শানের সঙ্গে নীলা গাইলেন ‘স্বপ্ন মনে জাগে’ - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, রাত ১০:৩৩, ২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ


 

শানের সঙ্গে নীলা গাইলেন ‘স্বপ্ন মনে জাগে’

newsup
প্রকাশিত ডিসেম্বর ২০, ২০২৩
শানের সঙ্গে নীলা গাইলেন ‘স্বপ্ন মনে জাগে’

বিনোদন ডেস্ক:

নতুন গান নিয়ে এলেন নাজনীন নিজাম নীলা। ‘স্বপ্ন জাগে মনে’ শিরোনামে কবির বকুলের লেখা গানটিতে তিনি দ্বৈতকণ্ঠ দিয়েছেন ভারতের সংগীতশিল্পী শান্তনু মুখোপাধ্যায় শানের সঙ্গে। ‘তুমি ভালোবাসার কথা বললে, স্বপ্ন মনে জাগে/তুমি পথের সাথি হয়ে চললে ভীষণ ভালো লাগে’—এমন কথার রোমান্টিক গানটির সংগীত পরিচালনা করেছেন রাজা বশির। গানটির মিক্স ও মাস্টারিং করেছেন গণেশ সুরভি।

গানটি নিয়ে বেশ উচ্ছ্বসিত বাংলাদেশি গায়িকা নীলা। তিনি বলেন, ‘শানের সঙ্গে গান করাটা স্বপ্নের মতো। তিনি জনপ্রিয় একজন গায়ক, যার ভক্ত উপমহাদেশজুড়ে ছড়িয়ে। আমি নিজেও তাঁর ভক্ত। খুব ভালো লাগছে তাঁর সঙ্গে দ্বৈতকণ্ঠ দিতে পেরে। কবির বকুল ভাইয়ের লেখা গানের কথাগুলোও দারুণ হয়েছে। সুর ও সংগীতও হয়েছে মিষ্টি। আমার বিশ্বাস, গানটি শ্রোতাদের হৃদয় ছুঁয়ে যাবে।’
সংগীতশিল্পী শান বলেন, ‘নীলার গলা খুব মিষ্টি। ওর সঙ্গে গানটি করে ভালো লেগেছে আমার। আমি আশাবাদী, স্বপ্ন মনে জাগে গানটি শ্রোতাদের মন জয় করবে।’

নীলা জানান, গানটি প্রকাশ হয়েছে শান মিউজিকের ইউটিউব চ্যানেলে। ফ্ল্যাশ ফরোয়ার্ড প্রোডাকশন থেকে নির্মিত ভিডিওটি পরিচালনা করেছেন উপহার বিশ্বাস। চিত্রগ্রহণে তুহিন। গানের ভিডিওতে শিল্পী শান ও নীলার সঙ্গে মডেল হয়েছেন কলকাতার জনপ্রিয় দুই তারকা ঋষভ বসু ও উষশী।

নাজনীন নিজাম নীলা চিকিৎসক হিসেবে কর্মরত অস্ট্রেলিয়ার ব্রিজবেনে। তাঁর মা একজন রবীন্দ্রসংগীতশিল্পী। সাংস্কৃতিক পরিমণ্ডলেই বেড়ে উঠেছেন নীলা। গানে তাঁর হাতেখড়ি ব্রাহ্মণবাড়িয়ার গজেন্দ্র লাল রায়ের কাছে। এরপর শিখেছেন ওস্তাদ শামসুল হুদা ও বশির আহমেদের কাছে। কলকাতার পণ্ডিত অজয় চক্রবর্তীর কাছে উচ্চাঙ্গসংগীত, নজরুলসংগীত ও আধুনিক গানের তালিম নিয়েছেন।

নজরুল একাডেমি থেকে পাঁচ বছরের প্রশিক্ষণ নিতে গিয়ে ওস্তাদ সুধীন দাশ, ওস্তাদ আখতার সাদমানী, ওস্তাদ জাকির হোসেন, ওস্তাদ আবদুল লতিফ, ওস্তাদ ফুল মোহাম্মদের মতো গুণীদের সান্নিধ্য পেয়েছেন। ১৯৯৩ সাল থেকে বাংলাদেশ বেতারের তালিকাভুক্ত শিল্পী হিসেবে গান করছেন নীলা। ২০১১ সালে প্রকাশিত হয় তাঁর প্রথম একক অ্যালবাম ‌‘স্বপ্নহারা’।

News/R-3

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।