কারাগার হতে মুক্তি পাওয়ার পর ১৯৭২ সালের ১০ জানুয়ারি লন্ডন থেকে দিল্লি হয়ে দেশে ফিরেছিলেন। হাইকমিশন এসব ঐতিহাসিক ঘটনার বিভিন্ন দলিল সংগ্রহ ও সংরক্ষণেরও উদ্যোগ নিয়েছে।

 

সংবাদ সম্মেলনে লন্ডনের বিভিন্ন মিডিয়ার সিনিয়র সাংবাদিকসহ কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। এসময় জন্মশতবর্ষ উদযাপনের ক্ষণগণনার ওপর একটি তথ্যচিত্র প্রদর্শন করা হয়।

এর আগে স্থানীয় সময় সকালে হাই কমিশনের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক কেন্দ্রীয়ভাবে জাতীয় প্যারেড স্কোয়ারে মুজিববর্ষের ক্ষণগণনার উদ্বোধনী অনুষ্ঠানের সরাসরি সম্প্রচার টেলিভিশনে উপভোগ করেন। ক্ষণগণনা উপলক্ষে বাংলাদেশ হাই কমিশনের ওয়েবসাইটে মুজিববর্ষের লোগো সংযুক্ত করে তা নতুন আঙ্গিকে সাজানো হয়েছে।

Copyright © Banglanewsus.com All rights reserved. | Newsphere by AF themes.