শরণখোলা জমি অধিগ্রনে ক্ষতিগ্রস্তদের চেক বাড়ি পৌছে দিল জেলা প্রশাসক

প্রকাশিত:শনিবার, ২৮ নভে ২০২০ ০৩:১১

শরণখোলা জমি অধিগ্রনে ক্ষতিগ্রস্তদের চেক বাড়ি পৌছে দিল জেলা প্রশাসক

 

শরণখোলা (বাগেরহাট) :
বাগেরহাটের শরণখোলায় বেড়িবাঁধ নির্মাণের অধিগ্রহনকৃত জমির মধ্যে থাকা ঘরবাড়ি ও গাছপালার ক্ষতিপুরণের চেক বাড়ি বাড়ি গিয়ে পৌছে দিলেন জেলা প্রশাসক মোঃ মামুনুর রশিদ।
শুক্রবার সকাল ১১টায় বগী ও দক্ষিণ সাউথখালী গ্রামের ৬৬জন ক্ষতিগ্রস্তকে এক কোটি ৩৩লাখ ৩৯হাজার ৭৭৫টাকার ক্ষতিপুরণের চেক প্রত্যেকের বাড়ি বাড়ি পৌঁছে দেয়া হয়। পরবর্তীতে জমি অধিগ্রহনের ছয় কোটি ৭৯লাখ ২৪হাজার টাকার চেকও ক্ষতিগ্রস্তদের বাড়ি বাড়ি গিয়ে দেওয়া হবে বলে জানাগেছে।
কোনোপ্রকার হয়রানি ছাড়া চেক হাতে পেয়ে সুবিধাভোগীরা সবাই উচ্ছ্বাস প্রকাশ করেছেন। এসময় উপজেলার সাউথখালী ইউনিয়নের দক্ষিণ সাউথখালী গ্রামের মুক্তিযোদ্ধা আ. বারেক হাওলাদার (৭০) বলেন, সরকার আমাগো বাড়িতে চেক দিয়া যাইবে কোনোদিন ভাবতেও পারিনাই। আগে চেক পাইতে দালাল ধরা লাগজে। অনেক ভোগান্তি পোহাইতে ওইছে আমাগো। ভুল বুঝাইয়া বহুত মানুষের টাহা (টাকা) খাইছে দালালে। এবার ডিসি স্যার নিজে আইস্যা আমাগো হাতে কেচ দিছে। এতে আমি খুব খুশি। তিনি দুটি বসতঘরে ১২লাখ এবং গাছপালার আড়াই লাখসহ মোট সাড়ে ১৪লাখ টাকার চেক হাতে পেয়েছেন।
জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ইশতেহার দুর্নীতির বিরুদ্ধে ‘শূণ্য সহিষ্ণুতা নীতি’ বাস্তবায়ন। সেই লক্ষ্যে জেলার উন্নয়ন প্রকল্পের জন্য অধিগ্রহনকৃত জমির ক্ষতিপুরণের টাকা বাড়ি বাড়ি গিয়ে প্রকৃত মালিকের হাতে পৌঁছে দেওয়া হচ্ছে। যাতে কেউ মধ্যস্বত্বভোগীর খপ্পরে পড়ে ন্যায্য পাওনা থেকে বঞ্চিত না হয়।
জেলা প্রশাসক বলেন, শরণখোলায় পানি উন্নয়ন বোর্ডের ৩৫/১ পোল্ডারের বগী-দক্ষিণ সাউথখালী গ্রামের প্রায় দুই কিলোমিটার এলাকা অধিক ঝুঁকিপূর্ণ এবং ভাঙনকবলিত। এখানকার নদী শাসনের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে। বর্তমানে সেনাবাহিনীর তত্ববধানে এখানে অস্থায়ী বাঁধ নির্মান করা হয়েছে। স্থায়ী বাঁধ নির্মানের জন্য অধিগ্রহন করা হয়েছে দুই গ্রামের প্রায় ১৭একর জমি। বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের ‘উপকূলীয় বাঁধ উন্নয়ন প্রকল্পের (সিইআইপি) মাধ্যমে শিগগিরই টেকসই বাঁধের কাজ শুরু হবে।
চেক হস্তান্তরকালে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. শাহীনুজ্জামান, শরণখোলা উপজেলা পরিষদের চেয়ারম্যান রায়হান উদ্দিন শান্ত, ইউএনও সরদার মোস্তফা শাহিন, জেলা ভূমি অধিগ্রহন কর্মকর্তা মমতাজ বেগম, উপজেলা ভাইস চেয়ারম্যান হাসানুজ্জাান পারভেজ, সাউথাখলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোজাম্মেল হোসেন প্রমূখ উপস্থিত ছিলেন।

এই সংবাদটি 1,247 বার পড়া হয়েছে

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ