শোকজ পেয়ে ইসিতে শাহজাহান ওমর, প্রশ্ন করায় গেলেন খেপে - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, বিকাল ৫:৫২, ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ


 

শোকজ পেয়ে ইসিতে শাহজাহান ওমর, প্রশ্ন করায় গেলেন খেপে

newsup
প্রকাশিত ডিসেম্বর ৫, ২০২৩
শোকজ পেয়ে ইসিতে শাহজাহান ওমর, প্রশ্ন করায় গেলেন খেপে

অনলাইন ডেস্ক:

মাঠপর্যায়ে নির্বাচনী অনুসন্ধান কমিটির শোকজ নোটিশ পেয়ে ঢাকার নির্বাচন ভবনে এসে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের সঙ্গে বৈঠক করে গেলেন বিএনপি থেকে বহিস্কৃত সাবেক ভাইস চেয়ারম্যান ও বর্তমানে ঝালকাঠি- ১ আসনে নৌকা প্রতীকের প্রার্থী মুহাম্মদ শাহজাহান ওমর।

মঙ্গলবার ( ০৫ ডিসেম্বর ) বেলা আড়াইটায় তিনি কমিশন ভবনে সিইসির সঙ্গে সাক্ষাৎ করতে আসেন। কেন নির্বাচন ভবনে এসেছেন এই বিষয়ে প্রশ্ন করলে ওমর সাংবাদিকদের বলেন, ‘ইসিতে কেন এসেছি আপনাকে কেন বলব? আমি কেন এসেছি এই বিষয়ে আপনাদের জবাবদিহি করতে হবে? আমি এমনিতেই ঘুরতে এসেছি, আপনাদের দেখতে এসেছি।’

সাংবাদিকেরা ছবি ও ভিডিও ধারণ করতে চাইলে রেগে যান তিনি। ছবি তোলা ও প্রশ্ন করায় সাংবাদিকদের সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন শাহজাহান ওমর।

ইসিতে কেন এসেছেন এই বিষয়ে প্রশ্নের জবাবে ওমর বলেন, পেপারে দেখে নিয়েন।

আপনি আইন ভঙ্গ করেছেন কি না—এমন প্রশ্নের জবাবে শাহজাহান ওমর বলেন, ‘আপনি আইন জানেন? কে বলল আইন ভেঙেছি।’

গতকাল তাঁকে শোকজ করে সংশ্লিষ্ট আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটি। শোকজে লেখা হয়, আপনি ৪ ডিসেম্বর বেলা ১১টার দিকে আপনার নির্বাচনী এলাকা ঝালকাঠি-১-এর অন্তর্গত কাঁঠালিয়া সরকারি পাইলট উচ্চবিদ্যালয়ের মাঠে অনুষ্ঠিত সমাবেশে যোগ দেন এবং বক্তব্য দেন। সে সময় আপনার পাশে বন্দুক হাতে একজনকে বসে থাকতে দেখা যায়, যা আচরণবিধি লঙ্ঘনের শামিল।

এ জন্য আপনার বিরুদ্ধে কেন আইনগত ব্যবস্থা গ্রহণসহ নির্বাচন কমিশনে রিপোর্ট পাঠানো হবে না। ৬ ডিসেম্বরের মধ্যে নিজে অথবা ক্ষমতাপ্রাপ্ত প্রতিনিধির মাধ্যমে কারণ দর্শানোর নির্দেশ প্রদান করা হলো।

ইসি কর্মকর্তারা বলেন, ‘ওনার ইসিতে আসার কোনো যুক্তি দেখি না। কারণ শোকজ করেছে নির্বাচনী অনুসন্ধান কমিটি। জবাবও ওই কমিটির কাছেই দিতে হবে। এখানে সিইসির কিছু করার নেই।’

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।