শুক্র ও শনিবারও গণসংযোগ করবে বিএনপিসহ বিরোধীরা - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, রাত ১১:০৯, ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ


 

শুক্র ও শনিবারও গণসংযোগ করবে বিএনপিসহ বিরোধীরা

newsup
প্রকাশিত ডিসেম্বর ২৮, ২০২৩
শুক্র ও শনিবারও গণসংযোগ করবে বিএনপিসহ বিরোধীরা

জাতীয় ডেস্ক :

ভোট বর্জনে গণসংযোগ ও লিফলেট বিতরণের চলমান কর্মসূচি আরও দুই দিন বাড়িয়েছে বিএনপি। আজ বৃহস্পতিবার দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন।

রিজভী বলেন, ‘অবৈধ আওয়ামী সরকারের পদত্যাগ ও নির্বাচনকালীন নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনঃপ্রতিষ্ঠার এক দফা দাবিতে একতরফা নির্বাচনে বর্জন ও অসহযোগ আন্দোলনের পক্ষে আমাদের গণসংযোগ ও লিফলেট বিতরণ কর্মসূচি চলছে। এই কর্মসূচি শুক্রবার ও শনিবারও চলবে। দলের সর্বস্তরের নেতা-কর্মী ও সমমনা জোটসমূহ এই কর্মসূচি সর্বাত্মকভাবে পালন করবেন।’

গত ২৬ ডিসেম্বর থেকে সারা দেশে গণসংযোগ ও লিফলেট বিতরণ করছে বিএনপি। বৃহস্পতিবার ছিল এই কর্মসূচির শেষ দিন। এদিন রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে লিফলেট বিতরণ করেছে বিএনপি ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের নেতা–কর্মীরা। বিএনপির পাশাপাশি যুগপৎ আন্দোলনের শরিকেরাসহ আরও অনেক দলও এই কর্মসূচি পালন করেছে।

সংবাদ সম্মেলনে রিজভী বলেন, জনগণের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মধ্য দিয়ে গণসংযোগ ও লিফলেট কর্মসূচি সফল হতে চলেছে। আজও (বৃহস্পতিবার) রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় বিএনপির নেতা-কর্মীরা এ কর্মসূচিতে অংশ নিয়েছেন। অনেক স্থানে এ কর্মসূচিতে বাধা এসেছে।

ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি খোরশেদ আলম সোহেলসহ ১১ জনকে আটকের ঘটনার নিন্দা জানান রিজভী। দেশের বিভিন্ন স্থানে বিএনপির নেতা-কর্মীদের নির্বিচারে আটক ও গ্রেপ্তার চলছে বলে অভিযোগ করেন তিনি।

গত ২৮ অক্টোবর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ পুলিশের অভিযানে পণ্ড হওয়ার পর ২৯ অক্টোবর থেকে দলটি চার দফা হরতাল ও ১৩ দফায় অবরোধ কর্মসূচি পালন করে দলটি। এরপর লিফলেট ও গণসংযোগের কর্মসূচি পালন করছে তারা।

বৃহস্পতিবার রাজধানীতে বিএনপির পাশাপাশি গণতন্ত্র মঞ্চ, ১২ দলীয় জোট, এবি পার্টি, গণঅধিকার পরিষদ (নুর), গণঅধিকার পরিষদ (রেজা), জাতীয়তাবাদী সমমনা জোট, এলডিপি, গণফোরাম ও পিপলস পার্টি, লেবার পার্টি, জামায়াতে ইসলামীসহ আরও অনেক দল গণসংযোগ করে।

সম্পাদনা : রুমি

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।