শিক্ষার্থীদের প্রশিক্ষণ ও দক্ষতা বৃদ্ধিতে বাংলালিংক ও এআইইউবি চুক্তি!

প্রকাশিত:বৃহস্পতিবার, ১০ ডিসে ২০২০ ০৯:১২

শিক্ষার্থীদের প্রশিক্ষণ ও দক্ষতা বৃদ্ধিতে বাংলালিংক ও এআইইউবি চুক্তি!

নিউজ ডেস্ক, নিউইয়র্ক: দেশের অন্যতম ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান বাংলালিংক ও অ্যামেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ (এআইইউবি)-এর মধ্যে একটি সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়েছে। এই চুক্তি অনুসারে, এআইইউবি-এর শিক্ষার্থীরা বাংলালিংক-এর অভিজ্ঞ পেশাজীবীদের প্রশিক্ষণ ও বিভিন্ন প্রোগ্রামের মাধ্যমে নিজেদের দক্ষতা বৃদ্ধির সুযোগ পাবে।বাংলালিংক-এর চিফ হিউম্যান রিসোর্সেস অ্যান্ড অ্যাডমিনিস্ট্রেশন অফিসার মনজুলা মোরশেদ বলেন, “আজকের এই দক্ষতা নির্ভর বৈশ্বিক অর্থনীতিতে তরুণদের ক্ষমতায়নের সবচেয়ে কার্যকর উপায় হলো তাদের দক্ষতা বৃদ্ধির সুযোগ তৈরি করা। এই লক্ষ্য নিয়ে বাংলালিংক দীর্ঘ সময় ধরে বিভিন্ন কর্মসূচী আয়োজন করে আসছে। আজ এই চুক্তি স্বাক্ষর করতে পেরে আমরা আনন্দিত। এর মাধ্যমে এআইইউবি-এর শিক্ষার্থীরা আমাদের বিভিন্ন প্রোগ্রামে অংশগ্রহণ ও অভিজ্ঞ পেশাজীবীদের প্রশিক্ষণের সুযোগ পাবে।“

চুক্তি স্বাক্ষরের পর বাংলালিংক-এর চিফ ফিনান্সিয়াল অফিসার জেম ভেলিপাসাওগ্লু “লার্ন ফ্রম দ্যা লিডারস”-এর একটি সেশন পরিচালনা করেন।

এই চুক্তির আওতায় এআইইউবি-এর শিক্ষার্থীরা বাংলালিংক-এর লার্ন ফ্রম দ্যা লিডারস, লার্ন ফ্রম দ্যা স্টার্টআপস, ক্যাম্পাস টু কর্পোরেট, ক্যারিয়ার বুটক্যাম্প, ওমেনটর, ইনোভেটর্স, স্ট্র্যাটেজিক অ্যাসিসটেন্ট প্রোগ্রাম, অ্যাডভান্সড ইন্টার্নশিপ প্রোগ্রাম ও ক্যাম্পাস অ্যামব্যাসেডরসহ তরুণদের ক্ষমতায়নের লক্ষ্যে পরিচালিত বিভিন্ন কর্মসূচিতে অংশগ্রহণের সুযোগ পাবে। এছাড়া তাদের পাঠ্যক্রমে বাংলালিংক-এর বিভিন্ন কেইস স্টাডি অন্তর্ভুক্ত করা হবে।

এআইইউবি-এর অফিস অফ প্লেসমেন্ট অ্যান্ড অ্যালামনাই-এর ডিরেক্টর আর. তারেক মওদুদ এফসিএমএ বলেন, “এআইইউবি এবং বাংলালিংক-এর এই চুক্তি আগামী দিনের দক্ষ জনশক্তি গড়ে তোলার প্ল্যাটফর্ম তৈরির লক্ষ্যে একটি উল্লেখযোগ্য পদক্ষেপ। আমরা শিক্ষার্থীদের কল্যাণে সুসম্পর্ক তৈরির লক্ষ্য নিয়ে বাংলালিংক-এর সাথে কাজ করার প্রত্যাশা রাখি।”

করোনা মহামারীর কারণে অনলাইনে আয়োজিত এই সমঝোতা চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বাংলালিংক-এর চিফ হিউম্যান রিসোর্সেস অ্যান্ড অ্যাডমিনিস্ট্রেশন অফিসার মনজুলা মোরশেদ, বাংলালিংক-এর চিফ ফিনান্সিয়াল অফিসার জেম ভেলিপাসাওগ্লু, এআইইউবি-এর অফিস অফ প্লেসমেন্ট অ্যান্ড অ্যালামনাই-এর ডিরেক্টর আর. তারেক মওদুদ এফসিএমএ, এআইইউবি-এর ফ্যাকাল্টি অফ বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন-এর অ্যাসিসট্যান্ট প্রফেসর শামা ইসলাম, বাংলালিংক-এর হেড অফ ট্যালেন্ট ম্যানেজমেন্ট আয়েশা সাঈদ ও বাংলালিংক-এর হেড অফ কর্পোরেট কমিউনিকেশন্স অ্যান্ড সাস্টেনিবিলিটি আংকিত সুরেকা উপস্থিত ছিলেন।

 

এই সংবাদটি 1,234 বার পড়া হয়েছে

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •