শিক্ষক সংকট নিরসনের দাবিতে এমসি কলেজ শিক্ষার্থীদের মানববন্ধন - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, রাত ১২:২৮, ২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ


 

শিক্ষক সংকট নিরসনের দাবিতে এমসি কলেজ শিক্ষার্থীদের মানববন্ধন

banglanewsus.com
প্রকাশিত ফেব্রুয়ারি ৫, ২০২৪
শিক্ষক সংকট নিরসনের দাবিতে এমসি কলেজ শিক্ষার্থীদের মানববন্ধন

সিলেটের ঐতিহ্যবাহী শতবর্ষী শিক্ষা প্রতিষ্ঠান মুরারিচাঁদ কলেজের ইতিহাস বিভাগ দীর্ঘদিন ধরে শিক্ষক শূন্য থাকায় শিক্ষক সংকট নিরসনের দাবিতে মানববন্ধন করেছেন মুরারিচাঁদ কলেজের শিক্ষার্থীরা।

রোববার (৪ জানুয়ারি) সকালে ইতিহাস বিভাগের আয়োজনে ও ইতিহাস ফোরামের সহযোগিতায় এমসি কলেজের প্রধান ফটকের সামনে এই মানববন্ধন কর্মসূচি পালন করেন তারা।

ইতিহাস বিভাগের ১৩তম ব্যাচের (মাস্টার্স শেষ পর্ব) শিক্ষার্থী মো. সাদিকুর রহমানের সভাপতিত্বে ও ১৪তম ব্যাচের (মাস্টার্স) শিক্ষার্থী সাঈদ আহমদের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, এমসি কলেজ ছাত্রলীগ নেতা দেলোয়ার হোসেন রাহি, বাংলা বিভাগের শিক্ষার্থী কাউসার আহমদ, ইতিহাস বিভাগের শিক্ষার্থী কাউসার আহমদ, তাজিম খাঁন, সৈয়দ কুতুবউদ্দিন রাহাত, আবুবকর সিদ্দিক, প্রান্ত চৌধুরী ও মালিহা তাবাসসুম সিথি প্রমুখ।

বক্তব্যে তারা বলেন, ২০০৪-২০০৫ শিক্ষাবর্ষ থেকে এমসি কলেজে ইতিহাস বিভাগে অনার্স কোর্স চালু হয়। ২০১০-২০১১ শিক্ষাবর্ষ থেকে মাস্টার্স কোর্স (নিয়মিত) চালু হয়। বর্তমানে অনার্স কোর্স, ডিগ্রি (পাস) কোর্স, মাস্টার্স কোর্স (নিয়মিত ও প্রাইভেট) চালু রয়েছে। তবে অত্যন্ত পরিতাপের বিষয় হচ্ছে গত বছরের ৩১ জুলাই থেকে আমাদের ইতিহাস বিভাগ শিক্ষক শূন্য অবস্থায় আছে। এই দীর্ঘ সময়ে অধ্যক্ষ মহোদয়ের মাধ্যমে কয়েক দফায় শিক্ষা মন্ত্রণালয়ে অবগত করা সত্বেও এই সমস্যার আশু সমাধান হয়নি। এরই মধ্যে বিভাগীয় স্বাভাবিক কিছু কার্যক্রম কোনো রকম চালু থাকলেও পাঠদানসহ অধিকাংশ গুরুত্বপূর্ণ কার্যক্রম স্থগিত রয়েছে। এই সমস্যার দ্রুত সমাধানে কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেন তারা।

মানববন্ধনে আহমদ, শামসুজ্জামান দীপন, আইয়ূব আলী, ইখলাস আহমদ, বাংলা বিভাগের শিক্ষার্থী সুজাত আহমদ, রাষ্ট্রবিজ্ঞান সোসাইটির সভাপতি রুবেল খাঁন, নওরিন জাহাম ওমি, মারজান হোসাইন আকরাম, মুহসিনা লুবাবা, স্নাতক তৃতীয় বর্ষের শিক্ষার্থী, জয়নাল আহমদ, সুরাইয়া পারভিন অন্তরা, হাসান আহমদ তাহমিদ, স্নাতক ২য় বর্ষের শিক্ষার্থী রাজন আলী, সাকিব আহমদ, আব্দুল বাছিত, রিয়াজুল হোসাইন, ফারজানা বেগমসহ তিন শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।